বাংলা নিউজ > টুকিটাকি > সেক্সে ইচ্ছা নেই পার্টনারের? তৈরি হয়েছে অনীহা? এই উপায়ে বাড়বে যৌন ক্ষমতা
ফাইল ছবি : ইনস্টাগ্রাম (Instagram )
ফাইল ছবি : ইনস্টাগ্রাম (Instagram )

সেক্সে ইচ্ছা নেই পার্টনারের? তৈরি হয়েছে অনীহা? এই উপায়ে বাড়বে যৌন ক্ষমতা

  • চরক সংহিতা অনুসারে, এই ফর্মুলেশনগুলির যথাযথ ব্যবহারে, একজন ব্যক্তি উত্তম শরীর, শক্তি, বর্ণ এবং যৌন শক্তি বৃদ্ধিতে সমৃদ্ধ হন।

অষ্টাঙ্গ আয়ুর্বেদের আটটি প্রধান বিশেষত্বের মধ্যে একটি হল বজিকরণ বা বৈষ্য চিকিতসা। এই বিষয়টি কামোদ্দীপক, পুরুষত্ব এবং বংশধরের স্বাস্থ্যের উন্নতির সঙ্গে সম্পর্কিত। চরক সংহিতা অনুসারে, এই ফর্মুলেশনগুলির যথাযথ ব্যবহারে একজন ব্যক্তি উত্তম শরীর, শক্তি, বর্ণ এবং যৌনশক্তি বৃদ্ধি করতে পারন। 

 

চরক সংহিতায় আরও বলা হয়েছে, 'যে ব্যক্তি আনন্দের সন্ধান করেন তাঁর উচিত নিয়মিতভাবে বজিকরণের অবলম্বন করা। বজিকরণ তৃপ্তি, পুষ্টি, বংশের ধারাবাহিকতা এবং মহান সুখ প্রদান করে। এই ওষুধ দ্বারা পুরুষ ঘোড়ার মতো প্রবল যৌন শক্তিতে সক্ষম হয়। সেই সঙ্গে এটি শরীরকে পুষ্ট করে।'

 

তবে, বজিকরণের মূল লক্ষ্য হল সুস্থ প্রজননের জন্য সর্বদা সফল যৌন মিলন। যৌন সুখ এর একটি অতিরিক্ত সুবিধামাত্র। সেই কারণে এটিকে 'ইউজেনি'-র একটি অংশ হিসাবে বিবেচনা করা হয়। তবে, এই থেরাপি বিভিন্ন যৌন ও প্রজনন রোগের অধীনেও বর্ণনা করা হয়েছে। তার মধ্যে রয়েছে ক্লাইব্যা বা ইরেক্টাইল ডিসফাংশন, বন্ধ্যাত্ব, শুক্রভাটা বা অ্যাজোস্পার্মিয়া এবং অকাল বীর্যপাত।

 

এই বজিকরণ বা বৈষ্য চিকিতসায় উল্লেখিত ৬টি ভেষজের নামই দেওয়া হল এখানে।

1

অশ্বগন্ধা

2

কপিকাচ্চু

3

শতবরী

4

বিদারিকান্দা

5

মুসালি

6

কোকিলক্ষ

বন্ধ করুন