বাংলা নিউজ > টুকিটাকি > ডুবে যাচ্ছিল বাচ্চা হরিণ, মুখে তুলে বাঁচাল কুকুর, দেখে নিন ভাইরাল ভিডিয়ো
ফাইল ছবি : টুইটার (Twitter)
ফাইল ছবি : টুইটার (Twitter)

ডুবে যাচ্ছিল বাচ্চা হরিণ, মুখে তুলে বাঁচাল কুকুর, দেখে নিন ভাইরাল ভিডিয়ো

  • ক্লিপটিতে দেখা যাচ্ছে, হরিণটিকে মুখে ধরে রেখে কুকুরটি জলাশয়ে সাঁতার কাটছে। বেশ সাবধানে, তীরে পৌঁছানোর পরে হরিণটিকে ছেড়ে দেয় সে।

হরিণকে ডুবে যাওয়া থেকে বাঁচাল একটি কুকুর। এমনই এক ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ইতিমধ্যেই ভিডিয়োটি ইন্টারনেটে অনেকের মন জয় করেছে।

ভিডিয়োটি প্রথমে TikTok-এ পোস্ট করা হয়েছিল। এখন বিভিন্ন প্ল্যাটফর্মজুড়ে অনেকেই শেয়ার করছেন। ক্লিপটিতে দেখা যাচ্ছে, হরিণটিকে মুখে ধরে রেখে কুকুরটি জলাশয়ে সাঁতার কাটছে। বেশ সাবধানে, তীরে পৌঁছানোর পরে হরিণটিকে ছেড়ে দেয় সে। 'অবশ্যই কুকুরটির একটি বড় ট্রিট প্রাপ্য,' ক্লিপটির ক্যাপশনে লিখেছেন একজন। ভিডিয়োটি, পোস্ট করার পর থেকে প্রায় ২ মিলিয়ন ভিউ পেয়েছে। ভিউয়ের সংখ্যা ক্রমেই বাড়ছে।

দেখুন কীভাবে একটি হরিণকে উদ্ধার করল কুকুর :

ভিডিয়োর কুকুরটি একটি কালো ল্যাব্রাডর রিট্রিভার। এই ধরনের কুকুরদের আগে মূলত শিকারের কাজে ব্যবহৃত হত। শিকারীরা হাঁস বা খরগোশকে গুলি করার পর কুকুরগুলি ছুটে গিয়ে সেটি তুলে নিত। তারপর মুখে করে বহন করে শিকারীর কাছে নিয়ে আসত। অনেক সময়ে উড়ন্ত পাখিকে গুলি করা হলে সেটি জলে পড়ত। তাই জলে সাঁতার কেটে গিয়ে সেটি বয়ে আনত এই জাতের কুকুর। নিয়ে আসা বা ‘রিট্রিভ’ থেকে তাই এদের নাম রিট্রিভার। 

সময়ের সঙ্গে শিকারীর কুকুর হিসাবে এদের প্রয়োজনীয়তা কমেছে। তবে বুদ্ধি, নির্দেশ মানার প্রবণতা, সাঁতারের দক্ষতা, ঘ্রাণশক্তির জন্য এরা আজও জনপ্রিয়। পুলিশ কুকুর হিসাবে বেশ জনপ্রিয়।

বন্ধ করুন