বাংলা নিউজ > টুকিটাকি > Hair Care: খুসকি তাড়াবে, চুল ঝরা কম করবে নুন! সুফল পেতে মানতেই হবে এই নিয়মগুলি
চুল ঝরলে বা বড় হতে সময় লাগলে উভয় ক্ষেত্রেই নুন ব্যবহার করে সুফল পেতে পারেন।

Hair Care: খুসকি তাড়াবে, চুল ঝরা কম করবে নুন! সুফল পেতে মানতেই হবে এই নিয়মগুলি

চুল সুস্থ হলেই চলবে না, স্ক্যাল্পের সুস্থতাও সমান জরুরি।

নুন ছাড়া যে কোনও খাবারই ফিকে। আবার পরিবারে সুখ-শান্তি বজায় রাখার জন্যও নুনের নানা উপায় করা হয়। কিন্তু এই নুনের সাহায্য সুন্দর ও উজ্জ্বল চুল পেতে পারেন, তা বললে কি আপনার বিশ্বাস হবে? তাহলে দেরি না করে জেনে নিন, আপনার চুলের পক্ষে নুন কতটা উপকারী।

খুসকি তাড়াবে নুন

চুল সুস্থ হলেই চলবে না, স্ক্যাল্পের সুস্থতাও সমান জরুরি। স্ক্যাল্প সুস্থ না হলে খুসকির ভয় থাকে। খুসকি দূর করার জন্য অনেক দামী-দামী প্রোডাক্ট ব্যবহার করেও সুফল পাওয়া যায়নি। কিছু দিন পরই আবার খুসকি দেখা গিয়েছে। আপনার সঙ্গে হামেশাই এমন হলে রান্নাঘরে রাখা নুন ব্যবহার করে দেখুন। এর জন্য মাথায় নুন ছিটিয়ে হালকা হাতে স্ক্যাল্প ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর ধুয়ে নিতে হবে। ১৫ দিন অন্তর অন্তর এই উপায় করলে খুসকি থেকে মুক্তি পেতে পারেন।

নুন দিয়ে কমবে চুল ঝরা

চুল ঝরলে বা বড় হতে সময় লাগলে উভয় ক্ষেত্রেই নুন ব্যবহার করে সুফল পেতে পারেন। এ ক্ষেত্রে সামুদ্রিক নুন বা সি সল্ট ব্যবহার করতে পারেন। তেলের মধ্যে এই নুন মিশিয়ে মালিশ করুন। কিছু ক্ষণ পরই চুলে ধুয়ে নিতে হবে। নুন চুলের পোর্সগুলি খুলে দেয় ও গ্রোথে সাহায্য করে।

তৈলাক্ত চুলের হাত থেকে মুক্তি দেবে নুন

অনেকের চুল এতই তৈলাক্ত হয় যে একদিন অন্তর অন্তর চুল ধুতে হয়। আপনার সঙ্গেও এমন কিছু হলে নুন ব্যবহার করে দেখতে পারেন। চুল ধোয়ার আগে স্ক্যাল্পে নুন ছিটিয়ে ম্যাসাজ করুন। নুন মাথার ত্বকে উপস্থিত অতিরিক্ত তেল শোষণ করে নেবে। এর পর শ্যাম্পু করলে চুল তৈলাক্ত দেখাবে না।

না।

বন্ধ করুন