বাংলা নিউজ > টুকিটাকি > Free Ambulance for Elderly Persons: বিনামূল্যে অ্যাম্বুলেন্স, থাকবেন চিকিৎসকও! কলকাতায় বয়স্কদের জন্য নতুন পরিষেবা

Free Ambulance for Elderly Persons: বিনামূল্যে অ্যাম্বুলেন্স, থাকবেন চিকিৎসকও! কলকাতায় বয়স্কদের জন্য নতুন পরিষেবা

প্রতীকী ছবি

Doctor-Staffed Free Ambulance: কলকাতার প্রথম ডাক্তার-স্টাফড ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস প্রদান করবে এই হসপিটাল।

অসুস্থ হলে আর হসপিটালের বেডের জন্য অপেক্ষা করতে হবে না। কখন কোন ডাক্তার থাকবেন, তা নিয়েও চিন্তা করতে হবে না। সিনিয়র সিটিজেনদের জন্য সেরা ব্যবস্থা নিয়ে হাজির হয়েছে সল্টলেকের এইচপি ঘোষ হসপিটাল। কলকাতার প্রথম ডাক্তার-স্টাফড ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস প্রদান করবে এই হসপিটাল।

হসপিটালটির ঠিকানা হল (HB36/A/2 সল্টলেক সিটি সেক্টর III বিধান নগর দক্ষিণ কলকাতা ১০৬)। ডাঃ হীরক ভট্টাচার্য এবং ডাঃ ত্রিনাঞ্জন সারেঙ্গী বিখ্যাত ক্রিটিকাল কেয়ার বিশেষজ্ঞ এবং এইচপি ঘোষ হাসপাতালে ম্যানেজিং ডিরেক্টর শ্রী অংশুমান ঘোষ, এবং এইচপি ঘোষ হাসপাতালের সিইও মিঃ সোমনাথ ভট্টাচার্য-এঁর তত্ত্বাবধানে এই বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন: (Viral News: রেললাইনের ট্র্যাকে বসেছিল ১০ সিংহ, দ্রুত গতিতে ট্রেন আসতেই ঘটল অদ্ভুত কাণ্ড! বুদ্ধির জেরে সবটা সামলালেন চালক)

কীভাবে কাজ করবে এই ডাক্তার সহ অ্যাম্বুলেন্স পরিষেবা

সিনিয়র সিটিজেনরা অসুস্থ হলে এই অ্যাম্বুলেন্স পরিষেবায় কল করলে, নির্দিষ্ট সময়ের মধ্যে তাঁরা পৌঁছে যাবে গন্তব্যে। আর সেই অ্যাম্বুলেন্সে জরুরি ভিত্তিতর উপস্থিত থাকবেন ডাক্তার ও নার্সরা । যার দরুণ রোগীর চিকিৎসায় আর বিন্দুমাত্র বিলম্বের সম্ভাবনা থাকবে না। ১৯ জুন, বুধবার লঞ্চ করতে চলেছে এই বিশেষ অ্যাম্বুলেন্স পরিষেবা। হসপিটালের ৫ কিলোমিটার ব্যাসার্দ্ধের মধ্যে বসবাসকারী প্রত্যেক সিনিয়র সিটিজেন বিনামূল্যে এই পরিষেবা পাবেন।

ডা. তৃণাঞ্জন সারেঙ্গী জানিয়েছেন যে দমকলের মতোই জরুরী ভিত্তিতে এই অ্যাম্বুলেন্স সার্ভিস কাজ করবে। ঘটনাস্থলে পৌঁছেই চিকিৎসক রোগীর জীবনদায়ী প্রাথমিক চিকিৎসা শুরু করবেন। প্রয়োজনে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করবেন। এই পরিষেবা সপ্তাহে সাতদিনই চব্বিশ ঘণ্টা পাওয়া যাবে বলে নিশ্চিত করেছেন ডা. হীরক ভট্টাচার্যও।

আরও পড়ুন: (Robot helping old people: আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা)

বিনামূল্যে এই ডাক্তার সহ অ্যাম্বুলেন্স সার্ভিস দেওয়ার প্রসঙ্গে কথা বলতে গিয়ে হসপিটাল কর্তৃপক্ষ জানিয়েছে যে 'আমরা প্রবীণ নাগরিকদের জন্য নিবেদিত কলকাতার প্রথম ডাক্তার সহ অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করার ঘোষণা করতে পেরে গর্বিত।' হাসপাতালের সিইও শ্রী সোমনাথ ভট্টাচার্য্য জানিয়েছেন, এই প্রকল্প শুধু মানুষের জীবনদান করবে তা নয়। মানুষের কাছে আমাদের অত্যাধুনিক চিকিৎসা পরিষেবা পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি রক্ষাতেও একটি গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।

টুকিটাকি খবর

Latest News

'তাঁকে গুজরাট থেকে আনেন নন-বায়োলজিকাল PM', UPSC প্রধানের পদত্যাগে তোপ কংগ্রেসের অবশেষে রাজ্য সরকারি সংস্থার চাকরির পরীক্ষায় বাধ্যতামূলক বাংলা, বরাদ্দ ১০ মার্কস আমার কাছ থেকে আর কি আশা করে? ODI WC 2019-এর বিতর্ক নিয়ে মুখ খুললেন মহম্মদ শামি বিরাট-রোহিত নেটে ব্যাট করতে চান না তাঁর বিরুদ্ধে! রহস্য ফাঁস মহম্মদ শামির এবার সৌমিত্র-মৌসুমীর জুতোয় পা গলাচ্ছেন গৌরব-দেবচন্দ্রিমা,নতুন রূপে আসছে পরিণীতা Malaysia Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? কবে পালিত হবে কামিকা একাদশী? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর বিধি ‘২৪ রান দেওয়ার পর ভেবেছিলাম সব শেষ!’রোহিতের পেপ টকেই বদলে যায় চিত্র…ফাঁস অক্ষরের ‘ওদের উপর এবার…’ আরমানের বহুগামিতার প্রভাব পড়ছে সন্তানদের উপর, দাবি পায়েলের সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.