বাংলা নিউজ > টুকিটাকি > ম্যাট লিপস্টিক পরার পরেই ঠোঁট শুষ্ক আর রুক্ষ হয়ে পড়ছে? দেখুন এই শীতে কী করবেন
ম্যাট লিপস্টিক পরার সঠিক নিয়ম।

ম্যাট লিপস্টিক পরার পরেই ঠোঁট শুষ্ক আর রুক্ষ হয়ে পড়ছে? দেখুন এই শীতে কী করবেন

  • শীতেও যাঁরা ম্যাট লিপস্টিক পরতে চান, তাঁরা নিন বিশেষ যত্ন।

অনেকেই আছেন যাঁরা ম্যাট লিপস্টিক পরতে বেশি পছন্দ করেন। যার অন্যতম কারণ এই ধরনের লিপস্টিকগুলো পরলে স্মাজ হয়ে যাওয়ার ভয় থাকে না। সাথে আবার এই লিসস্টিকের রং ঠোঁটে বেশি ভালো বসে। ফলে চেহারা উজ্জ্বল হয়ে যায় নিমেষে। তবে, শীতে ম্যাট লিপস্টিক মাঝেমাঝে নানা ধরনের সমস্যা তৈরি করে। আর তার মধ্যে অন্যতম হল ঠোঁট রুক্ষ দেখানো। চলুন জেনে নেওয়া যাক কী করবেন পারফেক্ট লুক পেতে--

  • যে কোনও লিপস্টিক পরার আগেই ঠোঁটের যত্ন নেওয়া প্রয়োজন। ম্যাট লিপস্টিকের ক্ষেত্রে তা বিশেষ করে প্রযোজ্য। লিপস্টিক পরার আগে ঠোঁটে স্ক্রাবিং করে নিন। এতে কোনও ফাঁটা চামড়া থাকলে তা পরিষ্কার হয়ে যাবে। স্ক্রাবিং করার জন্য বাজার চলতি লিপ স্ক্রাব ব্যবহার করতে পারেন অথবা লেবুর টুকরোতে চিনি দিয়ে সেটাকেও স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন। 
  • এরপর ঠোঁট ভালো করে ধুয়ে আঙুলের ডগায় লিপবাম নিয়ে তা ভালো করে ম্যাসাজ করে নিন। যাতে বাম আপনার ঠোঁটের মধ্যে ভালোভাবে প্রবেশ করতে পারে। ও ময়েশ্চারাইজার ধরে রাখতে সক্ষম হয়।
  • লিপস্টিক পরার আগে লিপ লাইনার কিন্তু পরতেই হবে। তা সে আপনি নিজেকে যতই মেকআপ প্রো ভাবুন না কেন। লিপলাইনার আপনার ঠোঁটকে আরও ভালো করে ফুটিয়ে তুলতে সাহায্য করে। লিপস্টিকের রঙের সঙ্গে মানানসই লাইনার না থাকলে ন্যুড কালার ব্যবহার করুন। 
  • এবার ঠোঁটের ভিতরের দিকে লিপস্টিক লাগিয়ে নিন। আর লিপস্টিক পুরো শুকিয়ে ম্যাট ফিনিশ না হওয়া পর্যন্ত ঠোঁট নাড়বেন না! অনেক সময় লিপস্টিক শোকানোর আগে কথা বললে বা মুখের অন্য কোথাও মেকআপ করলে ঠোঁটে বেশি ভাঁজ পড়ে যায়।

বন্ধ করুন