বাংলা নিউজ > টুকিটাকি > Game Changing Hacks: একটি জুতো লকারে রাখুন, অন্যটি পকেটে! হোটেল গেস্টদের অদ্ভুত পরামর্শ ফ্লাইট অ্যাটেনডেন্টের

Game Changing Hacks: একটি জুতো লকারে রাখুন, অন্যটি পকেটে! হোটেল গেস্টদের অদ্ভুত পরামর্শ ফ্লাইট অ্যাটেনডেন্টের

হোটেল গেস্টদের অদ্ভুত পরামর্শ (Pexel)

Game Changing Hacks: মূল্যবান জিনিসপত্রের সঙ্গে এইভাবে রাখুন জুতো। কখনই আর সেগুলি ভুলে যাবেন না। যা যা বলেছেন ফ্লাইট অ্যাটেনডেন্ট।

হোটেলের রুমে এসেছিলেন, মূল্যবান জিনিস হাতে। বাড়ি ফিরে গিয়েছিলেন ফাঁকা হাতে। এমনই বারবার ঘটে অনেকের সঙ্গেই। আর এবার এই ধরনের ঝামেলা, অন্যমনষ্ক হয়ে মূল জিনিসটি ভুলে যাওয়ার প্রবণতা কমানোর জন্য সেরা বুদ্ধি এঁটেছেন এক ফ্লাইট অ্যাটেনডেন্ট। হোটেলের অতিথিরা চেক-আউট করার সময় রুমের মূল্যবান জিনিসপত্র যাতে ভুলে না যান তা নিশ্চিত করার জন্য তিনি নিজের ওই 'গেম-চেঞ্জিং' টিপটিও শেয়ার করেছেন এদিন। যা জেনে হতবাক হচ্ছেন অনেকেই।

দ্য নিউ ইয়র্ক পোস্টের একটি প্রতিবেদনে বলা হয়েছে , ওই ফ্লাইট অ্যাটেনডেন্ট, নাম এস্টার স্তারাস, যাতে কেউ নিজেদের মূল্যবান জিনিসপত্র নিয়ে যেতে ভুলে না যায়, তা নিশ্চিত করার জন্য ওই জিনিসপত্রের সঙ্গে জুতো রাখার পরামর্শ দিয়েছেন। যেহেতু প্রত্যেকেই জুতো ছাড়া রুম ছেড়ে যেতে পারবেন না, তাই জুতো পড়তে ভুলেও যাবেন না। আর যত তাড়াতাড়ি, যত অন্যমনস্ক ভাবেই ওই ব্যক্তি হোটেল রুম ছেড়ে যান না কেন, মূল্যবান জিনিসগুলো হাতের মুঠোতেই থাকবে।

আরও পড়ুন: (Mental Health: এইভাবে শুয়ে পড়ুন মেঝেতে, মনে হঠাৎ জমতে থাকা আবেগ থেকে রেহাই পাবেন)

একটি জুতো লকারে, অন্যটি পকেটে কেন

এস্টার স্তারাস এর এই ট্র্যাভেল হ্যাক পোশাকের জন্যও খাটে। যেমন কোটগুলির সঙ্গেও এমন হ্যাক কাজে লাগানো যায়। তাই মিসেস এস্টার এর দাবি যে মূল্যবান জিনিসগুলো জুতোর পাশাপাশি কোটেও রাখতে পারেন। হোটেলের অতিথিদের তিনি এ প্রসঙ্গে পরামর্শ দিয়েছেন যে একটি জুতো লকারে এবং অন্যটি কোটের পকেটে রাখলেই আর কোনও জিনিস মিস হবে না।

এছাড়াও অনেক সময় হোটেলে গিয়ে জানালার পর্দাটাও ঠিক করে টানতে পারেন না অনেকেই। এ ক্ষেত্রেও দারুণ হ্যাক রয়েছে বলে জানিয়েছেন তিনি। এস্টার স্তারাস বলেছেন, হোটেলের অতিথিরা যদি পর্দাগুলি সঠিকভাবে বন্ধ করতে না পারেন, তবে তাঁরা উভয় পর্দা একসঙ্গে রাখতে ক্লিপ সহ একটি হ্যাঙ্গার ব্যবহার করতে পারেন। এছাড়াও, তিনি আরও বলেছিলেন যে যদি বেড়াতে গিয়ে প্লাগ কাজ না করে, তাহলে টিভিতে একটি USB কর্ড ব্যবহার করে নিজেদের ডিভাইসগুলি চার্জ করিয়ে নিতে পারবেন। মিসেস এসথার আরও বলেছেন যে শাওয়ার ক্যাপ দিয়ে জুতো ঢেকে রাখতে পারেন। এছাড়াও, হোটেলের অতিথিরা জীবাণু এড়াতে রিমোট কভারের মতো শাওয়ার ক্যাপ ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: (Study On Elephant: হাতিরও মানুষের মতো নাম আছে! একে অপরকে ডাকে নাম ধরেই, দাবি করছে সমীক্ষা)

সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, ওই ফ্লাইট অ্যাটেনডেন্ট বলেছেন যে হোটেলের রুমগুলোতে আলো জ্বালানোর জন্য রুমের কোনও চাবির প্রয়োজন নেই। যে কোনও কার্ডই রুমের বিদ্যুৎ সরবরাহ চালু রাখতে পারে।

টুকিটাকি খবর

Latest News

শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কার্তিক মহারাজ, বললেন… করিনাকে ‘টেকেন ফর গ্রান্টেড’ করে নিয়েছেন সইফ! বরের নামে অভিযোগ করে কী জানালেন? চাকরির মেয়াদ ৫ বছর বাকি থাকতেই আচমকা পদত্যাগ UPSC চেয়ারম্যানের, কারণ ঘিরে ধন্দ ২০ নাকি ২১ জুলাই গুরু পূর্ণিমার তারিখ নিয়ে আছে বিভ্রান্তি, জেনে নিন সঠিক দিনক্ষণ ঘরের মাটিতে টেস্টে ইংল্যান্ড বোলার হিসেবে দ্রুততম বল! মার্ক উডের একাধিক নজির বিচ্ছেদের ঘোষণা করেই জীবনের স্বাভাবিক ছন্দে নাতাশা! সার্বিয়া গিয়েই কী করলেন? যোগ্যদের বঞ্চিত করতে সুপ্রিম কোর্টে গিয়ে ধাক্কা খেয়ে ফিরল প্রাথমিক শিক্ষা সংসদ কুমিল্লার একই কলেজের ১২৭ ভারতীয় পড়ুয়াকে নিয়ে উদ্বেগ, এদেশের কতজন এখনও বাংলাদেশে ওরা বারবার ফোন করে খোঁজ নিত- ভারতীয় দলের এই ২ ক্রিকেটার শামির সবচেয়ে ভালো বন্ধু নাম-রোল নম্বর অনুযায়ী প্রিলিমসের ফল বের করল UPSC, গোটা রেজাল্ট রইল এখানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.