বাংলা নিউজ > টুকিটাকি > Happy Mother's Day 2021: করোনাকালে কী ভাবে পালন করবেন? রইল টিপস

Happy Mother's Day 2021: করোনাকালে কী ভাবে পালন করবেন? রইল টিপস

করোনাকালে কী ভাবে পালন করবেন? রইল টিপস

বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন ডেকে এ বছর মাতৃ দিবস পালন করা মোটেও নিরাপদ নয়। বাড়িতে থেকেই দিনটিকে করে তুলুন বিশেষ।

সন্তানের জন্য নিজের সর্বস্ব ত্যাগ করে এক মা। নিজের দুধের শিশুকে ছোট থেকে বড় করতে গিয়ে এক সময় নিজের ছোট ছোট আশা-আকাঙ্খাকে পাশে সরিয়ে রাখতে দ্বিধা বোধ করেন না। সন্তানের মুখে হাসি ফুটিয়ে নিজে সুখে থাকেন। বর্তমানে সন্তানরাও নিজের মা-কে স্পেশ্যাল ফিল করাতে নানান উপায় বার করে থাকে। মা-কে ঘোরাতে নিয়ে যাওয়া, রেস্তোরাঁ খাওয়ানো, মায়ের পছন্দের উপহার দিয়ে থাকে অনেকে। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল দেশ। অনেক রাজ্য হেঁটেছে লকডাউনের পথে, আবার কিছু কিছু রাজ্যে জারি রয়েছে সময়ভিত্তির কার্ফু। তাই গতবারের মতো এবারও হয়তো এ সব কিছুই করে ওঠা হবে না। তাই এই লকডাউনে কী ভাবে মাতৃ দিবস পালন করা যায়, তা একবার দেখে নিন—

বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন ডেকে এ বছর মাতৃ দিবস পালন করা মোটেও নিরাপদ নয়। বাড়িতে থেকেই দিনটিকে করে তুলুন বিশেষ। Fork ‘N’ Spoon ক্যাটারিংয়ের প্রতিষ্ঠাতা তানিয়া নিঝাওয়ান বলেন, ‘পরিবারের সঙ্গে বাইরে যাওয়ার তুলনায় বাড়িতে সময় কাটানো অনেক বেশি ভালো বলে আমি মনে করি। পরিবারের লোকেদের নিয়েই মায়ের জন্য একটি কোজি পার্টির আয়োজন করা যেতে পারে। এদিন একসঙ্গে বসে খাবার খান।’ এর পাশাপাশি বলিউড বা সুফি নাইটের আয়োজন করে মায়ের সঙ্গে নৃত্য-সঙ্গীতে মেতে উঠুন।

সম্ভব হলে উপহারও দিতে পারেন নিজের মা-কে। উপহার কে-ই না পছন্দ করে! একটি সুন্দর সোনার আংটি, কানের দুল বা মায়ের পছন্দের শাড়ি দেওয়া যেতেই পারে। কিন্তু এক জন মা এই সব চায় না তাঁর সন্তানের কাছ থেকে। এ সবের পরিবর্তে সন্তানের হাতের তৈরি বস্তু তাঁকে অসীম আনন্দ দিতে পারে। তাই ফিরে যান নিজের ছোটবেলায়। মনে আছে, মা-কে খুশি করার জন্য নিজের হাতে কার্ড বানাতেন? মায়ের কাছে এর চেয়ে সেরা উপহার আর কী-ই বা হতে পারে। Just Bee-র প্রতিষ্ঠাতা অদিতি গোয়েলের মতে, ‘সুন্দর, হাতে তৈরি কার্ডের মধ্যে নিজের মায়ের প্রতি ভালোবাসা উজাড় করে দিন। তাঁকে বোঝান, তিনি আপনার জন্য কতটা স্পেশ্যাল। এটি অত্যন্ত কার্যকরী একটি উপায়।’

আজকাল সোশ্যাল মিডিয়ায় নিজের সন্তানের ছবি সব মা-ই পোস্ট করে থাকেন। আপনার সমস্ত ছবিই তাঁরা পছন্দ করেন এবং প্রায়ই সন্তানের ছবি দিয়ে নিজের ডিসপ্লে পিকচার পাল্টাতে থাকেন। ভাবুন তো, কেউ কী আপনাকে এতটা ভালোবাসতে পারবে? তাই এবার নিজের মায়ের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করুন। সঙ্গে লিখে দিন হৃদয় ছুঁয়ে যাওয়া ম্যাসেজ।

অন্য দিকে নানান বিধিনিষেধের কারণে রেস্তোরাঁয় মা-কে নিয়ে যেতে পারবেন না। তাই এই মাতৃ দিবসে নিজের মায়ের জন্য রান্না করুন। বাড়িতেই বানিয়ে ফেলুন ছোট্ট ও সুন্দর রেস্তোরাঁ। ডাইনিং টেবিলটিকে সাজিয়ে নিন। সেন্টারে রাখতে পারেন সুন্দর একটি ফ্লাওয়ার ভাস। মায়ের পছন্দের ফুল রাখুন তাতে। রান্না করুন মায়ের পছন্দের জুস, খাবার ও ডেজার্ট, তার পর ভালোবেসে খাবার পরিবেশন করে দিন।

একটি মা তাঁর দায়িত্ব থেকে কখনও ছুটি পায় না। তাই এ দিন নিজের মা-কে ছুটি দিন। বাড়ির সমস্ত কাজের দায়িত্ব তুলে নিন নিজের কাঁধে। এ ছাড়াও মা-কে রিফ্রেশমেন্টের সুযোগ দিন। বিশ্রাম করার সমস্ত সুযোগ এনে দিন তাঁর সামনে।

তবে ভিন শহরে থাকলে বা সময় মতো নিজের মায়ের কাছে পৌঁছতে না-পারলে কী করবেন?

  • মা-কে ভিডিও কল করুন। মন খুলে কথা বলুন মায়ের সঙ্গে।
  • ভার্চুয়াল ডেট রাখুন এবং মায়ের পছন্দের গান চালিয়ে দিন।
  • তাঁর পছন্দের সিনেমার OTT ওয়াচ পার্টি রাখুন।
  • পরিবারের সদস্য, যাঁরা আপনার মায়ের সঙ্গে রয়েছেন, তাঁদের সাহায্যে মা'কে প্যাম্পার করুন।

টুকিটাকি খবর

Latest News

ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC বন্ধ আলমারির ভিতর গার্লফ্রেন্ডের মায়ের শরীরকে স্পর্শ করা শুরু করি: সোহল খান মেজর লিগে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন অজি অধিনায়ক অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের কলকাতা মেট্রোকে দেখে ঈর্ষায় দিল্লিবাসী! কোন নয়া পদক্ষেপ KMRCL-এর? বর্তমান সম্পর্কের বিষয়ে কিছুটা দ্বিধায় আছেন কারা? কী বলছে আজকের প্রেম রাশিফল চার মাসের অন্তঃসত্ত্বা দীপিকার পিঠে পোড়া দাগ! আচমকা হলটা কী হবু মায়ের বাংলায় কি নতুন ৮টি মেডিক্যাল কলেজের অনুমোদন মিলেছে? সত্যিটা ফাঁস করল NMC

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.