বাংলা নিউজ > টুকিটাকি > Pink Lips Tips: ঠোঁটের কালো ছাপ সরিয়ে তাকে তুলতুলে গোলাপি করতে চান? সবচেয়ে সহজ উপায় জেনে নিন
গোলাপি ঠোঁট পেতে কিছু কার্যকরী টিপস। 
গোলাপি ঠোঁট পেতে কিছু কার্যকরী টিপস। 

Pink Lips Tips: ঠোঁটের কালো ছাপ সরিয়ে তাকে তুলতুলে গোলাপি করতে চান? সবচেয়ে সহজ উপায় জেনে নিন

  • ফাটা ঠোঁট কেউ পছন্দ করেন না। তুলতুলে গোলাপি ঠোঁট আপনার সঙ্গীকেও কাছে আসতে আকৃষ্ট করবে। আর সঙ্গীকে আরও কাছে আনতে গোলাপি নরম তুলতুলে ঠোঁট পেতে কী কী করণীয় জেনে নিন।

অনেকেই স্বপ্নসুন্দর গোলাপি রঙের ঠোঁট পেতে চান। এদিকে, নিত্যদিনের কাজ কর্মের মধ্যে রূপ চর্চার সময় পেলেও বহু মহিলাই ঠোঁটের দিকে নজর দেওয়ার সময় পান না। এমনও অনেক মহিলা রয়েছেন, যাঁরা বহুদিন ধরে ঠোঁটের কালোভাব সরিয়ে দিতে বহু প্রসাধনী ব্যবহার করেও ফল পাননি। দেখে নেওয়া যাক, বাড়িতে কাজের ফাঁকে হাতের কাছে থাকা কোন কোন জিনিস ব্যবহার করলে পাওয়া যায় গোলাপি আকর্ষণীয় ঠোঁট?

গোলাপজলে লেবু

গোলাপজল হাতে খানিকটা নিয়ে লাগিয়ে নিন ঠোঁটে। এভাবে ৫ মিনিট রেখে আপনি হাতের কাজ সেরে ফেলতে পারেন। আবার গোলাপজলে লেবু মিশিয়েও সেই মিশ্রণ ঠোঁটে ৫ মিনিট লাগিয়ে নিন। এরপর তা ধুয়ে ফেলুন।

নারকেল তেল

ফাটা ঠোঁট কেউ পছন্দ করেন না। তুলতুলে গোলাপি ঠোঁট আপনার সঙ্গীকেও কাছে আসতে আকৃষ্ট করবে। ফলে এমন ঠোঁট পেতে গেলে একটু নারকেল তেল আঙুলে নিয়ে ঠোঁটে লাগিয়ে নিন। এতেই মিলবে আকর্ষণীয় তুলতুলে গোলাপি ঠোঁট। আরও পড়ুন-গরমে ব্রা না পরেই এই পোশাকগুলিতে পেতে পারেন আরাম! বাইরে থেকে কেউ টেরটি পাবে না

শসা

শসার কয়েক কুচি পিষে তার রস ঠোঁটে লাগিয়ে নিন। এতে ঠোঁট হয় সুন্দর।

চিনি ও মাখন

ঠোঁটে চিনি ও মাখন লাগিয়ে রাখতে তা তুলতুলে হয় বলে পরামর্শ দেন বহু বিউটিশিয়ান। সপ্তাহে ২ বার এটি করলে মিলবে ফল।

হলুদ-দুধ

শরীরের রোগ প্রতিরোধেই শুধু হলুদ দেওয়া দুধ ভাল, তা নয়। এর সঙ্গে ওই হলুদ দেওয়া দুধ ঠোঁট লাগিয়ে রাখলেও পাবেন ফলাফল। তবে তা লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট রেখএ দিতে হবে। তারপর জলে ধুয়ে নিন ঠোঁট।

গোলাপের পাপড়ি

শীতের গোলাপ বাড়িতে ফুটলে তা ধুয়ে নিন শুকিয়ে একটি শিশিতে রেখে দিন। এরপর সেই গোলাপের পাপড়ির ৮ থেকে ১০ টি পাপড়ি নিয়ে তা ভাল করে পিষে নিন। এতে কাঁচা দুধ দিয়ে ওই মিশ্রণ রোজ শোবার আগে লাগিয়ে রাখুন।

দুধের সর 

ঠোঁটের সুন্দর রূপ দিতে ঠোঁটে কাজের ফাঁকে লাগিয়ে রাখতে পারেন দুধের সর। এটি খুবই ভাল কাজ দেয় ঠোঁট তুলতুলে গোলাপি রাখতে।

বন্ধ করুন