বাংলা নিউজ > টুকিটাকি > পেটের মেদ কমাতে সাহায্য করবে এই কয়েকটি পানীয়, জেনে নিন

পেটের মেদ কমাতে সাহায্য করবে এই কয়েকটি পানীয়, জেনে নিন

অতিরিক্ত ওজন যেমন সকলের মাথাব্যথার কারণ, তেমনই চিন্তার কারণ হয়ে দাঁড়ায় পেটে জমে থাকা মেদ। ওজন কম করা সহজ হলেও, পেটের মেদ কমানো অপেক্ষাকৃত কঠিন। তবে সুষম আহার ও মেটাবলিজম ভালো রাখলে পেটের চর্বি কমতে পারে। এখানে এমন কিছু পানীয় সম্পর্কে জানানো রইল, যা পেটের মেদ কমাতে সাহয্য করবে।

গ্রিন টি- সকাল ও সন্ধে— দিনে দুবার গ্রিন টি পান করুন। এটি পান করলে পেট পরিষ্কার থাকে ও পাকতন্ত্রও সুস্থ থাকে। এতে উপস্থিত উপাদানগুলি পেটের কোষগুলি থেকে মেদ অপসারিত করে।
1/6গ্রিন টি- সকাল ও সন্ধে— দিনে দুবার গ্রিন টি পান করুন। এটি পান করলে পেট পরিষ্কার থাকে ও পাকতন্ত্রও সুস্থ থাকে। এতে উপস্থিত উপাদানগুলি পেটের কোষগুলি থেকে মেদ অপসারিত করে।
মধু ও দারচিনি- দারচিনি শরীরের মেটাবলিজম ভালো রাখে, পাশাপাশি ওজন কমাতেও সাহায্য করে। সকালে গরম জলে এক চামচ মধু ও দারচিনি মিশিয়ে পান করলে মেদ ঝরানো সম্ভব হয়।
2/6মধু ও দারচিনি- দারচিনি শরীরের মেটাবলিজম ভালো রাখে, পাশাপাশি ওজন কমাতেও সাহায্য করে। সকালে গরম জলে এক চামচ মধু ও দারচিনি মিশিয়ে পান করলে মেদ ঝরানো সম্ভব হয়।
আপেল সিডার- সকালে খালি পেটে এটি পান করলে সুফল পেতে পারেন। এটি পেটের পিএইচ স্তরে ভারসাম্য বজায় রাখে। পাশাপাশি এটি খিদেও কমায়। এর ফলে বেলি ফ্যাট কমানো সহজ হয়। সকালে গরম জলে এক চামচ আপেল সিডার নিয়ে সেটি পান করুন, এতে সামান্য লেবুও মিশিয়ে নিতে পারেন।
3/6আপেল সিডার- সকালে খালি পেটে এটি পান করলে সুফল পেতে পারেন। এটি পেটের পিএইচ স্তরে ভারসাম্য বজায় রাখে। পাশাপাশি এটি খিদেও কমায়। এর ফলে বেলি ফ্যাট কমানো সহজ হয়। সকালে গরম জলে এক চামচ আপেল সিডার নিয়ে সেটি পান করুন, এতে সামান্য লেবুও মিশিয়ে নিতে পারেন।
আনারসের রস- এই রসও বেলি ফ্যাট কমাতে সাহায্য করে। এতে ব্রোমেল্যান নামক গুরুত্বপূর্ণ এনজাইম থাকে, যা মেটাবলিজম ভালো রাখে। এর ফলে পেটে জমে থাকা মেদ অপসৃত হয়। 
4/6আনারসের রস- এই রসও বেলি ফ্যাট কমাতে সাহায্য করে। এতে ব্রোমেল্যান নামক গুরুত্বপূর্ণ এনজাইম থাকে, যা মেটাবলিজম ভালো রাখে। এর ফলে পেটে জমে থাকা মেদ অপসৃত হয়। 
পুদিনা- পেটের মেদ ঝরাতে পুদিনা পাতাও সাহায্য করবে।
5/6পুদিনা- পেটের মেদ ঝরাতে পুদিনা পাতাও সাহায্য করবে।
জোয়ান- জোয়ানের জল পেটের পক্ষে উপযোগী। নিয়মিত খেলে পেটের অতিরিক্ত মেদ কমানো যেতে পারে। 
6/6জোয়ান- জোয়ানের জল পেটের পক্ষে উপযোগী। নিয়মিত খেলে পেটের অতিরিক্ত মেদ কমানো যেতে পারে। 
অন্য গ্যালারিগুলি