বাংলা নিউজ > টুকিটাকি > Elon Musk Weight Loss: ৯ কেজি ওজন কমিয়ে ফেলেছেন ইলন মাস্ক! কেরামতি কি গোপন ডায়েটের? জেনে নিন সেটি

Elon Musk Weight Loss: ৯ কেজি ওজন কমিয়ে ফেলেছেন ইলন মাস্ক! কেরামতি কি গোপন ডায়েটের? জেনে নিন সেটি

কীভাবে ওজন কমালেন, জানিয়েছেন ইলন মাস্ক।  (REUTERS)

Elon Musk: ইলন মাস্ক বলেছিলেন, শরীরচর্চা করতে তাঁর মোটেই ভালো লাগে না। আর খেতে খুব ভালোবাসেন তিনি। তাহলে ওজন কমালেন কীভাবে?

বিলিয়নিয়ার ইলন মাস্ক সুস্বাদু খাবার খেতে পছন্দ করেন। আর শরীরচর্চাতেও আগ্রহ নেই মোটেই। একথা নিজেই বারবার জানিয়েছেন। কিন্তু হালে তিনি বিপুল পরিমাণে ওজন কমিয়েছেন। কীভাবে? সেটি জেনে নিতে পারেন এখান থেকেই।

‘আমায় শরীরচর্চা করতে হবে এবং আরও ভালো অবস্থায় শরীরটিকে নিয়ে যেতে হবে’, এক সাক্ষাৎকারে বলেছিলেন তিনি। সেখানেই বলেছিলেন, ব্যয়াম করতে তাঁর মোটেই ভালো লাগে না।।

সম্প্রতি, তাঁর বাবা ইরোল মাস্কও ছেলের খাদ্যাভ্যাসের সমালোচনা করেছিলেন। ইরোল মাস্ক তাঁর ছেলেকে গার্সিনিয়া ক্যাম্বোগিয়া নামে একটি ওষুধও খেতে বলেন। তিনি বলেছিলেন, ওজন কমানোর ওষুধটি খেয়ে তাঁর কয়েক পাউন্ড ওজন কমেছে।

বাবার কথা শুনে ইলন তাঁর ওজন কমানোর যাত্রা শুরু করেন, কিন্তু ওষুধ খেয়ে নয়। বরং খাদ্যাভ্যাস বদলানো শুরু করেন তিনি।

মাস্ক এই খাদ্যাভ্যাসে বদলের কথা সম্প্রতি প্রকাশ করেছেন। স্পেসএক্সের প্রতিষ্ঠাতা বলেছেন যে তিনি নিয়মিত উপোস করছেন এবং এর ফলে ভালো বোধ করছেন। ‘একজন ভালো বন্ধুর পরামর্শে, আমি নিয়মিত খালি পেটে থাকছি এবং সুস্থ বোধ করছি।’

তিনি ওজন কমানোর একটি অ্যাপরেও প্রশংসা করেছেন। যা তাঁকে ওজন কমাতে সাহায্য করেছে, মাস্ক লিখেছেন, ‘জিরো ফাস্টিং অ্যাপটি বেশ ভালো’।

একজন টুইটার ব্যবহারকারী ইলন মাস্ককে জিজ্ঞাসা করেছিলেন, ‘আপনি কত পাউন্ড (পাউন্ড) কমিয়েছেন? ‘প্রতিদিন ৮০০ ক্যালোরির নীচে খাবার খাচ্ছি। এটি বিস্ময়কর কাজ করছে।’ উত্তরে লিখেছেন মাস্ক।  সেখানেই জানিয়েছেন, প্রায় ৯ কিলোগ্রাম কমিয়ে ফেলেছেন এর মধ্যে। 

 

অন্য একজন ব্যবহারকারী জিজ্ঞাসা করেছিলেন যে তিনিও শরীরচর্চা করছেন কি না। মাস্ক বলেছে, ‘হ্যাঁ, আমি একটু আধটু ওজন তুলছি।’

 

ইলন মাস্ক একবার বলেছিলেন যে তিনি ‘সুস্বাদু খাবার’ খেতে পছন্দ করেন এবং তিনি শরীরচর্চা করতে চান না।

একটি পডকাস্ট ‘দ্য জো রোগান এক্সপেরিয়েন্স’-এ, মাস্ক স্বীকার করেছেন যে তাঁর একজন ব্যক্তিগত প্রশিক্ষক আছেন। তিনিই শরীরচর্চার বিষয়টি ঠিক করে দেন।

মাস্ক আরও জানিয়েছেন যে তিনি ‘দৌড়োনো পছন্দ করেন না’। এবং, যে সময়টি ট্রেডমিলে কাটান, সে সময়ে টিভি দেখেন।

বন্ধ করুন