বাংলা নিউজ > টুকিটাকি > Durga Puja 2022: মানবীর রূপান্তর, কাঁকুড়গাছির যুবকবৃন্দ ক্লাবের থিম এবার চমকে দেওয়ার মতো!
কাঁকুড়গাছির যুবকবৃন্দ ক্লাবের থিম

Durga Puja 2022: মানবীর রূপান্তর, কাঁকুড়গাছির যুবকবৃন্দ ক্লাবের থিম এবার চমকে দেওয়ার মতো!

  • Durga Puja Theme: পুজোর মণ্ডপে ফুটে উঠেছে এক অনবদ্য গল্প। পরতে পরতে ফুটে উঠবে এক রূপান্তরের গল্প। কার? দেখতে হলে যেতে হবে কাঁকুড়গাছির যুবকবৃন্দে।

কাঁকুড়গাছির যুবকবৃন্দের এবারের থিম হচ্ছে রূপান্তর। মণ্ডপ থেকে দেওয়া হবে এক দারুন বার্তা। এই বার্তার মূলভাব হল রূপান্তরকাম, রূপান্তরকামী মানুষরা আমাদেরই মতো, স্বাভাবিক। রক্ত মাংসের মানুষ। তাঁদেরও আমাদের মতোই মন আছে, ইচ্ছে আছে, আছে অন্যান্য চাহিদা, অনুভূতি। তাঁরা এই সমাজেরই অঙ্গ।

এই থিমের মুলে রাখা হয়েছে মানবী বন্দ্যোপাধ্যায়কে। যদিও এখানে মূলে তিনি আছে, তবুও গোটা থিমে ধরা পড়বে রূপান্তরকামী মানুষের কথা, তাঁদের লড়াই থেকে তাঁদের অধিকারের কথা। বর্তমানে সমাজে এই রূপান্তরকামী মানুষদের নিয়ে নানান আলোচনা চলছে। গবেষণা হচ্ছে। কিন্তু তবুও, এই রূপান্তরকামী মানুষদের পড়তে হচ্ছে প্রভূত বাঁধার সামনে। তাঁদেরকে হেনস্থা করা হচ্ছে, কাজ থেকে বাড়ি, বন্ধু থেকে সমাজ সব জায়গাতেই তাঁরা এক ঘরে। বাঁকা চোখেই দেখা হয় তাঁদের। আর এই পুজো কমিটি সেই রূপান্তরকামী মানুষদের পাশে দাঁড়িয়ে এই দারুন বার্তা দিতে চলেছে এবারের থিমের মাধ্যমে।

এই থিম যে অভিনব শুধু সেটা নয়, এই থিম সাহসীও বটে! কারণ মণ্ডপ থেকে প্রতিমা সবেতেই থাকবে রূপান্তরের ছাপ। এলইডি টিভি থাকবে মণ্ডপে, যেখানে দেখানো হবে মানবী বন্দ্যোপাধ্যায়ের রূপান্তরের গল্প। থাকবে আবহ সঙ্গীত। এটা শুধু একটা গল্প নয়, এক অসীম লড়াই, হার না মানা কাহিনি।

কাঁকুড়গাছির যুবকবৃন্দের এবারের শিল্পী হলেন সোমনাথ মুখোপাধ্যায়। তাঁর ভাবনাতেই গোটা বিষয়টা সেজে উঠছে। প্রতিমা গড়ছেন শিল্পী পরিমল পাল। এই বছর ৯৩ বছরে পা রাখল এই ক্লাব। সদস্যদের আশা দর্শকদের এই ভাবনা ভালো লাগবে। তাঁদের মধ্যে এক নতুন বার্তা পৌঁছাবে।

বন্ধ করুন