বাংলা নিউজ > টুকিটাকি > নজরুল মঞ্চের আদলে মণ্ডপ, কেকে থিমে এবার দুর্গাপুজো দক্ষিণ কলকাতায়
কেকে থিমে দুর্গাপুজো হবে কলকাতায় এবার। 

নজরুল মঞ্চের আদলে মণ্ডপ, কেকে থিমে এবার দুর্গাপুজো দক্ষিণ কলকাতায়

  • গায়ক কেকে-কে শ্রদ্ধা জানাতে বিশেষ থিমে সাজতে চলেছে কলকাতার এই পুজো মণ্ডপ। জানুন কী কী চমক থাকছে এখানে। 

কলকাতার নজরুল মঞ্চে লাইভ শেষেই অসুস্থ হয়ে পড়েন কেকে। আর তারপর মৃত্যু হয় কিংবদন্তি গায়কের। কেকে-র মারা যাওয়ার পর চোখের জল ফেলেছে তাঁর ভক্তরা। কলকাতায় এসে এভাবে যে মারা যাবেন এই কিংবদন্তি গায়ক, তা মনে হয় স্বপ্নেও কেউ ভাবেননি। 

কেকে-কে শ্রদ্ধা জানাতে তাই বিশেষ উদ্যোগ নিতে চলেছে উত্তর কলকাতার কবিরাজ বাগান শারদোৎসবের পুজো কমিটি। এবার সেখানের পুজোর থিম কেকে। যেহেতু নজরুল মঞ্চে শেষ পারফর্ম করেছেন কেকে, তাই সেখানকার মণ্ডপ তৈরি হবে নজরুল মঞ্চের আদলে। এলইডি স্ক্রিনে চালানো হবে নজরুল মঞ্চে কেকে-র শেষ অনুষ্ঠানটি। কেকে-র একটা বড় মূর্তিও তৈরি করা হবে, যা স্থান পাবে স্টেজেই। ফাইবারের তৈরি কেকে-র মৃর্তি তৈরি করার দায়িত্ব পেয়েছেন শিল্পী মন্টি পাল। সঙ্গে পুজোমণ্ডপে কেকে-র গানও বাজানো হবে। সঙ্গে আরও কিছু চমক থাকবে বলেই জানা যাচ্ছে। 

প্রসঙ্গত, ৩০ ও ৩১ তারিখ কলকাতায় পারফর্ম করেন কেকে। তবে ৩১ মে রাতে স্টেজেই অস্বস্তি বোধ করতে থাকেন। গাড়ি করে হোটেলে ফেরার সময়তেও বেশ অসুস্থ ছিলেন। এরপর হোটেলে শরীরখারাপ আরও বাড়লে হাসপাতালে নিয়ে যাওয়া হয় গায়ককে। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। 

আপাতত ১ জুলাই কবিরাজ বাগান শারদোৎসবের পুজো কমিটি তাঁদের খুঁটিপুজো করবেন। আর সেদিনই পুরো পরিকল্পনা ফাঁস করবেন তাঁরা। কেকে-কে নিয়ে জনগনের উচ্ছ্বাস থেকেই স্পষ্ট বোঝা যাচ্ছে, পুজোয় জনতা ভিড় জমাবে দক্ষিণ কলকাতার এই মণ্ডপে। 

 

বন্ধ করুন