বাংলা নিউজ > টুকিটাকি > Viral Optical Illusion: ছবিতে শিশুর সঙ্গে রয়েছে তার মা’ও! ৮ সেকেন্ডে খুঁজে পাবেন? চ্যালেঞ্জ নিয়ে দেখুন

Viral Optical Illusion: ছবিতে শিশুর সঙ্গে রয়েছে তার মা’ও! ৮ সেকেন্ডে খুঁজে পাবেন? চ্যালেঞ্জ নিয়ে দেখুন

দেখতে পাচ্ছেন শিশুটির মাকে?

Viral Optical Illusion: এই ছবিতে নাকি শিশুটির সঙ্গে রয়েছে তার মা। চোখের সামনে থাকলেও তাঁকে দেখা যাচ্ছে না। আপনি কি সমাধন করতে পারবেন এই ধাঁধার?

এটি একটি মজার ছবি। যে কেউ প্রশ্ন করতেই পারেন, মজার আর কী আছে? এ তো একটি শিশুর ছবি। একেবারেই সাদামাঠা। কিন্তু বিষয়টি মোটেই তা নয়। এই ছবিতে নাকি তার সঙ্গে তার মা। কোথায়? সেটিই আসল মজা।

হালে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই Optical Illusion-টি। সুইডেনের এক ব্যক্তি হালে এটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। যদিও ছবিটি মোটেও তাঁর আঁকা নয়। কিন্তু Optical Illusion বা ধাঁধার সন্ধান করতে করতে তিনি কোনও সূত্রে খুঁজে পেয়েছেন ছবিটি। অনেক আগেই Optical Illusion হিসাবে এটি এঁকেছিলেন কোনও এক শিল্পী। আজও সেটি একই রকমভাবে মানুষের চোখ ফাঁকি দিতে পারে। আর সেই কারণেই ইন্টারনেটের রমরমার মধ্যে আবার ফিরে এসেছে এটি।

কেন ভাইরাল হয়েছে এই Optical Illusion?

কারণ এটিতে রয়েছে দু’জন। একটি শিশু। এবং তার মহিলা। যিনি Optical Illusion-টি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, তিনি আবার মজা করে লিখেছেন, বোধহয় ছবির মহিলা ওই শিশুটির মা। তাই নিজের সন্তানকে ছেড়ে যাননি।

কিন্তু সেই মহিলাকে কি আপনি দেখতে পাচ্ছেন? ভালো করে খুঁটিয়ে দেখুন ছবিটি।

দেখতে পেলেন কি?
দেখতে পেলেন কি?

এবার কি কিছু দেখতে পেলেন? যদি না পেয়ে থাকেন, তাহলে এবার আপনাকে সাহায্য নিতেই হবে। ভালো করে তাকান শিশুর গলার নীচের দিকে। এবার হয়তো খুঁজে পাবেন মায়ের মুখটি। যদি খুঁজে না পান, তাহলে দেখে নিন এখান থেকে।

শিশুর মধ্যেই লুকিয়ে আছেন মা। 
শিশুর মধ্যেই লুকিয়ে আছেন মা। 

যদি এই পরীক্ষায় আপনি পাস করে থাকেন, তাহলে এটি পাঠিয়ে দিন আপনার বন্ধুদেরও। দেখুন কত জন পারেন উত্তর দিতে।

বন্ধ করুন