বাংলা নিউজ > টুকিটাকি > Durga Puja 2022 Recipe: দশমীর সন্ধ্যায় বাড়িতে বন্ধুদের সঙ্গে আড্ডার প্ল্যান? সহজে বানান চিকেন পাফ

Durga Puja 2022 Recipe: দশমীর সন্ধ্যায় বাড়িতে বন্ধুদের সঙ্গে আড্ডার প্ল্যান? সহজে বানান চিকেন পাফ

চিকেন পাফ

Snacks Recipe: দশমীতে বাড়িতে বন্ধুবান্ধব আসবে? সান্ধ্যকালীন আড্ডায় চায়ের সঙ্গে কী বানাবেন ভাবছেন তাও চটজলদি? বানিয়ে ফেলুন চিকেন পাফ।

দেখুন পুজো হোক বা অন্য কিছু বিকেলে চায়ের সঙ্গে সেটা পেলে সন্ধ্যাটা জাস্ট জমে যায়! আর আগামিকাল তো দশমী। নিশ্চয় বাড়িতে বসে আড্ডা দেওয়ার পরিকল্পনা আছে? বিকেলের প্ল্যান বানিয়েছেন? বন্ধুবান্ধব সবাই আসবেন? তাঁদের জন্য চায়ের সঙ্গে কী বানাবেন ভাবছেন? যা খেতেও মুখরোচক আবার চটজলদি বানানো যায়? সহজেই তাহলে বানিয়ে ফেলুন চিকেন পাফ। বাড়িতে চিকেন থাকলে তাহলে তো সমস্যার সমাধান হয়ে গেল! কীভাবে চিকেন পাফ বানাবেন ভাবছেন? আসুন দেখে নেওয়া যাক।

চিকেন পাফ বানানোর পদ্ধতি:

উপকরণ: সেদ্ধ করা মুরগির মাংস ২০০ গ্রাম, ক্যাপসিকাম কুচি ৪ চামচ, পেঁয়াজ কুচি ৪ চামচ, নুন স্বাদমতো, গোলমরিচ গুঁড়ো এক চামচ, চিলি ফ্লেক্স এক চামচ, মেয়োনিজ চার চামচ, টমেটো সস দুই চামচ, ধনেপাতা কুচি দুই চামচ, পাউরুটি ছয়টা, বিস্কুটের গুঁড়ো ২০০ গ্রাম।

আরও পড়ুন: Subho Bijoya Dashami Wishes: ‘আসছে বছর আবার হবে’, বিজয়া দশমীতে প্রিয়জনদের জানান শুভেচ্ছা, রইল একাধিক মেসেজ

পদ্ধতি: সবার আগে একটা বাটিতে সেদ্ধ করা মুরগির মাংস ছাড়িয়ে নিন। তারপর তাতে একে একে দিয়ে দিন ক্যাপসিকাম কুচি, পেঁয়াজ কুচি, মেয়োনিজ, টমেটো সস, ধনেপাতা কুচি, নুন, গোলমরিচ গুঁড়ো এবং চিলি ফ্লেক্স মিশিয়ে একটা পেস্ট বানান।

তারপর পাউরুটিগুলোর ধারগুলো কেটে বাদ দিয়ে দিন। এরপর একটা বাটিতে ঠাণ্ডা জল নিয়ে তাতে পাউরুটি ডুবিয়েই তুলে নিন। তারপর ভালো করে চিপে নিয়ে তার মধ্যে থাকা জল বের করে নিন। এরপর আগে যে মিশ্রণ বানিয়ে রেখেছিলেন সেটাকে পাউরুটির মধ্যে ভরে বলের আকারে গড়ে নিন। তারপর বিস্কুটের গুঁড়োর মধ্যে দিয়ে ভালো করে মাখিয়ে নিন। তারপর এই বলগুলো বানিয়ে ফ্রিজে ঢুকিয়ে রাখুন বেশ কিছুক্ষণ। তারপর ফ্রিজ থেকে বের করে ডুবো তেলে লাল লাল করে ভেজে নিন।

আরও পড়ুন: Skin Care: মিষ্টি খেতে ভীষণ ভালোবাসেন? রোজ রাতে মিষ্টি চাই? সাবধান হন

এরপর গরম গরম চিকেন পাফ পরিবেশন করুন টমেটো সস এবং মেয়োনিজের সঙ্গে।

টুকিটাকি খবর

Latest News

IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.