বাংলা নিউজ > টুকিটাকি > Male hairy chest: পুরুষদের বুকে বেশি লোম কি তুমুল যৌনশক্তির ইঙ্গিত? আসল সত্যিটা কী জানেন

Male hairy chest: পুরুষদের বুকে বেশি লোম কি তুমুল যৌনশক্তির ইঙ্গিত? আসল সত্যিটা কী জানেন

পুরুষদের বুকে বেশি লোম কি তুমুল যৌনশক্তির ইঙ্গিত? (Freepik)

অনেকেই মনে করেন, যে সব পুরুষের বুকে বা গায়ে লোম বেশি, তাঁদের যৌনক্ষমতা বেশি।  পুরুষের গায়ের লোমের সঙ্গে টেস্টোস্টেরন হরমোনের সম্পর্ক আছে। এমনটাইও অনেকে ভাবেন।

অনেকেই মনে করেন, যে সব পুরুষের বুকে বা গায়ে লোম বেশি, তাঁদের যৌনক্ষমতা বেশি।  পুরুষের গায়ের লোমের সঙ্গে টেস্টোস্টেরন হরমোনের সম্পর্ক আছে। এমনটাইও অনেকে ভাবেন। এক একজনের শরীরে লোমের পরিমাণ এক এক রকম হয়। কারও শরীরে লোমের পরিমাণ বেশি। আবার কারও শরীরে লোমের পরিমাণ কম হয়। সাধারণ ভাবে দেখা যায়, অনেক পুরুষের শরীরে লোমের পরিমাণ অন্যদের তুলনায় একটু বেশি। অনেকেরই ধারণা, পুরুষের বুকের বা শরীরের লোমের সঙ্গে পুরুষের বিশেষ হরমোন টেস্টোস্টেরন ক্ষরণের সম্পর্ক রয়েছে। এই টেস্টোস্টেরনই আসলে যৌন হরমোন। এর ক্ষরণ যত বাড়ে, পুরুষদের গায়ে লোমের পরিমাণ তত বাড়ে। এমনটাই মনে করেন অনেকে। ফলে বেশি লোম দেখে অনেকে মনে করেন, ওই পুরুষ যৌনতার দিক থেকে বিশেষ পারদর্শী।  কারণ বিজ্ঞান বলে, শরীরে টেস্টোস্টেরনের মাত্রা বাড়লে যৌনক্ষমতাও অনেকটা বৃদ্ধি পায়। 

আরও পড়ুন: আর দেরি নেই, ডুবতে বসেছে নিউ ইয়র্কের মতো অত্যাধুনিক শহরও! কারণ জানালেন গবেষকরা

আরও পড়ুন: চাপ দাড়ি না ক্লিন শেভড, ছেলেদের কেমন গাল পছন্দ মেয়েদের, রহস্য ফাঁস

কিন্তু বিষয়টি কি সত্যিই তাই? চিকিৎসকরা মতামত কিন্তু একটু আলাদা। তাঁদের কথায়, বেশিরভাগ মানুষের শরীরেরই লোমের সংখ্যা একই। লোমের মোট সংখ্যার মধ্যে তেমন বিশেষ ফারাক নেই। এমনকি নারীর ও পুরুষদের শরীরেও লোমের সংখ্যা প্রায়ই এক। তাহলে বেশি লোম দেখা যায় কেন? বিশেষজ্ঞদের মতে, যাদের লোম একটু বড় ও মোটা হয়ে যায়, তাদের বুকে বেশি লোম রয়েছে বলে মনে হয়‌। কারণ সেগুলি পরিষ্কার দেখা যায়। বয়ঃসন্ধি পর্যায়ের পর থেকে পুরুষের শরীরে হরমোনের পরিবর্তন হয়। এর ফলে বুকের অংশে  লোম বড় ও মোটা হতে শুরু করে। তাই সেগুলি আরও ঘন ও কালো দেখায়। 

চিকিৎসকদের কথায়, বিষয়টি মোটেই অত সহজ নয়। বরং বলা ভালো, শরীরে লোমের পরিমাণ বা মোটা লোমের সংখ্যার সঙ্গে যৌনশক্তির কোনও সম্পর্ক নেই। এমনই বলছেন বিজ্ঞানীরা। তাই কী পরিমাণ লোম রয়েছে বুকে তাই দেখে কিন্তু একজন পুরুষের যৌনক্ষমতা বিচার করা যাবে না। বুকে বেশি লোম থাকলেও সেই পুরুষ বেশি যৌনতায় সক্ষম, এমন কথা ভাবাও তাই ভুল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

টুকিটাকি খবর

Latest News

উত্তর কলকাতার মুরারিপুকুরে হেলে গিয়েছে বাড়ি, ভয়ে তটস্থ স্থানীয় বাসিন্দারা তাপপ্রবাহের মধ্যেই সন্দেশখালির এগ্রাম থেকে ওগ্রাম ছুটে বেড়াচ্ছে CBI, কী হল আবার ছেলের বিয়ের চিন্তায় ঘুম উড়েছে মায়ের, সায়ন্তন বললেন, ‘প্রেম করছি, কিন্তু…’ সোনার দাম বৈশাখে বিয়ের মরশুমে হু হু করে নামল কলকাতায়! শনিতে রুপোও সস্তা দিদাকে হাতে তৈরি উপহার দিল তৈমুর-জেহ, মা ববিতার জন্মদিনে কী করলেন করিনা ঘরে বসেই শুরু করুন সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি, রইল সিক্রেট টিপস ও সিলেবাস বলিউডের বিখ্যাত কমেডিয়ান অভিনেতা, আরবাজের সঙ্গে থাকা অভিনেতাকে চিনতে পারছেন? ঋণ জালিয়াতি মামলায় ৪ বছর পর জামিন, জেল থেকে মুক্তি পেলেন Yes ব্যাঙ্কের Ex- CEO রায়গঞ্জে ভোটের আগে স্লিপ বিলি করতে গিয়ে মহিলার শ্লীলতাহানি, কাঠগড়ায় TMC কর্মী সুশান্ত মৃত্যুর সাড়ে ৩ বছর, বিচার অধরা!আদালতে বড় স্বস্তি ম্যানেজার স্যামুয়েলের

Latest IPL News

কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.