বাংলা নিউজ > টুকিটাকি > Happy Mother's Day 2022: সকাল সকাল পাঠিয়ে দিন মাদারস ডে’র শুভেচ্ছা, জেনে নিন কেমন বার্তা পাঠাবেন মা’কে
মাতৃ দিবসের কেমন শুভেচ্ছাবার্তা পাঠাবেন?
মাতৃ দিবসের কেমন শুভেচ্ছাবার্তা পাঠাবেন?

Happy Mother's Day 2022: সকাল সকাল পাঠিয়ে দিন মাদারস ডে’র শুভেচ্ছা, জেনে নিন কেমন বার্তা পাঠাবেন মা’কে

  • রবিবার ৮ মাদারস ডে বা মাতৃ দিবস। এদিন কেমন বার্তা পাঠাবেন মা’কে? রইল কয়েকটি মেসেজ। 

১৯০৮ সাল নাগাদ ৮ মে মাতৃ দিবস পালনের সূচনা হয়েছিল বলে মনে করেন অনেকে। আনা জার্ভিস নামে এক আমেরিকান মহিলা তাঁর প্রয়াত মায়ের সম্মানে গির্জায় উপাসনার আয়োজন করেন। সেই থেকেই নাকি শুরু হয় Mother's Day পাল।

যদিও পরে ১৯১৪ সালে প্রেসিডেন্ট উড্রো উইলসন এই দিনটিকে জাতীয় ছুটি হিসাবে ঘোষণা করেন। সময়ের সঙ্গে দিনটির কিছু বাণিজ্যিকীকরণও হতে শুরু করে। শোনা যায়, পরে আনা জার্ভিসই নাকি এই দিনে মাতৃ দিবস পালন করার বিরোধিতা করতে শুরু করেন। কারণ তাঁর দাবি ছিল, দিবস পালনের মূল উদ্দেশ্য হারিয়ে গিয়েছে।

তবে এখন মাতৃ দিবস পৃথিবীর বহু দেশেই অত্যন্ত জনপ্রিয়। এ  দিন কেমন বার্তা পাঠাবেন আপনার মা’কে? রইল কয়েকটি হোয়াটসঅ্যাপ বার্তা। 

১। ছোটবেলায় বুঝতাম না, আমাদের পরিবারের জন্য তুমি কতটা আত্মত্যাগ করছো? কিন্তু যত বড় হয়েছি, বুঝেছি তোমার অবদানের কথা। ভালো থেকো মা। Happy Mother's Day! 

২। প্রতিটা দিনই সুন্দর কাটে তুমি পাশে আছো বলে। তোমাকে ছাড়া এই জীবনটা পুরোপুরি অচল হত। Happy Mother's Day!

৩। বাড়ি ছেড়ে এখন আমি অনেক দূরে। কিন্তু সব সময়েই তোমার কথা মনে পড়ে। তোমায় ছাড়া থাকতে ভালো লাগে না। খুব দ্রুত তোমার কাছে ফিরছি। Happy Mother's Day!

৪। তুমি আমার কাছে সুপারহিরো। আমার জীবনের যা যা সমস্যা, তার সমাধানও তুমি। আজকের দিনে তোমায় আবার অনেক ভালোবাসা জানাই। Happy Mother's Day!

৫। যত বার আমার হোঁচট লাগার মতো অবস্থা হয়েছে, তুমি ঠিক ধরে নিয়েছো। কখনও আমায় চোট পেতে দাওনি। তুমি না থাকলে জীবনটা এত সুন্দর হত না। Happy Mother's Day!

৬। জীবনে আমরা কম চড়াই উতড়াইয়ের মধ্যে দিয়ে গেলাম না। প্রতি বাধাই অনেক সহজ হয়ে গিয়েছে তোমার কারণে। তুমি না থাকলে এত সুন্দর জীবন কাটত না। Happy Mother's Day!

৭। আমি সৌভাগ্যবান যে তোমায় মা হিসাবে পেয়েছি। তুমি শুধু আমার মা নও, এখনও সঙ্গে শিক্ষিকাও। জীবনের সব কিছুই শিখেছি তোমার লড়াই দেখে। Happy Mother's Day!

৮। তুমি না থাকলে এত দূর পৌঁছোতে পারতাম না। অনেক আগেই হয়তো থেমে যেতাম। জীবনটা এত সুন্দর হত না। Happy Mother's Day!

৯। তোমার হাসি আমার জীবনের সবচেয়ে বড় উপহার। আজকের দিনটা তোমার জন্য। খুব ভালো থাকো মা। Happy Mother's Day!

১০। জীবন সব কিছু ভালো দেয় না। অনেক কঠিন লড়াইয়ের মুখেও ফেলে। কিন্তু সেই সব লড়াই জেতার জন্য একটি হাতিয়ার দেয়। তার নাম মা। Happy Mother's Day!

বন্ধ করুন