বাংলা নিউজ > টুকিটাকি > পুজোয় নিশ্চয়ই শাড়ি পরার প্ল্যান আছে? দেখে নিন সবার থেকে আলাদা লুক পেতে কী করবেন
শাড়ি পরে গ্ল্যামারাস লুক আনার কিছু টিপস। 
শাড়ি পরে গ্ল্যামারাস লুক আনার কিছু টিপস। 

পুজোয় নিশ্চয়ই শাড়ি পরার প্ল্যান আছে? দেখে নিন সবার থেকে আলাদা লুক পেতে কী করবেন

  • অনেক মেয়েই আছেন, যাঁরা শাড়ি নিয়ে খুব একটা কমফোর্টেবল নয়। মানে ওই বছরে এক-দু'দিন পরলে যা হয় আর কি!

দুর্গা পুজোর ১-২ দিন শাড়ি ছাড়া অন্যকিছু যেন ভাবাই যায় না! অষ্টমির অঞ্জলি থেকে দশমীর সিঁদুর খেলা-- শাড়ি মাস্ট। তা শাড়ি তো পরবেন, কিন্তু সেই শাড়ির স্টাইলিং করুন একেবারে অন্যভাবে। অনেক মেয়েই আছেন, যাঁরা শাড়ি নিয়ে খুব একটা কমফোর্টেবল নয়। মানে ওই বছরে এক-দু'দিন পরলে যা হয় আর কি! সেক্ষত্রে আপনি ট্রাই করতে পারেন ইজি টু ওয়ের রেডিমেড শাড়ি। যেখানে প্লিট করার কোনও ঝামেলাই নেই। বরং স্কার্ট আর ওড়নার মতো করে গায়ে জড়িয়ে নিলেই হল। সঙ্গে মণ্ডপ দাঁপিয়ে বেড়ালেও খুলে যাওয়ার ভয় পেতে হবে না!

শাড়ির সঙ্গে ব্লাউজ একটা বড় ফ্যাক্টর। এবছর সবথেকে বেশি চলছে কাফতান ব্লাউজ। শেষ মুহূর্তে ব্লাউজ জোগাড় না হলে ক্রপটপকেও কিন্তু ব্লাউজ হিসেবে ব্যবহার করতে পারেন। বরং এতে বেশ একটা ট্রেন্ডি ইন্দো-ওয়েস্টার্ন লুক আসবে!

মডার্ন আর ট্রেন্ডি শাড়ি লুক।
মডার্ন আর ট্রেন্ডি শাড়ি লুক।

খুব ভারি শাড়ি ক্যারি করার সমস্যা থাকলে মায়ের ওয়াড্রোবে থাকা যেকোনও কটন বেছে নিন। এবার তার সঙ্গে টিমআপ করুন জাঙ্ক জুয়েলারি। রাতের পার্টি হলে স্মোকি আই আর ন্যুড মেকআপ। অথবা হালকা কাজল-লাইনার লাগিয়ে মেরুন-লাল-পিঙ্ক লিপস্টিকও পরে নিতে পারেন।

শাড়ির সঙ্গে ক্রপ টপ।
শাড়ির সঙ্গে ক্রপ টপ।

অনেকেই ভাবেন শাড়ি মানেই তার সঙ্গে পরতে হবে হাই হিল। তেমনটা একেবারেই নয়। বরং, এমন জুটো বাছুন যা পরে চুটিয়ে ঠাকুর দেখতে পারবেন। উত্তর থেকে দক্ষিণ কলকাতা- টো টো করলেও কোনও সমস্যা হবে না!

রেডি টু ওয়্যার শাড়ি।
রেডি টু ওয়্যার শাড়ি।

শাড়ি প্লিট পরে পরলে কোমরে বেল্ট পরতে পারেন ইন্দো-ওয়েস্টার্ন লুকের জন্য। কীভাবে পরবেন তার টিউটোরিয়াল পেয়ে যাবেন ইউটিউবে। চট করে একবার দেখে শেষ মুহূর্তের চেকলিস্ট রেডি করে ফেলুন। আর কাল থেকেই লেগে পড়ুন মা দুর্গার দর্শনে। 

বন্ধ করুন