বাংলা নিউজ > টুকিটাকি > Perfect Yoga Mat Qualities: আসনের পরও কোমরের ব্যথা ভোগাচ্ছে? সঠিক যোগা ম্যাট কীভাবে চিনে নেবেন জানুন
যোগাম্যাট কেমন হতে হবে, তার পরামর্শ দিচ্ছেন বিশিষ্ট যোগা ট্রেনার অনুষ্কা পরওয়ানি।

Perfect Yoga Mat Qualities: আসনের পরও কোমরের ব্যথা ভোগাচ্ছে? সঠিক যোগা ম্যাট কীভাবে চিনে নেবেন জানুন

  • তাঁর কাছে যোগা ট্রেনিং নেন রকুলপ্রীত, অনন্যা পান্ডের মতো অভিনেত্রীরা। অনুষ্কা বলছেন, তিনি ব্যক্তিগতভাবে পছন্দ করেন, হালকা সাধারণ যোগাম্যাট। আর যাঁরা নতুন যোগভ্য়াস শরু করেছেন, তাঁদের জন্য ইনস্টাগ্রাম পোস্টে এই যোগা ট্রেনার দিয়েছেন টিপস।

কোমর হোক বা শরীরের যেকোনও জায়গার ব্যথা, তা নিরাময়ে পোথ্য বাদে যোগাসনের বিকল্প হয় না! সঠিক যোগাদন দিতে পারে ব্যথা থেকে রেহাই। তবে সঠিক যোগাসনের জন্য চাই, সঠিক যোগাম্যাট। অনেকেই যোগভ্যাস বা ব্যায়াম যোগাম্যাটে করে থাকেন। তবে সেই সঠিক যোগা ম্যাটে কোন কোন বৈশিষ্টগুলি থাকবে, তা জেনে নিলেই আপনি কিনে ফেলতে পারবেন, সঠিক যোগা ম্যাট। জেনে নিন সঠিক যোগা ম্যাট চেনার উপায়। বিখ্যাত যোগা ট্রেনার অনুষ্কা পারওয়ানি দিলেন টিপস।

- যোগা ম্যাট পাতলা নয় হতে হবে মোটা। যাতে একটু নরম থাকে, যাতে শরীর রেখে আরাম হয়।

-যোগাম্যাটের ওপর টেক্সচার্ড সারফেস থাকতে হবে।

- যদি বেড়াতে গিয়েও এই ম্যাট নিতে হয়, তাহলে কম ওজনের ম্যাট নেওয়াই ভাল।

-ইকো ফ্রেন্ডলি যোগা ম্যাট খুবই কার্যকরী।

উল্লেখ্য, বলিউড স্টার করিনা কাপুর থেকে আলিয়া ভাটের যোগা ট্রেনার এই অনুষ্কা পারওয়ানি। তাঁর কাছে যোগা ট্রেনিং নেন রকুলপ্রীত, অনন্যা পান্ডের মতো অভিনেত্রীরা। অনুষ্কা বলছেন, তিনি ব্যক্তিগতভাবে পছন্দ করেন, হালকা সাধারণ যোগাম্যাট। আর যাঁরা নতুন যোগভ্য়াস শরু করেছেন, তাঁদের জন্য ইনস্টাগ্রাম পোস্টে এই যোগা ট্রেনার দিয়েছেন টিপস।

বন্ধ করুন