বাংলা নিউজ > টুকিটাকি > Dream Of Death: স্বপ্নে নিজের বা কাছের মানুষের মৃত্যু দেখেছেন? ভয় না পেয়ে জানুন কী এর অর্থ
কারও মারা যাওয়ার স্বপ্ন দেখার কী অর্থ। 

Dream Of Death: স্বপ্নে নিজের বা কাছের মানুষের মৃত্যু দেখেছেন? ভয় না পেয়ে জানুন কী এর অর্থ

  • Dream Of Death: এই ধরনের স্বপ্ন বরাবরই একটা ভয়াবহ অভিজ্ঞতা এনে দেয়। তবে ভয় না পেয়ে শুনুন কীভাবে স্বপ্ন-বিশারদরা তার অর্থ খুঁজে বের করছেন। 

ঘুমিয়ে কোনও স্বপ্ন দেখেন না এরকম মানুষ হাতে গোনা। নানা ধরনের স্বপ্ন আমরা রাতে থাকি। বেশিরভাগ সময় তো আবার সকালে উঠে তা মনেও পরে না। কখনও প্রতিদিনের রোজনামচাও দেখে থাকি আমরা। তবে রাতের স্বপ্ন ভয়াবহ হয়ে ওঠএ যখন কারও মৃত্যু দেখে থাকে কেউ। বিশেষ করে নিজের বা প্রিয় মানুষের। মন বিষাদে ভরে ওঠে। একটা ভয়ও কাজ করতে থাকে। কেউ বলেন এই ধরনের স্বপ্ন দেখা অশুভ, তো কেউ বলেন স্বপ্নে যার মৃত্যু হচ্ছে তার নাকি বাস্তবে আয়ু বাড়ছে। জানুন স্বপ্ন-বিশারদরা কী বলছেন এই নিয়ে--

বিশেষজ্ঞদের মতে, স্বপ্নের মৃত্যু মানেই কিন্তু খারাপ নয়। বরং পুরনো কিছু শেষ হয়ে গিয়ে নতুনের শুরু হওয়া। আপনি কার মৃত্যু দেখছেন ও কীভাবে মৃত্যু দেখছেন, তার ওপর নির্ভর করেই কিন্তু স্বপ্নের অর্থ বদলায়। 

  • স্বপ্নে কোনও বয়স্ক মানুষের মৃত্যু দেখার অর্থ পুরনো কোনও অভ্যাসকে এবার বদলে ফেলার সময় এসে গিয়েছে। 
  • অনেক সময় মা-বাবা সন্তানের মৃত্যুর স্বপ্ন দেখেন। এটা মূলত হয়ে থাকে যখন সন্তান কোনও খারাপ সময়ের মধ্যে দিয়ে যায় বা বাড়ি ছেড়ে অন্য কোথাও থাকতে যায়। এর অর্থ সেই মা-বাবা ছেলে-মেয়ের সঙ্গে কাটানো পুরনো সময় ফিরে পেতে চাইছেন। 
  • আবার ছেলে-মেয়েরা বাবা-মার মৃত্যুর স্বপ্ন দেখে ভয় পায়। তবে এই স্বপ্নের অর্থ হল আপনি তাঁদের মিস করছেন। আরও বেশি করে সময় কাটাতে চান ভিতরে ভিতরে। 
  • স্বামী বা স্ত্রীর মৃত্যুস্বপ্ন তখনই আসেন যখন তাঁকে নিয়ে আপনার মনের ইচ্ছে অপূর্ণ থেকে যায়। 
  • পরিবারের খুব কাছের কোনও মানুষের মৃত্যু দৃশ্য ইঙ্গিত করে আপনার মধ্যে কোনও বড় পরিবর্তন আসছে। এমনও হতে পারে ওই মানুষটার সঙ্গে আপনার সম্পর্ক শেষ হতে চলেছে। 

 

বন্ধ করুন