বাংলা নিউজ > টুকিটাকি > Monsoon Hair fall remedies: বর্ষায় চুল পড়া রুখতে পেয়াঁজের রস ছাড়াও এই জিনিসটিও কার্যকরী! কিছু টিপস
বর্ষায় চুল পড়া রুখতে পেয়াঁজের রস ছাড়াও এই জিনিসটিও কার্যকরী! কিছু টিপস

Monsoon Hair fall remedies: বর্ষায় চুল পড়া রুখতে পেয়াঁজের রস ছাড়াও এই জিনিসটিও কার্যকরী! কিছু টিপস

  • যদি মাথার কোনও একটি জায়গা থেকে চুল বেশি উঠে যায়, তাহলে সেই জায়গায় ভাল করে লাগিয়ে নিন পেঁয়াজের রস। দিনে ২ বার লাগালেই পাবেন ফল। ফলে বর্ষায় যদি বৃষ্টির মতোই চুলেরও অঝোর বর্ষণ হতে থাকে, তাহলে এই কয়েকটি উপায়ে রাখুন চোখ।

বর্ষার মরশুম মানেই চুল পড়ার সমস্যা লেগেই থাকে। অনেকেরই চুল আগাগোড়াই পাতলা! বর্ষাকালে তাঁদের সমস্যা বেড়ে যায়। তবে বিশেষজ্ঞরা বলছেন, একাধিক ঘরোয়া কিম্বা বা 'ঘরের বাইরের' উপায় দিয়ে চুলের যত্ন সম্ভব বর্ষাকালে। একনজরে দেখে নেওয়া যাক, বর্ষাকালে চুলের পেঁয়াজের রসের পাশাপাশি মিনক্সিডিল কতটা কার্যকরী?

মিনক্সিডিলের উপকারিতা:-

-এটি চুল পড়া কমিয়ে দেয়।

-এফডিএর তরফে অনুমোদন দেওয়া হয়েছে মিনক্সিডিলকে। মহিলাদের ৪ মাসের মধ্যে চুল পড়া রুখে দেয় বলে ক্লিনিকালি এটি প্রমাণিত।

-পাতলা থেকে চুলের গোছা মোটা করতে সাহায্য করে এই মিনক্সিডিল। ফিল্মি গল্পকে হার মানাবে! ডাক্তারকে তুলে নিয়ে গিয়ে জোর করে বিয়ে, তুলকালাম

চুলের যত্নে পেঁয়াজের রস:-

-পেঁয়াজের রসে থাকে অ্যান্টি অক্সিডেন্ট। ফলে এই রস চুলে লাগালে চুলের পাকা হয়ে যাওয়ার সম্ভাবনা কমে যায়।

-মাথায় যদি ময়লা জমে চুলকানি হয়, তাহলে পেঁয়াজের রস খুবই ভাল। তালু শুক্র হয়ে গেলেও পেঁয়াজের রস খুবই কার্যকরী ফল দেয়।

-মাথায় খুশকির সমস্যায় পেঁয়াজের রসের সঙ্গে অ্যালোভেরা মিশিয়ে তা মাথার ত্বকে ভাল কের লাগিয়ে নিন।

-যদি মাথার কোনও একটি জায়গা থেকে চুল বেশি উঠে যায়, তাহলে সেই জায়গায় ভাল করে লাগিয়ে নিন পেঁয়াজের রস। দিনে ২ বার লাগালেই পাবেন ফল।

বন্ধ করুন