বাংলা নিউজ > টুকিটাকি > Easy Haircare Tips: বৈশাখে বিয়ের মরশুমে চুলের সৌন্দর্য কীভাবে ধরে রাখবেন? সহজ এই উপায়গুলিতে পাবেন উপকার
প্রতীকী ছবি। ভাই রণবীরের বিয়েতে করিনার হেয়ারস্টাইল কেড়েছে নজর। সৌজন্য-. (PTI Photo)(PTI04_14_2022_000159B) (PTI)

Easy Haircare Tips: বৈশাখে বিয়ের মরশুমে চুলের সৌন্দর্য কীভাবে ধরে রাখবেন? সহজ এই উপায়গুলিতে পাবেন উপকার

বিয়ের সিজনে কীভাবে চুলের যত্ন নেবেন, তা নিয়ে ভাবছেন? মুশকিল আসান করতে রয়েছে একাধিক সহজ টিপস। প্রোটিন ও আয়রনে ভরপুর ফলমূল খেতে হবে গরমে। সমস্ত ধরনের শাক সবজি রোজের ডায়েটে রেখে দিতে হবে। ডায়েটে রাখুন, পালংশাক, অ্যাভোকাডো, বিভিন্ন ধরনের বাদাম। এছাড়াও ডিম ও মাছ রাখুন ডায়েটে।

বৈশাখ মানেই শুরু হয়ে গেল বিয়ের মরশুম। আর বিয়েবাড়িতে টানা কয়েকদিনের অনুষ্ঠান চলার মাঝে সেভাবে রূপের যত্ন নেওয়া যায় না। অন্যদিকে, বিয়ের নানা কাজের মাঝে ত্বকের মেক আপ নিয়ে যতটা সময় দেওয়া হয়, ততটা চুলকে সময় দেওয়া হয় না। সেই নিরিখে, বিয়ের মরশুমে চুলের মেক আপ নিয়ে অনেকেই সচেতন থাকেন না। একনজরে দেখে নিন সহজে চুলের সৌন্দর্য ধরে রাখতে গরমে কী কী করণীয়? আরও পড়ুন- গরমে ডাবের জল পান করছেন তো! এতেই কমবে ওজন, মানতে হবে এই নিয়মগুলি

 

চুল ট্রিম

গরমের প্রথমেই লকস ছেঁটে ফেলতে পারেন। বা চুলের হেয়ারকাট নিয়ে নিতে পারেন। যাতে বিয়েবাড়িতে স্প্লিট এন্ডসের সমস্যা দানা না বাঁধে, তার জন্য অনুষ্ঠানের বহু আগেই হেয়ারকাট করে নিতে পারেন।

খুব হালকা করে বাঁধুন চুল

গরমে কোনও মতেই শক্ত করে চুল বাঁধবেন না। হালকা করে চুল বেঁধে রাখুন। সঙ্গে বিনুনি করে নিলেও অনেকটাই আরাম লাগতে পারে গরমে। গরমে যদি চুল শুষ্ক হওয়ার প্রবণতা থাকে, তাহলে অবশ্যই এই পন্থা পালন করতে পারেন।

ফ্ল্যাট আয়রন চলবে না

গরমে চুলের সৌন্দর্য ধরে রাখতে ফ্ল্যাট আয়রন খুবই জরুরি। ভিজে চুলে রোদে বের না হওয়াই ভাল।

ব্রাশ নয় চিরুনি

গরমে ব্রাশ ছেড়ে চিরুনি দিয়ে চুল আঁচড়ান। পাবেন, অনেক আরাম। এছাড়াও চুলের জটের সমস্যা চলে যাবে। চিড়ুনির বড় দাঁড়ের দিকটা দিয়ে আঁচড়ান চুল।

ফলমূল কী কী খেতে হবে?

প্রোটিন ও আয়রনে ভরপুর ফলমূল খেতে হবে গরমে। সমস্ত ধরনের শাক সবজি রোজের ডায়েটে রেখে দিতে হবে। ডায়েটে রাখুন, পালংশাক, অ্যাভোকাডো, বিভিন্ন ধরনের বাদাম। এছাড়াও ডিম ও মাছ রাখুন ডায়েটে।

বন্ধ করুন