বাংলা নিউজ > টুকিটাকি > Nail Polish: গাঁটের কড়ি খরচ করে নেলআর্ট করিয়েছেন? কী করে দীর্ঘদিন নেলপলিশ টেকাবেন জানেন?
কী করে দীর্ঘদিন নেইলপলিশ টেকাবেন?

Nail Polish: গাঁটের কড়ি খরচ করে নেলআর্ট করিয়েছেন? কী করে দীর্ঘদিন নেলপলিশ টেকাবেন জানেন?

  • Nail Polish: অনেকেই বেশ মোটা অঙ্কের টাকা খরচ করে নখের যত্ন নেন। নেইল আর্ট করেন। বাহারি নেইলপলিশ লাগান। কিন্তু কী করে তার যত্ন নেবেন জানেন? দেখুন উপায়।

পার্লারে গিয়ে নখের যত্ন নেন? নেইলআর্ট করান? কিংবা বাড়িতেই নেইলপলিশ পরেন। এবং সেটাকে দীর্ঘস্থায়ী করার জন্য দুই তিন কোট নেইলপলিশ লাগান? কিন্তু তাতে কি আদৌ কোনও কাজ হয়? একদমই না। উল্টে যত মোটা হবে স্তর তত তাড়াতাড়ি সেটা ভেঙে যায় বা উঠে যায়। এবং যত পাতলা করে নেইলপলিশ লাগানো হবে তত বেশিদিন সেটা নখে লেগে থাকবে।

অনেকেই বেশ দামী নেইলপলিশ ব্যবহার করেন যাতে সেটা বেশিদিন নখে থাকে। কিন্তু কয়েকদিনের মধ্যেই যদি সেই নেইলপলিশ উঠে যায় তাহলে মেজাজটাই বিগড়ে যায়। কিন্তু কী করলে বেশিদিন নেইলপলিশ নখে থাকবে জানেন? আসুন দেখে নেওয়া যাক উপায়।

নেইলপলিশ দীর্ঘস্থায়ী করার উপায়:

নেইলপলিশ লাগানোর আগে একদম হাত ধোবেন না: অনেকেই নেইলপলিশ লাগানোর আগে ভালো করে হাত ধুয়ে নেন। কিন্তু এটা করা মোটেই উচিত নয়। যদি নখে বেশিদিন নেইলপলিশ ধরে রাখতে চান তাহলে সেটা পরার আগে কখনও হাত ধোবেন না।

পাতলা স্তর লাগান: দুই তিন বা তার বেশি কোট নেইলপলিশ কখনই নখে লাগাবেন না। এতে স্তর দ্রুত ভেঙে যায়। উল্টে যত পাতলা করে নেইলপলিশ লাগাবেন তত বেশিদিন সেটা স্থায়ী হবে।

বেস কোট অবশ্যই লাগাবেন: প্রথমে বেস কোট লাগান। এতে বেশিদিন নেইলপলিশ নখে টিকে থাকবে। নেইলপলিশ পরার সব থেকে গুরুত্বপূর্ণ এবং জরুরি ধাপ হচ্ছে এটি।

কাজ করার সময় সতর্ক থাকুন: সাবান আর জলের কারণেই মূলত নেইলপলিশ উঠে যায়। তাই কাজ করার সময় সচেতন থাকুন। জলের কাজ, যেমন বাসন ধোয়া বা কাপড় কাচার সময় হাতে গ্লাভস পরুন এতে নেইলপলিশ উঠে যাবে না।

দ্বিতীয় কোট লাগানোর আগে প্রথম কোট শুকাতে দিন: হ্যাঁ এটা সময়সাপেক্ষ কাজ ঠিকই, তবে হাতকে সুন্দর করে তুলতে চাইলে এইটুকু সময় তো আপনাকে ব্যয় করতেই হবে। প্রথম কোট লাগানোর পর কম করে দুই থেকে তিন মিনিটের বিরতি দিয়ে দ্বিতীয় কোট লাগান। এতে বেশিদিন টিকবে নেইলপলিশ।

বন্ধ করুন