বাংলা নিউজ > টুকিটাকি > Bamboo Charcoal Face Wash: আপনি কি ব্যাম্বু চারকোল ফেস ওয়াশ ব্যবহার করেন? কেন এটি সেরা জানেন
ব্যাম্বু চারকোল ফেস ওয়াশ

Bamboo Charcoal Face Wash: আপনি কি ব্যাম্বু চারকোল ফেস ওয়াশ ব্যবহার করেন? কেন এটি সেরা জানেন

  • Bamboo Charcoal Face Wash: ইজিপ্টের জনগন মূলত ব্যাম্বু চারকোল ফেস ওয়াশ ব্যবহার করে থাকেন কেন জানেন? এটা কোন কোন সমস্যা দূর করতে সাহায্য করে দেখুন।

মৃত কোষ, ময়লা, ধুলোবালি, তেল, ইত্যাদি জমে মুখের লোমকূপ কি বন্ধ হয়ে যায়? উত্তরটা হচ্ছে হ্যাঁ। কিন্তু আপনি যদি চান আপনার ত্বক ভালো করে শ্বাস নিক, পরিষ্কার থাকুক তাহলে আপনার উচিত আপনার ত্বককে ডিপ ক্লিনজ করা। অ্যাক্টিভেটেড ব্যাম্বু চারকোল ফেস ওয়াশ আপনাকে এই ডিপ ক্লিন করতে ভীষণই সাহায্য করবে।

ইজিপ্টের জনগন মূলত ব্যাম্বু চারকোল ফেস ওয়াশ ব্যবহার করে থাকেন, এর মূল কারণ কি জানেন? কারণ এটি মুখের কোনও ক্ষত, রোগ, দাগ, ইত্যাদি সারাতে ভীষণই সাহায্য করে থাকে।

এখন মনে করা হয়ে থাকে যে এই ব্যাম্বু চারকোল ফেস ওয়াশ অন্যান্য সমস্ত ফেস ওয়াশের থেকে ভালো। কেন জানেন? আসুন দেখে নেওয়া যাক।

১. চারকোল অ্যাক্টিভেট করতে অতিরিক্ত তাপ ব্যবহার করা হয়ে থাকে। এবং এই কারণে এটি পোরাস হয়ে যায়। যার কারণে এটি লোমকূপ পরিষ্কার করতে, ত্বকে থাকা ময়লা দূর করতে সাহায্য করে থাকে।

২. লোমকূপে অতিরিক্ত তেল, ইত্যাদি জমা হলে বারবার ব্রণ, ইত্যাদির সমস্যা দেখা দেয়। আর এই ব্যাম্বু চারকোল ফেস ওয়াশ সেই ময়লা, তেল দূর করতে সাহায্য করে থাকে। একই সঙ্গে এটি মুখের ব্ল্যাক হেডস, হোয়াইট হেডস, ইত্যাদিও দূর করতে সাহায্য করে।

৩. অ্যালার্জি কমায়। বাঁশে এমন কোনও গুণ নেই যা অ্যালার্জি, ইত্যাদি তৈরি করতে পারে বা চুলকানি হতে পারে তার থেকে। উল্টো দিকে এটা ত্বক ভালো করে পরিষ্কার করে এবং উজ্জ্বল ত্বক উপহার দেয়। ফলে কারও যদি অ্যালার্জি হয়ে থাকে সেটা যেমন কমানো যায় ব্যাম্বু চারকোল ফেস ওয়াশ ব্যবহার করে, তেমনই যাঁদের অ্যালার্জি রয়েছে সহজে কিছু স্যুট করে না, তাঁরাও এটা নিঃসন্দেহে ব্যবহার করতে পারেন।

৪. এছাড়াও এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট, ফেনল, ভিটামিন সি, ই, ইত্যাদি। যা ত্বকের জন্য ভীষণই উপকারী, একই সঙ্গে এটা ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মির হাত থেকে আমাদের রক্ষা করে।

৫. ব্যাম্বু চারকোল ফেস ওয়াশে থাকা জরুরি জিনিসগুলো ত্বক থেকে ময়লা দূর করতে যেমন সাহায্য করে তেমনই এটা ত্বককে টাইট করে। নির্জীব, অনুজ্জ্বল ত্বকের উজ্জ্বলতা ফেরাতে এটা ভীষণ সাহায্য করে। একই সঙ্গে সেটা ত্বককে সজীব রাখে।

৬. মুখে বয়সের ছাপ পড়তে দেয় না ব্যাম্বু চারকোল ফেস ওয়াশ। এটা যেমন ত্বকের দাগ ছোপ দূর করে, তেমনই বলিরেখা পড়তে দেয় না।

বন্ধ করুন