বাংলা নিউজ > টুকিটাকি > Adnan Sami Weight Loss Journey: ১৫০ কেজি ওজন কমানো কি মুখের কথা! কীভাবে কমালেন আদনান? জানুন কী করেছেন, কী খেতেন

Adnan Sami Weight Loss Journey: ১৫০ কেজি ওজন কমানো কি মুখের কথা! কীভাবে কমালেন আদনান? জানুন কী করেছেন, কী খেতেন

কী করে এত রোগা হলেন আদনান?

আদনান সামির একটি ছবি হালে ভাইরাল হয়ে গিয়েছে। এ কী করেছেন তিনি! কী করে এত রোগা হলেন! সকলের এটাই প্রশ্ন। সেই সব প্রশ্নের উত্তর রইল এখানে। 

আদনান সামির ওজন কমানোর খবর এর আগেও খবরে এসেছে। কিন্তু তাঁর নতুন ছবি ছবি সোশ্যাল মিডিয়ায় Viral হয়ে গিয়েছে। এর পিছনে কারণও আছে। এবার যেন বেশি মাত্রায় ওজন কমিয়ে ফেলেছেন আদনান সামি। কিন্তু কীভাবে? এটাই এখন সকলের প্রশ্ন।

তাঁর ওজন এতটাই কমে গিয়েছে যে, তাঁকে কেউ আর চিনতেই পারছেন না। আদনান সামির ওজন একসময় প্রায় ২২০ কিলোগ্রাম ছিল এবং তিনি তা ৭৫ কেজিতে নামিয়ে এনেছেন। কিন্তু ১৫০ কেজি ওজন কমালেন কী করে? কী জানা গিয়েছে তাঁর সম্পর্কে?

২০১৩ সালে এক অনুষ্ঠানে আদনান সামি বলেছিলেন, ‘২২০ কেজি থেকে ১৫০ কেজি কমানো একটি শরীর থেকে দু’জন মানুষকে কমানোর মতো। এখন অন্যরা প্রায়ই আমায় চিনতে পারেন না।’

এরপর থেকে আদনান শুধু তাঁর ওজন ধরেই রাখেননি, আরও কমিয়ে ফেলেছেন। আর তার প্রমাণ সাম্প্রতিক ছবিগুলি। জেনে নিন, কী ওজন কমিয়েছেন তিনি।

আদনান জানিয়েছেন, একটা সময় ছিল যখন তাঁর ওজন নিয়ে নিয়মিত ঠাট্টার মুখে পড়তে হত। তিনি বহু সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ‘মোটা’ বলে তাঁর পিছনে লাগত অনেকে। তিনি আঘাত পেতেন সেই কথায়। আদনান আগে কখনও তাঁর ওজন কমানোর চেষ্টা করেননি। কিন্তু হঠাৎ করেই ২০০৫ সালে পর্দা থেকে উধাও হয়ে যান।ফিরে আসার পরে তাঁর চেহারা দেখে সবাই অবাক।

কী করে ওজন কমিয়েছেন তিনি?

২০০৫ সালে তাঁর লিম্ফেডেমা সার্জারি হয়। তার পরে তিনি ৩ মাস শয্যাশায়ী ছিলেন।এতে নানা রকম জটিলতা হয়। তাঁর শ্বাসকষ্টও দেখা দিতেথাকে। চিকিৎসকরা জানান, ওজন না কমালে তিনি ৬ মাসও বাঁচতে পারবেন না।

এরপর শুরু হয় তার ওজন কমানোর যাত্রা। প্রথমে তিনি বিদেশের এক পুষ্টিবিদের সাহায্যে খাদ্যাতালিকা বানান। ডায়েট, ব্যায়াম এবং ইচ্ছাশক্তির কারণেই ১৬ মাসে ১৫০ কেজি ওজন কমান।

আদনান ছোটবেলা থেকে তেমন মোটা না হলেও ভুল খাদ্যাভ্যাসের কারণে তাঁর ওজন এত বেড়ে গিয়েছিল। তিনি ওজন কমানোর আগে শেষবারের মতো তার প্রিয় ‘জাঙ্ক ফুড’ খেয়েছিলেন। তার পরে নাকি আর কখনও ছুঁয়েও দেখেননি।

এর পরে তিনি কম কার্বোহাইড্রেট এবং উচ্চ প্রোটিন যুক্ত ডায়েট শুরু করেন।ওয়ার্কআউট রুটিনও ঠিক করা হয়।

কী জানা গিয়েছে বিশেষজ্ঞের থেকে?

জানা গিয়েছে, আদনান নাকি প্রচণ্ড খাদ্যপ্রেমী। তার মনস্তাত্ত্বিক অবস্থা এমন ছিল, তিনি নাকি বেশি শর্করা, চিনি,নুন আর চর্বিজাতীয় খাবার খেতে ভালোবাসতেন। সেই সব খাবার খাওয়ার পরে তাঁর অপরাধবোধ হত। তাতে আবার সেই জিনিসগুলিই বেশি করে খেতেন তিনি। তাই প্রথমেই তাঁর মনকে এই জায়গা থেকে বের করে আনা হয়। এর পরে তাঁর জন্য একটি কম ক্যালোরির ডায়েট প্ল্যান তৈরি করা হয়।

কী ছিল আদনানের ডায়েট প্ল্যানে?

  • জানা গিয়েছে, প্রথমে আদনান চিনি ছাড়া চা দিয়ে দিন শুরু করতেন।
  • দুপুরের খাবারে তিনি সবজির স্যালাড খেতেন। যাতে মাত্র ১ চা চামচ স্যালাড ড্রেসিং থাকত। সঙ্গে খেতেন মাছ।
  • সন্ধ্যায় ঘরে তৈরি পপকর্ন খেতেন। যাতে মাখন বা তেল তো নয়ই, চিনি এবং নুনও থাকত না।
  • রাতের খাবারে সিদ্ধ মসুর ডাল বা মুরগির মাংস খেতেন। কিন্তু সঙ্গে রুটি বা ভাত খেতেন না।
  • ওজন ৪০ কেজি কমে গেলে তিনি জিমে যোগ দেন। সপ্তাহে ৬ দিন ১ ঘণ্টা করে শরীরচর্চা করতেন।

মোটামুটি এই নিয়ম মেনেই ১৫০ কেজি ওজন কমিয়েছেন আদনান সামি।

টুকিটাকি খবর

Latest News

লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.