বাংলা নিউজ > টুকিটাকি > Face Packs: পুজোর আগেই দাগ-ছোপহীন উজ্জ্বল ত্বক চান? ব্যবহার করুন এই ফেসপ্যাক

Face Packs: পুজোর আগেই দাগ-ছোপহীন উজ্জ্বল ত্বক চান? ব্যবহার করুন এই ফেসপ্যাক

ঘরোয়া প্যাক ব্যবহার করুন ত্বকের জেল্লা ফেরাতে

Face Pack : ব্রণর সমস্যায় ভুগছেন? কিংবা মুখে কালো দাগ-ছোপ আছে? সহজেই তাড়ান এই ফেস প্যাক ব্যবহার করে। দেখে নিন কীভাবে বানাবেন।

পুজো আসতে আর কদিন বাকি বলুন তো? হ্যাঁ, এক মাসেরও কম। ইতিমধ্যেই পুজোর শপিং, রূপচর্চা শুরু হয়ে গেছে সবার। কিন্তু আপনি মুখের কালো দাগ ছোপ নিয়ে নাজেহাল? কী করে দূর করবেন বুঝতে পারছেন না? আসুন দেখে নেওয়া যাক কোন উপায়ে বাড়িতে বসেই মুখের কালো দাগ ছোপ দূর করবেন।

পুজোর আগেই উজ্জ্বল ত্বক পেতে হলে কেমিক্যাল ভর্তি বাজারি প্রোডাক্ট ব্যবহার করার বদলে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। নিয়মিত ঘরে এই প্যাক মাখুন আর মাত্র দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই পান কোমল, জেল্লাদার ত্বক। দেখে নিন কোন কোন প্যাক ব্যবহার করতে পারেন ত্বকের জেল্লা ফেরাতে।

অ্যালোভেরা ফেস প্যাক: এই প্যাক বানানোর জন্য ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল নিন, তার সঙ্গে মেশান কয়েক ফোঁটা লেবুর রস। এবার একটা মিশ্রণ বানিয়ে সেই প্যাক মুখে আর গলায় লাগান। প্যাক মুখে শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। প্রতি সপ্তাহে তিনবার করে এই প্যাক মুখে লাগান।

কফি এবং মধু: এই প্যাক বানাতে এক চা চামচ মধু এবং এক টেবিল চামচ কফি নিয়ে মেশান। তারপর প্যাক বানিয়ে সেটা মুখে লাগান। কিছুক্ষন রেখে হালকা ভাবে ঘষে বা স্ক্রাব করে মুখ ধুয়ে ফেলুন। এতে যেমন ত্বক মোলায়েম হবে, তেমনই ত্বকে জমে থাকা ময়লা দূর হবে।

টক দই এবং মুলতানি মাটি: এই প্যাক বানাতে ২ টেবিল চামচ দইয়ের সঙ্গে এক টেবিল চামচ বেসন এবং এক চা চামচ মুলতানি মাটি মিশিয়ে পেস্ট বানান তারপর সেটা মুখে আর গলায় লাগান। সপ্তাহে মাত্র দুবার এই প্যাক ব্যবহার করুন আর ফল দেখুন নিজের চোখেই। এই প্যাক যেমন ত্বকের উজ্জ্বলতা বাড়ায়, তেমনই তেলতেলে ভাব দূর করে। টক দই এবং হলুদ: ২ টেবিল চামচ দইয়ের সঙ্গে হাফ চা চামচ হলুদ মিশিয়ে একটা প্যাক বানান, তারপর সেটা মুখে লাগিয়ে হালকা হাতে ম্যাসাজ করুন। তারপর মিনিট পনের রেখে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়বে একই সঙ্গে পরিষ্কার রাখবে।

টক দই আর মধু: এক টেবিল চামচ দই, এক চা চামচ ওটস এবং এক চা চামচ মধু মিশিয়ে মুখে লাগান। মিনিট পনের কুড়ি রেখে ধুয়ে ফেলুন। এতে ত্বক নরম হবে এবং ব্রণ, ইত্যাদি দূর হবে।

টুকিটাকি খবর

Latest News

পিছল মেট্রো ইন দিনোর মুক্তির দিন, সেপ্টেম্বর নয়, কবে আসছে আদিত্য-সারার ছবি? আপাতত হচ্ছে না বহু প্রতীক্ষিত মোদী-মাস্ক বৈঠক, সফর পিছিয়ে দিলেন টেসলা প্রধান ‘কী করে তুমি…’!মদের গ্লাস, লাল-সাদা শাড়ি, বারে স্বস্তিকা! মন্তব্য মেয়ে অন্বেষার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল ব্রণ হোক বা ক্লান্তির ছাপ! শসা দিয়ে ত্বক ঝকঝকে করুন এভাবে, রইল টিপস তিল ধারণের জায়গা নেই! ট্রেনের দ্বিতীয় AC কামরায় ঠাসাঠাসি ভিড়, ভিডিয়ো ঘিরে চর্চা জিনাতের 'লিভ-ইন' মন্তব্যে চটলের মুকেশ, বললেন, ভেবেচিন্তে কথা বলা উচিত… কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার রাজভবনে বৈঠক ডাকলেন রাজ্যপাল, সংঘাতের আবহেই স্থায়ী উপাচার্য নিয়োগ নিয়ে আলোচনা

Latest IPL News

শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.