বাংলা নিউজ > টুকিটাকি > Gandharaj Roll: গন্ধরাজ কাঠি রোলের রূপ-স্বাদের রহস্য কী? শহর 'মোমো' করছে এই লেবুর গন্ধে
গন্ধরাজ রোল দেশি ফুডিজের।

Gandharaj Roll: গন্ধরাজ কাঠি রোলের রূপ-স্বাদের রহস্য কী? শহর 'মোমো' করছে এই লেবুর গন্ধে

  • গন্ধরাজ চিকেনের কথা অনেকেই শুনেছেন। গন্ধরাজ মোমোও এসেছে বাজারে। আর তার গন্ধে বাঙালির শহর কলকাতা কার্যত খাদ্যপ্রেমে হাবুডুবু। এবার দেশি ফুডিজের দৌলতে শহর কাঁপছে ‘গন্ধরাজ কাঠি রোল’ জ্বরে!

পুজোর আগে শহর জুড়ে গন্ধরাজের গন্ধ! শুনে অবাক হচ্ছেন? কথা হচ্ছে দুর্গাপুজোর পেটপুজো নিয়ে। আর সেই কথাই যখন উঠল তখন কলকাতার বিজয়গড়ের 'দেশি ফুডিজ'এর কথা চলেই আসবে। কারণ পুজোর আগে এখানের ‘গন্ধরাজ রোল’ কার্যত হট অ্যান্ড হ্যাপেনিং! ফলে পুজোর দিনগুলোতে তো আশাই করা যায় এই দোকানের সামনের ভিড়টা আরও লম্বা হবে!

গন্ধরাজ চিকেনের কথা অনেকেই শুনেছেন। গন্ধরাজ মোমোও এসেছে বাজারে। আর তার গন্ধে বাঙালির শহর কলকাতা কার্যত খাদ্যপ্রেমে হাবুডুবু। এবার দেশি ফুডিজের দৌলতে শহর কাঁপছে ‘গন্ধরাজ কাঠি রোল’ জ্বরে! রোলের স্বাদ যেমন অভূতপূর্ব তেমনই এর রঙ। প্রশ্ন উঠতেই পারে, যে এই রঙ কী করে সবুজ হল? ‘দেশি ফুডিজ’ এর কর্ণধার এক টিভি চ্যানেলের সাক্ষাৎকারে বলছেন, এই রঙ এসেছে পালং শাকের থেকে। রয়েছে আরও কিছু সহযোগ! তবে তা দোকানের ট্রেড সিক্রেট! তবে তার মধ্যে গন্ধরাজ লেবুর গন্ধই আসল টিআরপি। যার রস অবশ্যই চিপকে দেওয়া হয় রোলে। আপাতত গন্ধরাজের রূপ, রস গন্ধে মন দিয়ে আরাম সহকারে গন্ধরাজ কাঠি রোলে কামড় বসিয়ে স্বাদে মেতে ওঠার সময়! এই জেলের 'ফাইভ স্টার' খাবারের মেন্যু শুনলে চমকে উঠবেন? দেশের কোথায় রয়েছে এমন জেল

কলকাতা শহর জুড়ে আপাতত গন্ধরাজ মোমো থেকে শুরু করে গন্ধরাজ বিরিয়ানি বাজার কাঁপাচ্ছে। একটা সময় ফুচকার জলে গন্ধরাজ লেবু দেওয়া মাত্রই সেখানে ভিড় জমত, পরে আসে গন্ধরাজ মোমো, সেই মোমোর গন্ধে চারিদিক ‘মোমো’ করার পর এবার শহরে গন্ধরাজ কাঠি রোলে মানুষের মন জয় করছে এই দেশি ফুডিজ। তবে গন্ধরাজ কাঠি রোল ছাড়াও গন্ধরাজ ঘোল, গন্ধরাজ রসোগোল্লা, গন্ধরাজ গ্রিলড ভেটকি কিন্তু ইতিমধ্যেই অনেকের মন কেড়ে নিয়েছে। এবার অপেক্ষা, পুজোর বাজারে গন্ধরাজ ট্রেন্ড কতটা আলোড়ন ফেলে তার জন্য!

 

 

 

 

 

 

বন্ধ করুন