বাংলা নিউজ > টুকিটাকি > কীভাবে বানাবেন ডেভিলড এগ! দেখে নিন রেসিপি
ডেভিলড এগ।  (iamafoodblog)
ডেভিলড এগ।  (iamafoodblog)

কীভাবে বানাবেন ডেভিলড এগ! দেখে নিন রেসিপি

  • খুদের বার্থ ডে পার্টি হোক বা বন্ধুদের গেট টুগেদার, ডিমের এই রেসিপি কিন্তু বেশ হিট। 

ছোট থেকে বড়, বেশিরভ বাড়ির প্রায় প্রতিটি সদস্যই ডিম খেতে পছন্দ করেন। আর খুব চটপট তৈরি করে ফেলাও সম্ভব ডিম। এরপর কোনও হাউজ পার্টি থাকলে ট্রাই করতে পারেন এই ডেভিলড এগ। বেশ কয়েক বছর ধরে বেশ জনপ্রিয়তা পেয়েছে এই পদটি। বেশিরভাগ পার্টিতেই স্টার্টার আইটেমে থাকে ডেভিলড এগ। এবার চাইলে আপনিও বাড়িতেই তৈরি করে নিতে পারেন। 

উপকরণ

সেদ্ধ ডিম (৬টি), মেয়োনিজ (২ টেবিল চামচ), লেবুর রস (১ চা চামচ), মাস্টার্ড স্যস (১ চা চামচ), হট স্যস (১/২ চা চামচ), অরিগ্যানো (১ চা চামচ), চিলি ফ্লেক্স (১ চা চামচ), কুচনো পুদিনা পাতা/পার্সলে/ধনেপাতা (গার্নিশের জন্য)

পদ্ধতি

ডিম সেদ্ধ করে ঠান্ডা করে নিন। এবার সুতোর সাহায্যে লম্বালম্বিভাবে মাঝ বরাবর কেটে অর্ধেক করে নিন। তারপর সাবধানে সবকটি থেকে ডিমের কুসুম বের করে একটা বাটিতে রাখুন। একটা চ্যাপ্টা চামচের সাহায্যে তা ভালো করে স্ম্যাশ করে নিন। এবার তার সঙ্গে ময়োনিজ, লেবুর রস, মাস্টার্ড স্যস ও হট স্যস মেশান। ভালো করে কুসুমের সঙ্গে এগুলো মিশিয়ে নিন। তারপর ডিমের সাদা অংশগুলো একটা প্লেটে সাজিয়ে নিয়ে তারমধ্যে চামচে করে কুসুমের এই পুর ভরে নিন। ওপর থেকে অরিগ্যানো ও চিলি ফ্লেক্স ছড়িয়ে দিন। তারপর পছন্দের টপিংস দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।  

বন্ধ করুন