বাংলা নিউজ > টুকিটাকি > Easy Remedies for stretch mark: স্ট্রেচমার্কের জন্য পছন্দের পোশাক পরতে পারছেন না? এই ঘরোয়া উপায়গুলি কাজে দেবে
স্ট্রেচ মার্ক থেকে মুক্তির ঘরোয়া টোটকা

Easy Remedies for stretch mark: স্ট্রেচমার্কের জন্য পছন্দের পোশাক পরতে পারছেন না? এই ঘরোয়া উপায়গুলি কাজে দেবে

  • বাদাম তেলে কিছুটা চিনি আর লেবুর রস দিয়ে দিন। এই মিশ্রণটিতে লেবুর রস চার পাঁচ ফোঁটার বেশি দিতে হবে না। স্নানের আগে এই মিশ্রণটি ২ থেকে ৩ মিনিট পর্যন্ত মেখে নিন। তারপর স্নান করুন মিলবে আরাম। কমবে দাগ।

মা হওয়া কি মুখের কথা! মাতৃত্বের বিভিন্ন পর্যায় যেমন বিভিন্নভাবে উপভোগ্য, তেমনই গর্ভধারণের পর, সন্তানের জন্মের পর সন্তানের সাথে সাথে নিজের খেয়াল রাখাও একজন মহিলার পক্ষে খুবই জরুরি। গর্ভাবস্থার পর শরীরে আসে স্ট্রেচমার্ক। আর সেই স্ট্রেচমার্কের দাগ সরিয়ে দিতে একাধিক ঘরোয়া উপায়ের কথা বলছেন বিশেষজ্ঞরা। 

চিনি

বাদাম তেলে কিছুটা চিনি আর লেবুর রস দিয়ে দিন। এই মিশ্রণটিতে লেবুর রস চার পাঁচ ফোঁটার বেশি দিতে হবে না। স্নানের আগে এই মিশ্রণটি ২ থেকে ৩ মিনিট পর্যন্ত মেখে নিন। তারপর স্নান করুন মিলবে আরাম। কমবে দাগ।

আলু

আলু চিপে তা লাগান স্ট্রেচ মার্কে। বিভিন্ন দাগ লাগা জায়গাগুলোতে লাগিয়ে তা পরে ধুয়ে নিন। এটি দুই থেকে তিন সপ্তাহ ধরে করলে পাবেন ফল। 

অ্যালোভেরা

অ্যালোভেরা পাতার রস বা জেল বের করে নিন। সেই জেল ত্বকের পরিচর্যায় খুবই উপকারি। এই জেল স্ট্রেচ মার্কগুলিতে লাগিয়ে রেখে দিন। এমনটা কয়েক সপ্তাহ করতে থাকলে মিলবে ফলাফল। 

তেল মালিশ

আমলকি আর বাদাম তেলের সঙ্গে আরান্ডির তেল দিয়ে স্ট্রচে মার্কে লাগিয়ে তা মালিশ করুন। কয়েকদিন মালিশ করার পরই তা ঠিক হয়ে যাবে। ধীরে ধীরে কমবে স্ট্রেচ মার্কের সমস্যা।

ভিটামিন ই

ত্বকের জন্য ভিটামিন ই খুবই ভাল। স্ট্রেচ মার্ক কমাতে ভিটামিন ই-এর গুরুত্ব রয়েছে। ভিটামিন ই তেল স্ট্রেচ মার্কে মালিস করলে মিটে যায় দাগ ছোপের সমস্যা।

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন