বাংলা নিউজ > টুকিটাকি > এই ডায়েট প্ল্যান মেনে চললে ২৫ দিনে কমতে পারে ৫-৬ কিলো ওজন, জেনে নিন এখনই!

এই ডায়েট প্ল্যান মেনে চললে ২৫ দিনে কমতে পারে ৫-৬ কিলো ওজন, জেনে নিন এখনই!

স্ন্যাক্স খেয়ে পেট ভরবেন না।

তেলেভাজা বা ফ্যাটযু্ক্ত খাবার খাওয়ার ফলে ও সঠিক ডায়েট প্ল্যান মেনে না চলায় সবচেয়ে বেশি ওজন বাড়ে। ওজন বৃদ্ধির সময় পেটে সবার আগে মেদ জমে। তাই ওজন কমানোর জন্য সর্বাগ্রে বেলি ফ্যাট কমানো উচিত। সেক্ষেত্রে একটি নির্দিষ্ট ডায়েট মেনে চলুন। এমন করলে ২৫ দিনে পাঁচ-ছয় কিলো ওজন কমানো যেতে পারে।

ব্রেকফাস্ট- প্রাতঃরাশে চিড়ের পোলাও, সুজির উপমা অথবা ইডলি খান। হালকা ও পুষ্টিগুণে সমৃদ্ধ খাওয়ার প্রাতঃরাশে খাওয়া উচিত।

মধ্যাহ্নভোজ- দুপুরে কখনও স্ন্যাক্স খাবেন না। দুপুরে এক কাপ সবজি, দুটি রুটি ও দই, ডালিয়া খেতে পারেন।

নৈশাহার- রাতের খাবারে কার্বোহাইড্রেটযুক্ত খাবার এড়িয়ে চলুন। কারণ রাতে পাক প্রণালী ধীরগতির হয় ও খাবার হজম হতে সময় লাগে। তাই সুপ, স্যালাড জাতীয় খাবার খান।

ওয়ার্কআউটের আগে - খালিপেটে কখনও ওয়ার্কআউট করতে নেই। ওয়ার্কআউটের আগে ড্রাইফ্রুট খেতে পারেন। 

ওয়ার্কআউটের পরে - পনির, ছোলা অথবা চিকেন, ডিম খাওয়া উচিত। মিষ্টি বা টকঝাল কিছু খাওয়ার শৌখিন হলে খাবারের সঙ্গে স্বল্প পরিমাণে তাও খেতে পারেন। কিন্তু স্ন্যাক্স খেয়ে পেট ভরতি করবেন না। 

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.