বাংলা নিউজ > টুকিটাকি > Arthritis Wellness Club: কলকাতায় থেকেও গাঁটের ব্যথায় ভোগেন? ফর্টিস আনল ওয়েলনেস ক্লাব

Arthritis Wellness Club: কলকাতায় থেকেও গাঁটের ব্যথায় ভোগেন? ফর্টিস আনল ওয়েলনেস ক্লাব

আর্থরাইটিস ওয়েলনেস ক্লাব

Arthritis Wellness Club: গাঁটের ব্যথায় কাবু কিন্তু কী করবেন বুঝতে পারছেন না? দক্ষিণ কলকাতার এই বেসরকারি হাসপাতাল আনল আর্থরাইটিস ওয়েলনেস ক্লাব।

কলকাতার প্রেস ক্লাবে উদ্বোধন হয়ে গেল ফর্টিস হাসপাতালের আর্থরাইটিস ওয়েলনেস ক্লাবের। এই ক্লাবের মূল উদ্দেশ্য মানুষের মধ্যে গাঁটের ব্যথা নিয়ে সচেতনতা ছড়ানো, তাঁদের সজাগ করা। এর ফলে আর কাউকে গাঁটের ব্যথার সমস্যা নিয়ে ভুগতে না হয়। সঠিক সময় চিকিৎসা হলে, যথাযথ জ্ঞান থাকলে এই বিষয় বিপদ এড়ানো যায়। গাঁটের ব্যথার বিরুদ্ধে লড়াই করার জন্য এই ক্লাব একটা সাপোর্ট সিস্টেম হিসেবে কাজ করবে বলে জানানো হয়েছে।

যাঁরা গাঁটের ব্যথায় ভোগেন তাঁরা যাতে সঠিক সময় রোগটা ধরতে পারেন, কীভাবে চিকিৎসা করাবেন জানতে পারেন সেটাই এই ক্লাব খেয়াল রাখবে।

বছরে তিনটে সেশন করাবে এই ওয়েলনেস ক্লাব, এই সেসনগুলো হবে যোগব্যায়াম, মানসিক স্বাস্থ্য এবং শরীরচর্চার।

ওষুধ সহ অন্যান্য খরচের উপর এই আর্থরাইটিস ওয়েলনেস ক্লাবের তরফে দেওয়া হবে ১৫ শতাংশ ছাড়। আর হাড়ের স্বাস্থ্য বা চিকিৎসার খরচের উপর মিলবে ১০ শতাংশ ছাড়।

'আর্থরাইটিসের ব্যাপারে মানুষের মধ্যে সচেতনতা বাড়ছে। কিন্তু এটা আরও বাড়াতে হবে। এখনও অনেকে জানেন না আর্থরাইটিস হলে কোথায় যেতে হবে কার কাছে যেতে হবে। আর এটার কারণে চিকিৎসা শুরু হতে দেরি হয়ে যায়। কিন্তু এই রোগটা যেহেতু সম্পূর্ণ সারানো যায় প্রাথমিক স্টেজে ধরা পড়লে আমরা সেটাই চেষ্টা করছি। এই ক্লাব আর্থরাইটিস সংক্রান্ত যে কোনও সমস্যার সমাধান করবে। চিকিৎসার বিষয়ে পরামর্শ দেওয়া হবে। রোগটা হলে কী কী করণীয় সব জানানো হবে।' এমনটাই জানান ডক্টর রণেন রায়, আনন্দপুর ফর্টিস হাসপাতালের অর্থোপেডিক বিভাগের ডিরেক্টর।

ফলে আপনিও যদি কলকাতার বাসিন্দা হন আর গাঁটের ব্যথায় ভুগে থাকেন তাহলে আর দেরি না করে এই ওয়েলনেস ক্লাবের সঙ্গে যোগাযোগ করুন।

বন্ধ করুন