বাংলা নিউজ > টুকিটাকি > Egg 65: দেখে নিন কীভাবে বানাবেন ডিমের এই সুস্বাদু স্ন্যাক্স!
এগ ৬৫ রেসিপি।
এগ ৬৫ রেসিপি।

Egg 65: দেখে নিন কীভাবে বানাবেন ডিমের এই সুস্বাদু স্ন্যাক্স!

  • ডিম আপনার প্রিয় হলে বানিয়ে ফেলতে পারেন এগ ৬৫। কথা দিচ্ছি, এর স্বাদের কাছে হার মেনে যাবে বড় বড় রেস্তোরাঁর স্টার্টার।

শনি-রবি ছুটির দিনে বিকেলবেলায় একটু ভালোমন্দ খাবার খাওয়ার বায়না করে আপনার সন্তান। চটজলদি মুখোরোচক খাবার হিসেবে বানিয়ে দিতে পারেন এগ ৬৫ (gg 65)। এটি তৈরি করা যেমন সহজ, তেমন খেতেও খুব সুস্বাদু। চা বা কফির সঙ্গে পরিবেশন করতে পারেন বাড়িতে হঠাৎ হাজির হওয়া অতিথিদেরও। দেখে নিন কীভাবে বানাবেন। 

উপকরণ

সেদ্ধ ডিম (৪টি), নুন (স্বাদমতো), গরম মশলা (১/২ চা চামচ), লঙ্কার গুঁড়ো (১/২ চা চামচ), গোলমরিচ গুঁড়ো (এক চিমটে), কর্ন ফ্লাওয়ার (২ চা চামচ), সাদা তেল (পরিমাণমতো), রসুন কুচনো (১ টেবিল চামচ), আদা কুচনো (১ টেবিল চামচ), কারিপাতা (৪-৫টি), চেরা কাঁচালঙ্কা (২-৩টি), টমেটো কেচআপ (২ টেবিল চামচ), ডার্ক সয়া স্যস (১ চেবিল চামচ), রেড চিলি স্যস (১ টেবিল চামচ)

পদ্ধতি

ডিমের খোসা ছাড়িয়ে মাঝখান থেকে দু' টুকরো করে নিন। এবার কুসুম আলাদা করে সাদা অংশ কুচিয়ে নিন। এবার তার সঙ্গে নুন, কর্নফ্লাওয়ার, লঙ্কার গুঁড়ো, গরম মশলা, গোলমরিচ মিশিয়ে নিন। সমস্ত কিছু ভালোভাবে মিশে গেলে ভালো করে চটকে নেওয়া ডিমের কুসুম ও অল্প জল দিয়ে ভালো করে মেখে নিন। এবার তা ছাঁকা তেলে ছোট ছোট পকোড়ার আকারে ভেজে নিন।

অন্য একটা প্যানে ১-২ চেবিল চামচ তেল দিন। তেল গরম হলে আদা ও রসুন কুচি দিন। চেরা কাঁচালঙ্কা দিন। রসুনে হালকা রং ধরলে সমস্ত স্যস দিয়ে দিন। ১ চা চামচ জল দিন। চেখে দেখুন নুন ঠিক আছে কি না। তারপর বানিয়ে রাখা এগ পকোড়া গুলো দিয়ে ভালো করে নাড়িয়ে নামিয়ে নিন। ধনেপাতা কুচি ছড়িয়ে পরিবেশন করুন।

বন্ধ করুন