বাংলা নিউজ > টুকিটাকি > Durga Puja 2022: উত্তরবঙ্গেই এবার কেদারনাথ, কোথায় জানেন?
উত্তরবঙ্গেই এবার কেদারনাথ

Durga Puja 2022: উত্তরবঙ্গেই এবার কেদারনাথ, কোথায় জানেন?

  • Durga Puja 2022: আপনাকে এবার এর কষ্ট করে উত্তরাখণ্ড পর্যন্ত যেতে হবে না কেদারনাথ দর্শনের জন্য। উত্তরবঙ্গে গেলেই মিলবে দেখা। কোথায় আর কেন জানেন?

নাহ, আপনার যদি কেদারনাথ দর্শনের যদি ইচ্ছে থাকে তবে আর আপনাকে কষ্ট করে উত্তরাখণ্ড পর্যন্ত যেতে হবে না। তার থেকে বরং টিকিট কেটে চলে যান উত্তরবঙ্গে। কারণ উত্তরবঙ্গে এবার পাবেন কেদারনাথ। তবে হ্যাঁ, আপনাকে যেতে হবে দশমীর মধ্যেই। কেন? কারণ উত্তরবঙ্গের হ্যামিল্টন গঞ্জের অগ্রগামী পুজোর এবারের থিম হল কেদারনাথের মন্দির।

এই পুজোর থিম নিয়ে কালচিনি জুড়ে চলছে দারুন চর্চা। হ্যামিল্টনগঞ্জের মাঠেই এই পুজোর আয়োজন করা হয়ে থাকে। এবারেও তার ব্যতিক্রম হল না। এই ক্লাবের পুজো ২৮ বছরে পদার্পণ করবে এবার। আসন্ন পুজো নিয়ে ক্লাবের উদ্যোক্তাদের মধ্যে উৎসাহ চোখে পড়ার মতো।

আপাতত জোরকদমে চলছে মণ্ডপ নির্মাণের কাজ। এই মণ্ডপ তৈরি করার জন্য শিল্পীরা এসেছেন আলিপুরদুয়ার থেকে। পুজো কমিটির তরফে জানানো হয়েছে এবারের ভাবনা পুরোটাই দর্শনার্থীদের কথা ভেবে করা। এমন অনেকেই আছেন যাঁরা চেয়েও কেদারনাথ যেতে পারেন না। তাঁদের জন্যই এবার এই অভিনব থিমের আয়োজন করেছে এই পুজো কমিটি।

করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। এই বছর আগের ছন্দেই পুজো হবে বলে মনে করা হচ্ছে, ফলে চোখে পড়ার মতো ভিড় হবে বলেই আশাবাদী এই পুজোর উদ্যোক্তারা। আট লাখ টাকা খরচ হচ্ছে এই মণ্ডপ বানাতে। মন্দিরের ভিতর কেদারনাথ মন্দিরের মতোই একাধিক দেব দেবীর মূর্তি থাকবে বলেই জানা গিয়েছে।

বন্ধ করুন