বাংলা নিউজ > টুকিটাকি > Lungi Controversy: ‘লুঙ্গি পরে সিনেমা হলে কেন? দেওয়া হবে না টিকিট!’ বৃদ্ধের সঙ্গে এর পরে কী ঘটল

Lungi Controversy: ‘লুঙ্গি পরে সিনেমা হলে কেন? দেওয়া হবে না টিকিট!’ বৃদ্ধের সঙ্গে এর পরে কী ঘটল

লুঙ্গি পরায় ‘না’ সিনেমা হলের (ফাইল ছবি)

স্কুল বা অফিসে পোশাকবিধির কথা শোনা যায়! তা বলে সিনেমা হলেও! লুঙ্গি পরে সিনেমা দেখতে যাওয়ায় ঢুকতে দেওয়া হল না বৃদ্ধকে। এই ঘটনা ব্যাপক বিতর্কের সৃষ্টি করেছে। 

বুধবার একটি ভিডিয়ো রীতিমত ভাইরাল হয়ে যায় নেটপাড়ায়। সেখানে দেখা যায় এক বয়স্ক ভদ্রলোক লুঙ্গি পরে সিনেমা দেখতে এসেছেন বলে তাঁকে টিকিট দেওয়া হয়নি। আমন আলি নামক সেই ভদ্রলোক বাংলাদেশের মিরপুরের সোনি স্কোয়ার ব্রাঞ্চের স্টার সিনেপ্লেক্সে ‘পরাণ’ নামক একটি ছবি দেখতে গিয়েছিলেন। এই ছবিটিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মীম, এবং যশ রোহন। সেখানে তিনি লুঙ্গি পরে যাওয়ার ‘অপরাধে’ তাঁকে টিকিট দেওয়া হয়নি বলেই অভিযোগ করা হয়।

ভিডিওটিতে আমন আলি জানিয়েছেন, ‘আমি লুঙ্গি পরেছিলাম বলে আমায় ওরা টিকিট দিল না।’ এই ভিডিওটি ভাইরাল হতেই শুরু হয়েছে বিতর্ক। তবে কি এখন সিনেমা হলে গেলেও মেনে চলতে হবে পোশাকবিধি? প্রশ্নের মুখে পড়েছে সিনেমা হল কর্তৃপক্ষও। এভাবে পোশাক দেখে তাঁরা কী করে মানুষের মধ্যে ভেদাভেদ করতে পারেন তাই নিয়ে সমালোচনার ঝড় বইছে নেটমাধ্যমে। পুরো ঘটনার সঠিক বিবরণ এবং কারণ জানতে চাওয়া হয়েছে সিনেমা হলের কর্তৃপক্ষের কাছে।

বিতর্ক এবং সমালোচনার মুখে পড়ে পরবর্তীকালে সিনেমা হল কর্তৃপক্ষ বাধ্য হয় ক্ষমা চাইতে। তাঁরা ফেসবুকে একটি পোস্ট করে জানান যে এটি একটি অনিচ্ছাকৃত ভুল। স্টার সিনেপ্লেক্স কখনও কোনও গ্রাহককে তাঁর পোশাকের ভিত্তিতে আলাদা চোখে দেখেনি, দেখবে না। তাঁরা বৈষম্য করেন না বলে জানানো হয়েছে সেই পোস্টটিতে।

পুরো বিষয়টা নিয়ে একটা ভুল বোঝাবুঝি হয়েছে বলেও জানানো হয়েছে এই সিনেমা হলের তরফে। সঙ্গে এও বলা হয়েছে সেই পোস্টে, যে ভদ্রলোকের সঙ্গে এমন আচরণ করা হয়েছে তিনি যেন তাঁর গোটা পরিবার নিয়ে সেখানে সিনেমা দেখতে যান। আগামীতে এই ধরনের ভুল আর হবে না বলেই জানানো হয়েছে হল কর্তৃপক্ষের তরফে।

বন্ধ করুন