বাংলা নিউজ > টুকিটাকি > Viral Video of Elderly Woman: ট্রেনে চকোলেট বিক্রি করছেন ‘ঠাকুমা’! বৃদ্ধার জীবনসংগ্রাম দেখে অনেকের চোখে জল
বৃদ্ধার ভিডিয়ো ভাইরাল। 

Viral Video of Elderly Woman: ট্রেনে চকোলেট বিক্রি করছেন ‘ঠাকুমা’! বৃদ্ধার জীবনসংগ্রাম দেখে অনেকের চোখে জল

  • Viral Video: নিয়মিত খেটে রোজগারের বয়স তিনি পেরিয়ে গিয়েছেন। এহেন বৃদ্ধাকে লোকাল ট্রেনে এখনও লজেন্স বিক্রি করেই পেট চালাতে হয়। তাঁর ভিডিয়ো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। 

রোজ কত কত ভিডিয়ো ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তার মধ্যে কতগুলিই বা মনে থেকে যায়? কিন্তু কিছু কিছু ভিডিয়ো এমনও হয়, যেগুলি শুধুমাত্র মনে থাকে না, সেগুলি আমাদের জীবনের মানেও শিখিয়ে দেয়। ভালো কিছু করার উৎসাহ দেয় আমাদের, জীবন সম্পর্কে অন্যভাবে ভাবতে সাহায্য করে এই সব ভিডিয়োগুলি।

হালে এমনই এক ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে, এক বৃদ্ধা মুম্বইয়ের লোকাল ট্রেনে চকোলেট এবং লজেন্স বিক্রি করছেন। আর সেই ভিডিয়ো দেখেই রীতিমতো আবেগতাড়িত হয়ে পড়েছেন নেটিজেনরা।

মোনা এফ খান নামে একজন ইনস্টাগ্রামে এই ভিডিয়োটি প্রথমে পোস্ট করেন। তার পরে সেই ভিডিয়োটি জনপ্রিয় হয়েছে Delhi Commission for Women (DCW)-এ প্রধান স্বাতী মালিওয়ালের কারণে। স্বাতী ভিডিয়োটির সঙ্গে একটি গান যোগ করে, সেটি টুইট করেছেন। সঙ্গে লিখেছেন, ‘এই মহিলার মতো আরও অনেকে কঠোর পরিশ্রম করে দু’বেলার রুটিটুকু জোগাড় করেন। পারলে ওঁদের থেকে জিনিস কিনুন।’

নেটিজেন সেই বৃদ্ধার প্রতি সহানুভূতি জানিয়েছেন। অনেকেই লিখেছেন, এই বয়সে যেভাবে এই ‘ঠাকুমা’ পরিশ্রম করছেন, তা সত্যিই জীবন সম্পর্কে নানা শিক্ষা দিয়ে যায়। অনেকেই মন্তব্য করেছেন, যদি সুযোগ থাকত, তাঁরা কিছু না কিছু কিনতেনই তাঁর থেকে।

যদিও এই বৃদ্ধার পরিচয় ভিডিয়োটি থেকে জানা যায়নি। তবে অনেকেই জানিয়েছেন, মুম্বইয়ের লোকাল ট্রেনে তাঁরা তাঁকে দেখেছেন। নিত্যই এই ‘ঠাকুমা’ লজেন্স এবং চকোলেট নিয়ে বিক্রি করেন ট্রেনের কামরায়। অনেকেই তাঁর থেকে এসব কেনেনও।

সোশ্যাল মিডিয়ায় অনেকেই আশা ব্যক্ত করেছেন, এর পরে হয়তো এই বৃদ্ধা কিছুটা সাহায্য পাবেন, তাঁর সংকট হয়তো কিছুটা কাটবে।

বন্ধ করুন