বাংলা নিউজ > টুকিটাকি > নিয়মিত এই তিনটি ফেসিয়াল এক্সারসাইজে এক ঝটকায় ২০ বছর কমবে ত্বকের বয়স?
ভুল খাদ্যাভ্যাসের জন্য, বয়স হওয়ার আগেই ত্বকে বলিরেখা, ফাইন লাইন বা ডার্ক সার্কেল দেখা যায়।

নিয়মিত এই তিনটি ফেসিয়াল এক্সারসাইজে এক ঝটকায় ২০ বছর কমবে ত্বকের বয়স?

এখানে এমন কিছু ফেসিয়াল এক্সারসাইজ সম্পর্কে জানানো হল, যা করলে শুধু ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধিই হবে না, বরং বলিরেখা ও ডার্ক সার্কেলের সমস্যাও দূর হবে।

প্রয়োজনাতিরিক্ত অবসাদ ও ভুল খাদ্যাভ্যাসের জন্য, বয়স হওয়ার আগেই ত্বকে বলিরেখা, ফাইন লাইন বা ডার্ক সার্কেল দেখা যায়। এর ফলে সময়ের আগেই বয়স্ক দেখতে লাগে অনেককে। তবে এখানে এমন কিছু ফেসিয়াল এক্সারসাইজ সম্পর্কে জানানো হল, যা করলে শুধু ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধিই হবে না, বরং বলিরেখা ও ডার্ক সার্কেলের সমস্যাও দূর হবে। 

গালের ত্বক টান টান করার জন্য

মুখ ধুয়ে আমন্ড, নারকেল বা অলিভ অয়েল দিয়ে ভালো ভাবে ম্যাসাজ করুন। তার পর এই এক্সারসাইজটি করতে হবে। এর জন্য মুখ খুলে দাঁত দিয়ে ঠোঁট ঢেকে পাউট করুন। এর পর মুখ বন্ধ করে হাসুন। তবে হাসার সময় দাঁত যাতে দেখা না-যায় সে বিষয় লক্ষ্য রাখুন। এর পর নিজের আঙুল থুতনির ওপর রেখে মাথা পিছনের দিকে ধাক্কা দিন। সেই সঙ্গে নিজের জ লাইনে আঙুল দিয়ে ম্যাসাজ করুন। ৫-৭ বার এই এক্সারসাইজ করা উচিত।

ডাবল চিনের সমস্যা

১০ সেকেন্ডের এই চামচের এক্সারসাইজের ফলে ডাবল চিন ও বলিরেখার সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। স্কুলে গুলি-চামচ দৌড়ে অংশগ্রহণ করেছেন অনেকেই। এবার এই খেলাটিই রূপচর্চায় আপনাদের সাহায্য করবে। চামচে একটি গুলি রেখে চামচের হাতলটি মুখে রাখুন। ১০ সেকেন্ডের জন্য এটিকে ব্যলেন্স করার চেষ্টা করুন। ২-৩ বার এই এক্সারসাইজ করা উচিত।

বলিরেখা কম করার জন্য

চোখের আশপাশের ফোলাভাব ও বলিরেখা কম করার জন্য সবার আগে চোখের সামনে আমন্ড বা অলিভ অয়েল লাগান। একে ওপর চোখের চারপাশে ধীরে ধীরে থপথপ করুন। এবার তর্জনী দিয়ে চোখের বাইরের অংশ ধীরে ধীরে ম্যাসাজ করুন। এর ফলে চোখের আশপাশের বলিরেখা ও ডার্ক সার্কেল কমবে।

বন্ধ করুন