বাংলা নিউজ > টুকিটাকি > Guava Leaves Benefits: পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন দেখুন

Guava Leaves Benefits: পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন দেখুন

পেয়ারা পাতার উপকারিতা।

পেয়ারা গাছের ফলটি যেমন খেলে তার উপকার শরীরে লাগে, তেমনই গাছের পাতাকে অবহেলা ভুলেও করবেন না। পেয়ারা পাতার নানান ধরনের উপকার একাধিক শারীরিক সমস্যা থেকে দূরে রাখে। সঙ্গে এক্সট্রা পাওনা ওজন কমানো!

বাড়িতে পেয়ারা গাছ আছে? তাহলে তো নানান রোগ জ্বালার জটিলতা থেকে মুক্তির মোক্ষম হাতিয়ার আপনার বাগানেই আছে! পেয়ারা গাছের ফলটি যেমন খেলে তার উপকার শরীরে লাগে, তেমনই গাছের পাতাকে অবহেলা ভুলেও করবেন না। পেয়ারা পাতার নানান ধরনের উপকার একাধিক শারীরিক সমস্যা থেকে দূরে রাখে। সঙ্গে এক্সট্রা পাওনা ওজন কমানো! 

পেয়ারা পাতার উপকারিতা বলেই প্রথমেই মনে হতে পারে দাঁতের সমস্যা থেকে মুক্তির উপায়ের কথা। তবে শুধু দাঁতই নয়, হজম থেকে পেট পরিষ্কার করার ক্ষেত্রেও এর উপকার বহু। এরসঙ্গে রয়েছে আবার ত্বকের যত্নের ঘটনাও। ত্বকের যত্নে এই পেয়ারা পাতা খুবই উপকারি। এর উপকাররের তালিকা দেখার আগে দেখে নিন কীভাবে খাবেন পেয়ারা পাতা।

 পেয়ারা পাতা খাওয়ার উপায়- পেয়ারা পাতা অনেকে জলে ধুয়ে খেয়ে ফেলেন নুন দিয়ে। তবে তা যদি না করেন, তাহলে পেয়ারা পাতা গরম জলে ফুটিয়ে নিয়ে খেতে পারেন। তারফলে পাতার গুণ আপনার শরীরে ইতিবাচক ফল দেবে। রোজ সকালে পেয়ারা পাতা জলে ফুটিয়ে খেলে পাবেন লাভ।

পেয়ারা পাতার উপকারিতা-

হজম- দাঁতের যত্নে পেয়ারা পাতার উপকার সকলেই জানেন। তবে হজম ভালো রাখতে পেয়ারা পাতার উপকারিতা বহু। পেটব্যথা, গ্যাস, অ্যাসিডিটির সমস্যা বহু সময়ই হয়। তখন পেয়ারা মোক্ষম অস্ত্র হিসাবে কাজ করে। এক কাপ জলে কচি কয়েকটা পেয়ারা পাতা ফেলে ফুটিয়ে খেলে পাবেন উপকার।

পেট পরিষ্কার- কোষ্ঠকাঠিন্যের সমস্যায় যাঁরা ভোগেন তাঁদের জন্য পেয়ারা পাতা খুবই উপকারি। পেয়ারা পাতায় রয়েছে ল্যাক্সেটিভ উপাদান। যার হাত ধরে পেয়ারা পাতা সহজেই কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর করে দেয়। নিয়মিত পেয়েরা পাতা খেলে কেটে যায় কোষ্ঠকাঠিন্যের সমস্যা।

ওজন কমাতে- ওজন কমাতে  কসরৎ থেকে ব্যায়াম, ইন্টারমিটেন্ট ফাস্টিং থেকে শুরু করে যোগা, কোনও কিছুতেই লাভ না হলে পেয়ারা পাতা খেয়ে দেখতে পারেন। পেয়ারা পাতায় রয়ছে ফাইবার। এটি মেটাবলিজমের হার বাড়িয়ে দেয়। ফলে দ্রুত মেদ ঝরাতে সাহায্য করে। এর এমন কিছু গুণ রয়েছে, যার ফলে সহজে খিদে পায়না। তার জেরে মেলে ওজন কমানোর ক্ষেত্রে উপকার।

ত্বক ও চুলের যত্নে- পেয়ারা পাতা ত্বক ও চুলের যত্নে খুবই কার্যকরী। পেয়ারা পাতায় রয়েছে ভিটামিন সি ও অ্যান্টি অক্সিডেন্ট। যা ত্বকের দাগছোপ দূর করে। ফলে ফিরে আসে ত্বকের জেল্লা। এছাড়াও চুল ঝড়ে পড়ার হাত থেকে রক্ষা করে পেয়ারা পাতা।

 

 

টুকিটাকি খবর

Latest News

অর্থভাগ্য তো বটেই, প্রেমেও বাউন্ডারি হাঁকানোর দিন আসছে! শুক্র গোচরে লাকি কারা? লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের চর্চা সিপিএমের বৈঠকে, গ্রামবাংলায় প্রাসঙ্গিক হতে কৌশল কাসপারভের রেকর্ড ভাঙতেই গুকেশকে শুভেচ্ছাবার্তা কিংবদন্তির, করলেন ভারতের জয়জয়কার বাগডোগরায় দেবকে দেখেই ‘জয় শ্রীরাম’, স্লোগান দেওয়া ব্যক্তিকে জড়িয়ে ধরলেন সাংসদ পলাশ-প্রতীক্ষাকে হাতেনাতে ধরতে স্মৃতিভ্রমের অভিনয় পরাগের! পেল কোনও তথ্য প্রমাণ? নয়া নিয়োগ প্রক্রিয়ায় সুযোগ নতুন প্রার্থীদের? ধন্দে SSC, যোগ্যরা চাকরি ফিরে পাবে? গোলাপি পূর্ণিমায় কি চাঁদের রং গোলাপি হয়ে যায়? এমন নামের রহস্যটি কী ৪টে ফ্ল্যাট, ১টি গাড়ি, কয়েক ভরি সোনা! তৃণমূল প্রার্থী শতাব্দীর মোট সম্পত্তি কত রোজ ঘড়িতে অ্যালার্ম দিয়ে রাখেন? সেই শব্দেই ঘুম ভাঙে? কোন বিপদ ডেকে আনছেন এতে মায়ের সঙ্গে গল্পে ব্যস্ত খুদে আদতে বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক, চিনতে পারলেন

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.