বাংলা নিউজ > টুকিটাকি > Face Packs: পুজোর আগেই দাগ-ছোপহীন উজ্জ্বল ত্বক চান? ব্যবহার করুন এই ফেসপ্যাক
ঘরোয়া প্যাক ব্যবহার করুন ত্বকের জেল্লা ফেরাতে

Face Packs: পুজোর আগেই দাগ-ছোপহীন উজ্জ্বল ত্বক চান? ব্যবহার করুন এই ফেসপ্যাক

  • Face Pack : ব্রণর সমস্যায় ভুগছেন? কিংবা মুখে কালো দাগ-ছোপ আছে? সহজেই তাড়ান এই ফেস প্যাক ব্যবহার করে। দেখে নিন কীভাবে বানাবেন।

পুজো আসতে আর কদিন বাকি বলুন তো? হ্যাঁ, এক মাসেরও কম। ইতিমধ্যেই পুজোর শপিং, রূপচর্চা শুরু হয়ে গেছে সবার। কিন্তু আপনি মুখের কালো দাগ ছোপ নিয়ে নাজেহাল? কী করে দূর করবেন বুঝতে পারছেন না? আসুন দেখে নেওয়া যাক কোন উপায়ে বাড়িতে বসেই মুখের কালো দাগ ছোপ দূর করবেন।

পুজোর আগেই উজ্জ্বল ত্বক পেতে হলে কেমিক্যাল ভর্তি বাজারি প্রোডাক্ট ব্যবহার করার বদলে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। নিয়মিত ঘরে এই প্যাক মাখুন আর মাত্র দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই পান কোমল, জেল্লাদার ত্বক। দেখে নিন কোন কোন প্যাক ব্যবহার করতে পারেন ত্বকের জেল্লা ফেরাতে।

অ্যালোভেরা ফেস প্যাক: এই প্যাক বানানোর জন্য ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল নিন, তার সঙ্গে মেশান কয়েক ফোঁটা লেবুর রস। এবার একটা মিশ্রণ বানিয়ে সেই প্যাক মুখে আর গলায় লাগান। প্যাক মুখে শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। প্রতি সপ্তাহে তিনবার করে এই প্যাক মুখে লাগান।

কফি এবং মধু: এই প্যাক বানাতে এক চা চামচ মধু এবং এক টেবিল চামচ কফি নিয়ে মেশান। তারপর প্যাক বানিয়ে সেটা মুখে লাগান। কিছুক্ষন রেখে হালকা ভাবে ঘষে বা স্ক্রাব করে মুখ ধুয়ে ফেলুন। এতে যেমন ত্বক মোলায়েম হবে, তেমনই ত্বকে জমে থাকা ময়লা দূর হবে।

টক দই এবং মুলতানি মাটি: এই প্যাক বানাতে ২ টেবিল চামচ দইয়ের সঙ্গে এক টেবিল চামচ বেসন এবং এক চা চামচ মুলতানি মাটি মিশিয়ে পেস্ট বানান তারপর সেটা মুখে আর গলায় লাগান। সপ্তাহে মাত্র দুবার এই প্যাক ব্যবহার করুন আর ফল দেখুন নিজের চোখেই। এই প্যাক যেমন ত্বকের উজ্জ্বলতা বাড়ায়, তেমনই তেলতেলে ভাব দূর করে। টক দই এবং হলুদ: ২ টেবিল চামচ দইয়ের সঙ্গে হাফ চা চামচ হলুদ মিশিয়ে একটা প্যাক বানান, তারপর সেটা মুখে লাগিয়ে হালকা হাতে ম্যাসাজ করুন। তারপর মিনিট পনের রেখে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়বে একই সঙ্গে পরিষ্কার রাখবে।

টক দই আর মধু: এক টেবিল চামচ দই, এক চা চামচ ওটস এবং এক চা চামচ মধু মিশিয়ে মুখে লাগান। মিনিট পনের কুড়ি রেখে ধুয়ে ফেলুন। এতে ত্বক নরম হবে এবং ব্রণ, ইত্যাদি দূর হবে।

বন্ধ করুন