বাংলা নিউজ > টুকিটাকি > ঘরে তৈরি স্টিকি হাক্কা নুডলস হবে রেস্তোরাঁর মতো! দেখে নিন Tips and Tricks
হাক্কা নুডলস। 
হাক্কা নুডলস। 

ঘরে তৈরি স্টিকি হাক্কা নুডলস হবে রেস্তোরাঁর মতো! দেখে নিন Tips and Tricks

  • দেখে নিন বাড়িতেই কীভাবে বানাবেন পারফেক্ট হাক্কা নুডলস।

যাঁরা চাইনিজ খাবারের ভক্ত, তাঁরা সকলেই বেশ পছন্দ করেন হাক্কা নুডলস। সবজি, চিকেন ও ডিম দিয়ে তৈরি করা নুডলস খেতে যতটা ভালো, একদম সঠিকভাবে বানানো ততটাই কঠিন। নুডলস বেশি বা কম সেদ্ধ হলে, সবজি ঠিক মতো ভাজা না হলে অথবা স্যস বেশি বা কম হয়ে গেলে পুরো স্বাটাই নষ্ট হয়ে যায়। তাই এনেকেই বাড়িতে হাক্কা নুডলস তৈরি করতে ভয় পান এবং রেস্তোরাঁ থেকে অর্ডার করতেই বেশি পছন্দ করেন। দেখে নিন বাড়িতেই কীভাবে বানাবেন পারফেক্ট হাক্কা নুডলস। 

সঠিক পাত্র নির্বাচন

রেস্তোঁরার মতো হাক্কা নুডলস বানানোর জন্য চাই সঠিক পাত্র। রেস্তোরাঁয় বেশি আঁচে তৈরি করা হয় হাক্কা নুডলস। আর সেই আঁচ সহ্য করার জন্য প্রয়োজন কার্বন-স্টিল বা লোহার কড়াই বা ফ্রাইং প্যান।  এর ফলে নুডলস একে-অপরের সঙ্গে চিপকে যাবে না। 

সঠিক তেল

হাক্কা নুডলস বানানোর জন্য সূর্যমূখী, চিনে বাদাম বা এমন তেলের ব্যবহার করা উচিত যা বেশি গরম সহ্য করতে পারে। সঙ্গে এই ধরনের চুল ব্যবহার করলে নুডলস টস করতেও সুবিধে হয়। 

সবজি নির্বাচন

সাধারণত হাক্কা নুডলসে বাঁধাকপি, গাজর, ব্রোকলি, শিমলা মির্চ, বিনস-র মতো সবজি ব্যবহার করা হয়। সবজি গরম জলে ভিজিয়ে তুলে নিন জলদি। এবং যে সবজি সেদ্ধ হতে বেশি সময় নেয় তা আগে দিন। এতে সবজি সেদ্ধ হবে কিন্তু বেশি সেদ্ধ হয়ে সবজির সাথে মিশে যাবে না। 

বন্ধ করুন