বাংলা নিউজ > টুকিটাকি > Dr Abhijit Chowdhury at WHO: রাষ্ট্রসংঘের বৈঠকে ডাক কলকাতার বিশিষ্ট চিকিৎসক অভিজিৎ চৌধুরীর, কী নিয়ে বলবেন

Dr Abhijit Chowdhury at WHO: রাষ্ট্রসংঘের বৈঠকে ডাক কলকাতার বিশিষ্ট চিকিৎসক অভিজিৎ চৌধুরীর, কী নিয়ে বলবেন

বিশিষ্ট চিকিৎসক অভিজিৎ চৌধুরী (Youtube)

Gastroenterologist Abhijit Chowdhury at WHO: বিশ্ব স্বাস্থ্য সংস্থার গুরুত্বপূর্ণ বৈঠকে ডাক পড়ল অভিজিৎ চৌধুরীর। দক্ষিণ পূর্ব এশিয়ার প্রতিনিধি হিসেবে তাকে আমন্ত্রণ জানানো হয়েছে। এই দিন তিনি বক্তব্য রাখবেন গুরুত্বপূর্ণ বিষয়ে।

বাংলার নামজাদা চিকিৎসক অভিজিৎ চৌধুরী। এবার তাঁর ডাক পড়ল নিউ ইয়র্কের রাষ্ট্রসংঘের বৈঠকে।‌  রাষ্ট্রসংঘের সাধারণ সভার সহযোগী বৈঠকে বক্তব্য রাখার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। প্রসঙ্গত চিকিৎসক অভিজিৎ চৌধুরী বিশিষ্ট গ্যাস্ট্রোএন্টেরোলজিস্ট। সোনারপুরের লিভার ফাউন্ডেশনের কর্ণধারও তিনি। সূত্র মারফত জানা গিয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (WHO)-এর দক্ষিণ পূর্ব এশিয়া শাখার তরফে রাষ্ট্রসংঘের বৈঠকে উপস্থিত থাকবেন বাংলার বিশিষ্ট চিকিৎসক। আগামী ২২ সেপ্টেম্বর নিউ ইয়র্কের রাষ্ট্রসংঘের  এই সভা হবে। সেখানেই সহযোগী বৈঠকে দেখা যাবে তাঁকে।

(আরও পড়ুন: শাস্ত্রীয় সঙ্গীতের সঙ্গে মিশে গেল জ্যাজ, পপ! জ্ঞান মঞ্চ সাক্ষী থাকল অন্য গানের)

কলকাতার বাসিন্দা হলেও অভিজিৎ চৌধুরীর বড় হওয়া বীরভূম জেলাতেই। করোনা মহামারির সময় দিশেহারা পরিস্থিতির মধ্যে পড়েছিল সাধারণ মানুষ। তখন এই বিশিষ্ট চিকিৎসকের অগ্রণী ভূমিকা সবার নজর কাড়ে। করোনার সময় রাজ্য সরকার একটি  বিশেষ পরামর্শদাতা কমিটি তৈরি করেন। তার সদস্য ছিলেন এই বিশিষ্ট চিকিৎসক।

(আরও পড়ুন: জন্মাষ্টমী উপলক্ষে বিশেষ ছাড় ইন্ডিগোর! কবে পর্যন্ত চলবে জেনে নিন)

করোনা যোদ্ধা হিসেবেও অভিজিৎ চৌধুরীর ভূমিকা নজর কাড়ে বাংলার জনগণের। করোনা মোকাবিলা করতে তিনি একটি স্বেচ্ছাসেবী দলও গড়ে তুলেছিলেন।  বীরভূমের সিউড়ির নগরী গ্রামের বাসিন্দা অভিজিৎ চৌধুরী। এসএসকেএম হাসপাতালের গ্যাসট্রোএন্ট্রোলজিস্ট বিভাগের প্রধানও তিনি। শহরে লিভার প্রতিস্থাপনের ক্ষেত্রেও বিশেষ অবদান রয়েছে এই বিশেষ চিকিৎসকের। এর পাশাপাশি লিভার প্রতিস্থাপনেও নজির গড়েছেন তিনি। সাধারণ মানুষকে চিকিৎসার সুবিধা দিতে তৈরি করেছেন লিভার ফাউন্ডেশন।

শুধু চিকিৎসা ব্যবস্থা মধ্যেই সীমাবন্ধ নয় তাঁর কাজ। স্কুল ছুট পড়ুয়াদের পড়াশুনোর প্রতি আগ্রহ বাড়াতে বিশেষ উদ্যোগ নিয়েছেন তিনি। গ্রামীন চিকিৎসা পরিষেবার উন্নতির লক্ষ্যে নিরলস কাজ করে চলেছেন অভিজিৎ। গ্রামীণ এলাকায় সুযোগ সুবিধা বাড়াতে লড়াই করে যাচ্ছেন। তাই বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই গুরুত্বপূর্ণ বৈঠকে তাঁকে আমন্ত্রণ জানানো হল। মহামারি ও বিশেষ কিছু রোগ দূরীকরণ নিয়ে যে তাঁর বক্তব্য গুরুত্বপূর্ণ হয়ে উঠবে এই বৈঠকে।

বাঙালি চিকিৎসকের আন্তর্জাতিক মঞ্চে স্থান পাওয়া নিঃসন্দেহে গর্বের। এই নিয়ে আনন্দের আবহাওয়া চিকিৎসক মহলেও। অভিজিৎ চৌধুরীর এই আমন্ত্রণ আন্তর্জাতিক স্তরে রাজ্যের চিকিৎসা ব্যবস্থার ছবি প্রতিফলিত করবে বলে মনে করা হচ্ছে। 

টুকিটাকি খবর

Latest News

আবেগের চাপে অসুস্থ হয়ে পড়ছেন! এই কাজ করলে আরও বিপদে পড়বেন IPL 2024 Final: চলুন এক নজরে দেখে নেওয়া KKR-এর রোড টু ফাইনালের যাত্রা দীপিকা প্রেগন্যান্ট, রণবীর কি এখনই হচ্ছেন ‘শক্তিমান’? মুখ খুললেন মুকেশ খান্না ‘আমাদের ছাড়া তুমি ভালো নেই জানি…', মায়ের ঘাটকাজ, শ্রাদ্ধ সারলেন ‘মিঠাই’এর তোর্সা বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য KKR, SRH-এর- কোন ৫ প্লেয়ার বদলাতে পারেন IPL ফাইনালের রং প্রায় সব পুরুষের অণ্ডকোষে রয়েছে এই মারাত্মক জিনিস! কী হতে পারে এর ফলে ছক ছিল অন্য! কেন পাল্টাল প্ল্যান?আনোয়ারুল খুনে ভারতে এবার বাংলাদেশের গোয়েন্দারা নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ সাইক্লিক্যাল হরমোনাল মাথাব্যথা কী? কেন এমন হয়

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.