বাংলা নিউজ > টুকিটাকি > Skin Care Tips: ভিটামিন ই অয়েল ক্যাপসুল কীভাবে ব্যবহার করবেন? এই সিক্রেট জানলেই আপনার রূপে ঈর্ষা করতে পারেন অনেকে!
ভিটামিন ই ক্যাপসুল খুবই কার্যকরী ফল দেয়।

Skin Care Tips: ভিটামিন ই অয়েল ক্যাপসুল কীভাবে ব্যবহার করবেন? এই সিক্রেট জানলেই আপনার রূপে ঈর্ষা করতে পারেন অনেকে!

  • নখের যত্ন নিয়ে সেভাবে অনেকেই খেয়াল করেন না। নখ সুন্দর রাখতে ক্যাপ্সুল থেকে তেল বের করে তা নখে মালিশ করুনষ পাবেন কাঙ্খিত ঔজ্জ্বল্য নখে। শুষ্ক নখ ঠিক করার ক্ষেত্রে এটি দারুন কাজের।

প্রত্যেকের মধ্যেই নিজস্ব আকর্ষণীয় একাধিক ক্ষমতা থাকে। সেই ক্ষমতার সঙ্গে যদি রূপ সৌন্দর্যের উজ্জ্বলতা জুড়ে যায়, তাহলে তো কথাই নেই! বিউটিশিয়ানরা বলছেন, ভিটামিন ই অয়েল রূপ সৌন্দর্যকে আরও বাড়িয়ে তুলতে খুবই কার্যকরী। বাজারে বিভিন্ন প্রসাধনীতে এই ভিটামিন ই অয়েল মিশ্রিত ক্রিম বা সিরাম পাওয়া যায়। তবে ক্যাপসুল থেকে (প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ মেনে) তা ব্যবহার করলে মিলতে পারে কাঙ্খিত ফলাফল। আর ক্যাপসুল থেকে ভিটামিন ই অয়েল ব্যবহার করারর উপায়ও সহজ। দেখে নেওয়া যাক এর ব্যবহার ঘিরে কিছু দিক। যে সিক্রেটগুলি জানলে আপনার রূপ নিয়ে হিংসা করতে পারেন অনেকেই।

কীভাবে ব্যবহার করবেন ভিটামিন ই ক্যাপসুল?

ভিটামিন ই ক্যাপসুলের একটি দিক কেটে নিন। এরপর সেখান থেকে তেলটি বের করে হাতে নিয়ে প্রয়োজনীয় জায়গায় লাগিয়ে নিন। এই অয়েল দিয়ে মাজাস খুবই কার্যকরী বিষয়।

নখ সুন্দর রাখতে

নখের যত্ন নিয়ে সেভাবে অনেকেই খেয়াল করেন না। নখ সুন্দর রাখতে ক্যাপ্সুল থেকে তেল বের করে তা নখে মালিশ করুনষ পাবেন কাঙ্খিত ঔজ্জ্বল্য নখে। শুষ্ক নখ ঠিক করার ক্ষেত্রে এটি দারুন কাজের। কয়েকদিন ব্যবহার করলেই নখের ধারের সাদা ত্বক বেরিয়ে আসবে। ফলে তা তুলে ফেলতে সুবিধা হবে।

দাগ ছোপ মেটাতে

ত্বকে কোনও দাগ বা ছোপ হলে তা মিটিয়ে দিতে প্রয়োজন ভিটামিন ই অয়েল। আপনারা যদি এই সমস্যা থেকে মুক্তি পেতে চান, তাহলে এই দাগ ছোপ সরাতে ভিটামিন ই ব্যবহার করতে পারেন। তবে সতর্ক থাকবেন, বেশি এই ভিটামিন ই অয়েল ব্যবহার করলে ত্বকে বিরূপ প্রতিক্রিয়া পড়তে পারে।

সানবার্ন থেকে মুক্তি পেতে

রোদে পুড়ে অনেক সময়ই ত্বকে ছোপ পড়ে। ই দাগছোপ সরাতে ভিটামিন ই ক্যাপসুল থেকে জের বের করে নির্দিষ্ট জায়গায় লাগিয়ে নিন। উঠে যাবে সানবার্নের দাগ।

বন্ধ করুন