বাংলা নিউজ > টুকিটাকি > ম্যাট লিপস্টিক পরার পরেই ঠোঁট শুষ্ক আর রুক্ষ হয়ে পড়ছে? দেখুন এই শীতে কী করবেন

ম্যাট লিপস্টিক পরার পরেই ঠোঁট শুষ্ক আর রুক্ষ হয়ে পড়ছে? দেখুন এই শীতে কী করবেন

ম্যাট লিপস্টিক পরার সঠিক নিয়ম।

শীতেও যাঁরা ম্যাট লিপস্টিক পরতে চান, তাঁরা নিন বিশেষ যত্ন।

অনেকেই আছেন যাঁরা ম্যাট লিপস্টিক পরতে বেশি পছন্দ করেন। যার অন্যতম কারণ এই ধরনের লিপস্টিকগুলো পরলে স্মাজ হয়ে যাওয়ার ভয় থাকে না। সাথে আবার এই লিসস্টিকের রং ঠোঁটে বেশি ভালো বসে। ফলে চেহারা উজ্জ্বল হয়ে যায় নিমেষে। তবে, শীতে ম্যাট লিপস্টিক মাঝেমাঝে নানা ধরনের সমস্যা তৈরি করে। আর তার মধ্যে অন্যতম হল ঠোঁট রুক্ষ দেখানো। চলুন জেনে নেওয়া যাক কী করবেন পারফেক্ট লুক পেতে--

  • যে কোনও লিপস্টিক পরার আগেই ঠোঁটের যত্ন নেওয়া প্রয়োজন। ম্যাট লিপস্টিকের ক্ষেত্রে তা বিশেষ করে প্রযোজ্য। লিপস্টিক পরার আগে ঠোঁটে স্ক্রাবিং করে নিন। এতে কোনও ফাঁটা চামড়া থাকলে তা পরিষ্কার হয়ে যাবে। স্ক্রাবিং করার জন্য বাজার চলতি লিপ স্ক্রাব ব্যবহার করতে পারেন অথবা লেবুর টুকরোতে চিনি দিয়ে সেটাকেও স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন। 
  • এরপর ঠোঁট ভালো করে ধুয়ে আঙুলের ডগায় লিপবাম নিয়ে তা ভালো করে ম্যাসাজ করে নিন। যাতে বাম আপনার ঠোঁটের মধ্যে ভালোভাবে প্রবেশ করতে পারে। ও ময়েশ্চারাইজার ধরে রাখতে সক্ষম হয়।
  • লিপস্টিক পরার আগে লিপ লাইনার কিন্তু পরতেই হবে। তা সে আপনি নিজেকে যতই মেকআপ প্রো ভাবুন না কেন। লিপলাইনার আপনার ঠোঁটকে আরও ভালো করে ফুটিয়ে তুলতে সাহায্য করে। লিপস্টিকের রঙের সঙ্গে মানানসই লাইনার না থাকলে ন্যুড কালার ব্যবহার করুন। 
  • এবার ঠোঁটের ভিতরের দিকে লিপস্টিক লাগিয়ে নিন। আর লিপস্টিক পুরো শুকিয়ে ম্যাট ফিনিশ না হওয়া পর্যন্ত ঠোঁট নাড়বেন না! অনেক সময় লিপস্টিক শোকানোর আগে কথা বললে বা মুখের অন্য কোথাও মেকআপ করলে ঠোঁটে বেশি ভাঁজ পড়ে যায়।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

রূপশ্রীর টাকা পেতে রেজিস্ট্রির ছক! আড়াই বছর আগে বিয়ে, কোলে দেড় বছরের সন্তান জাম্পার ঘুর্ণিতে দ্বিতীয় T20I-তেও উড়ে গেল কিউয়িরা,সিরিজ পকেটে পুড়ল অস্ট্রেলিয়া ফের আসন রফাসূত্র নাকচ তৃণমূলের, তবুও আশায় বুক বেঁধে রয়েছে কংগ্রেস মনে হচ্ছে সন্দেশখালির পুলিশ কর্মীদের বাড়িতে মা - বোন নেই: লকেট চট্টোপাধ্যায় বাদ গুজরাট প্রসঙ্গ, সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল ‘সাদা রঙের পৃথিবী’ মাঘ পূর্ণিমায় তৈরি হচ্ছে ধন লাভের যোগ, লক্ষ্মীর কৃপাদৃষ্টি বর্ষাবে এই রাশির উপর মমতার পা ছুঁয়ে প্রণাম, দিদি নম্বর ১-এর মঞ্চে মুখ্যমন্ত্রীকে পেয়ে কী বলছেন রচনা? ‘ওই অধ্যায় শেষ হয়ে গিয়েছে…’ নিজের সবচেয়ে জনপ্রিয় ছবি নিয়ে একী বললেন প্রিয়দর্শন! ১৯৮৭ সালে বাঘ মেরেছি, আর ডোরাকোটার দাঁত পরে আছেন, উদ্ভট দাবি বিধায়কের নন্দীগ্রামে তৃণমূল নেতাকে মারধর, মোটরসাইকেল ভাঙার অভিযোগ BJPর বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.