বাংলা নিউজ > টুকিটাকি > ইতালিয়ান হোয়াইট স্যস পাস্তা, পাতে পড়লেই খুশ বাচ্চাপার্টি!
চিকেন হোয়াইট স্যস পেনে পাস্তা
চিকেন হোয়াইট স্যস পেনে পাস্তা

ইতালিয়ান হোয়াইট স্যস পাস্তা, পাতে পড়লেই খুশ বাচ্চাপার্টি!

দেখে নিন কীভাবে বাড়িতেই বানাবেন পাস্তার এই সুস্বাদু পদটি।

বাচ্চাদের বিকেলের টিফিনে দিতে পারেন হোয়াইট স্যস পাস্তা। সুস্বাদু এই ইতালিয়ান ডিশটি চেটেপুটে খাবে বাড়ির ছোট থেকে বড় সকলে। 

উপকরণ

পেনে পাস্তা (২ কাপ), বোনলেস মুরগীর মাংস ছোট আর পাতলা করে কেটে নেয়া (১/২ কাপ), মাশরুম  (১/২ কাপ), বেবি কর্ন (১/২ কাপ), দুধ (২ কাপ), ময়দা (২ টেবিল চামচ), মাখন (৩ টেবিল চামচ), চিজ গ্রেট করা (১/২ কাপ), অরিগ্যানো (১ চা চামচ), চিলি ফ্লেক্স (১/২ চা চামচ), রসুন কুচি (১/২ চা চামচ), পেঁয়াজ কুচি (১ টেবিল চামচ), মেয়োনিজ (১/২ কাপ) 

পদ্ধতি

প্রথমে একটি পাত্রে জল ফুটিয়ে তাতে সামান্য নুন দিয়ে পাস্তা সেদ্ধ করে নিন। খেয়াল রাখবেন যেন বেশি সিদ্ধ হয়ে ভেঙ্গে না যায়। তারপর জল ঝরিয়া ঠান্ডা করে নিন।

গরম জলে নুন ও গোলমরিচ গুঁড়ো দিয়ে চিকেন, বেবি কর্ন ও মাশরুম সেদ্ধ করে নিন। তারপর তা সামান্য মাখন দিয়ে ভেজে নিন। 

এবার প্যানে মাখন গরম করে তাতে রসুন কুচি দিন। হালকা রং ধরলে পেঁয়াজ কুচি দিন। তারপর তাতে ময়দা দিয়ে ভালো করে নাড়াচাড়া করে নিন যতক্ষণ না ময়দা থেকে কাঁচা গন্ধ চলে যাচ্ছে। এবার তাতে দুধ দিয়ে ভালো করে নাড়তে থাকুন। খেয়াল রাখবেন যাতে ময়দা দলা পাকিয়ে না থাকে। তরপর ময়দা আর দুধের মিশ্রণে যোগ করুন চিজ ও মেয়োনিজ।

তারপর প্যানে ভেজে রাখা চিকেন, বেবি কর্ন আর মাশরুম দিয়ে দিন। মিনিট ২-৩ ঢাকা দিয়ে রাখুন। তারপর পাস্তা দিন। সমস্ত উপকরণ ভালো ভাবে মিশে গেলে অরিগ্যানো আর চিলি ফ্লেক্স ছড়িয়ে নামিয়ে নিন।

বন্ধ করুন