বাংলা নিউজ > টুকিটাকি > Beauty Tips: ব্রণর দাগ কিছুতেই কমছে না? সহজ ঘরোয়া উপায়ে কমিয়ে ফেলুন

Beauty Tips: ব্রণর দাগ কিছুতেই কমছে না? সহজ ঘরোয়া উপায়ে কমিয়ে ফেলুন

ঘরোয়া উপায়ে ব্রণর দাগ কমাবেন কীভাবে? (ফাইল ছবি)

সহজে যাচ্ছে না ব্রণর দাগ? কীভাবে সমাধান করবেন এই সমস্যার?

বয়ঃসন্ধি তো বটেই, বেশি বয়সেও অনেকের গালে ব্রণ হয়। তার দাগও থেকে যায় অনেক সময়ে। খুঁটলে সেই দাগ আরও বেড়ে যেতে পারে। কিন্তু ব্রণর দাগও তাড়ানো সম্ভব। তাও একেবারে ঘরোয়া উপায়ে।

কীভাবে কমাবেন ব্রণর দাগ? রইল পরামর্শ।

  • নারকেল তেল: ব্যাকটিরিয়া এবং ছত্রাকজাতীয় সংক্রমণ আটকাতে পারে এই তেল। ব্রণর দাগে এই তেল লাগালে সমস্যা কমতে পারে। রাতে ঘুমোতে যাওয়ার আগে আক্রান্ত ত্বকে নারকেল তেল লাগিয়ে দিন। সকালে সাবান দিয়ে ধুয়ে ক্রিম লাগান। এক মাসেই দাগ কমে যাবে।
  • মধু: মধুও ব্যাকটিরিয়া এবং ছত্রাকজাতীয় সংক্রমণ আটকাতে পারে। নারকেল তেলের মতোই মধুও রাতে আক্রান্ত ত্বকে লাগান। সকালে জল দিয়ে ধুয়ে ফেলুন। ব্রণর দাগ কমবে।
  • লেবুর রস: তাজা লেবুর রস ব্রণর দাগের উপর লাগাতে পারেন। এর ভিটামিন সি ত্বককে দ্রুত সারিয়ে তোলে। ব্রণর দাগে এই রস লাগিয়ে মিনিট ১৫ রেখে দিন। তার পরে হাল্কা গরম জলে ধুয়ে নিন। এক সপ্তাহেই দাগ কমতে থাকবে।
  • হলুদ: লেবুর রসের সঙ্গেই হলুদ মিশিয়ে নিতে পারেন। তাতে আরও ভালো কাজ হবে। এই মিশ্রণ ব্রণর দাগে লাগিয়ে আধ ঘণ্টা রেখে দিন। তার পরে হাল্কা গরম জলে ধুয়ে নিন।
  • অ্যালো ভেরা: অনেকের মতেই ব্রণর দাগ কমানোর সবচেয়ে ভালো উপাদান এটি। অ্যালো ভেরার পাতার রস সরাসরি ব্রণর দাগের উপর লাগান। সারা রাত রেখে দিন। সকালে ধুয়ে ফেলুন। এক সপ্তাহের মধ্যেই দাগ অনেক কমে যাবে।

বন্ধ করুন