বাংলা নিউজ > টুকিটাকি > Gut Health: পুজো মানেই বাইরে খাওয়া দাওয়া, অনিয়ম, সঙ্গে পেটের সমস্যা ফ্রি, কী করে সামলাবেন
পেটের যত্ন নিন

Gut Health: পুজো মানেই বাইরে খাওয়া দাওয়া, অনিয়ম, সঙ্গে পেটের সমস্যা ফ্রি, কী করে সামলাবেন

  • Gut Health: পুজো মানেই তেল ঝাল মশলাদার খাবার খাওয়া। তাই তখন পেট ভালো রাখতে এখন থেকেই পেটের যত্ন নিন। নিয়মিত খান এই পানীয় আর পান সুফল।

দুর্গাপুজো মানেই হইহই, সারারাত জেগে ঠাকুর দেখা আর প্রচুর খাওয়া দাওয়া। অনেকেই পুজোর এই চারদিন বাড়িতে খাওয়া দাওয়ার পাট রাখেন না। বাইরেই খান। আর এই খাবার দাবারের অধিকাংশই হল তেল, ঝাল এবং মশলাদার খাবার। ফলে এ হেন খাবারে পেটের সমস্যা হওয়া একেবারে অবশ্যম্ভাবী! তাই আগে থেকেই পেটকে সুস্থ রাখুন। নিয়মিত খান এই পানীয়গুলো।

গাজরের রস: গাজরের রস নানান রোগ ব্যাধি দূর করতে ভীষণই সাহায্য করে থাকে। তাই আপনি যদি পেট সুস্থ রাখতে চান তাহলে আপনাকে নিয়মিত খেতে হবে গাজরের রস। এতে রয়েছে ভিটামিন সি, পটাশিয়াম সহ একাধিক পুষ্টিগুণ।

তুলসির সরবত: জ্বর হোক কিংবা সর্ধ কাশি, সাধারণ এই রোগ ব্যাধি কমাতে এই ভেষজের কোনও তুলনাই হয় না। পেটের যত্ন নিতেও সাহায্য করে থাকে তুলসি। তাই নিয়মিত তুলসি পাতা জলে ফুটিয়ে খান। উপকার পাবেন।

তরমুজের সরবত: তরমুজ পেট ঠাণ্ডা করতে ভীষণই সাহায্য করে থাকে। আবার হজমের সমস্যাও দূর করে। তাই পেট ভালো রাখতে তরমুজের সরবত খেতেই পারেন, কিন্তু বেশি খাবেন না। তাহলেই গণ্ডগোল!

বন্ধ করুন