বাংলা নিউজ > টুকিটাকি > Pinch of nutmeg: যৌনজীবনে অক্ষমতা? রোজ খান এক চিমটি জায়ফল, মুখে হাসি ফুটবেই

Pinch of nutmeg: যৌনজীবনে অক্ষমতা? রোজ খান এক চিমটি জায়ফল, মুখে হাসি ফুটবেই

রোজ এক চিমটি জায়ফল খেলেই দূর হবে যৌনজীবনে অক্ষমতা (pixabay)

Pinch of nutmeg: রোজ এক চিমটি জায়ফল খেলেই দূর হবে যৌনজীবনে অক্ষমতা।

ভারতীয় মহিলাদের রান্নাঘরে এমন অনেক মশলা থাকে যা শুধুমাত্র স্বাদ বাড়াতে সাহায্য করে তা নয়, শরীরের বিভিন্ন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও সাহায্য করে এই মশলাগুলি। তেমনি একটি মশলা হল জায়ফল। আপনি যদি একজন মহিলা হন তাহলে প্রতিদিন এক ফোঁটা হলেও জায়ফল খাওয়া আপনার জন্য প্রয়োজন।

জায়ফল কী? 

 

জায়ফল হল একটি সুগন্ধযুক্ত মশলা, যা খাবারে ব্যবহার করলে খাবার আরো বেশি সুস্বাদু হয়ে ওঠে। তবে আপনি জেনে অবাক হবেন, এই মশলাটি শুধুমাত্র স্বাদ বর্ধন করতে ব্যবহার হয় তা নয়, এটি মহিলাদের জন্য ভায়াগ্রা হিসাবেও কাজ করে।

(আরো পড়ুন: উইকেন্ডের মজা বাড়াতে চান? তাহলে এখনই পড়ুন দিনের সেরা ৫ জোকস, হাসুন প্রাণভরে)

জায়ফলে থাকে প্রচুর পরিমাণে ম্যাগনেসিয়াম, ম্যাঙ্গানিজ, তামা এবং ভিটামিন বি ১, বি ৬ - এর মত একাধিক খনিজ পদার্থ। পর্যাপ্ত ঘুম, রোগ প্রতিরোধ ক্ষমতায় ভীষণভাবে কাজে লাগে এই জায়ফল। আয়ুর্বেদিক চিকিৎসাতেও ব্যাপক হারে ব্যবহার করা হয় এই মশলাটিকে।

কেন মহিলাদের রোজ খাওয়া উচিত এক চিমটি জায়ফল? 

 

আয়ুর্বেদ অনুসারে, এই মশলাটি স্নায়ুতন্ত্রকে শান্ত করতে সাহায্য করে এবং প্রজনন অঙ্গে রক্ত সঞ্চালন উন্নত করে। এই কারণেই একে বলা হয় মহিলাদের ভায়াগ্রা। রোজ এক গ্লাস দুধের সঙ্গে এক চিমটি জায়ফল খেলে যৌন জীবন হবে উন্নত।

তবে শুধু যৌন জীবন উন্নত করার জন্য নয়, শরীরের হরমোনের ভারসাম্য নিয়ন্ত্রণে থাকে রোজ এক চিমটি জায়ফল খেলে। রোজ দুধের সঙ্গে জায়ফল খেলে মস্তিষ্কের স্বাস্থ্যের উন্নতি ঘটে। একে থাকা সেরোটোনিন এবং ইস্ট্রোজেনের সংমিশ্রণ বিষণ্ণতা, উদ্বেগ কাটিয়ে দেয়।

জায়ফলের মধ্যে থাকা মাইরিস্টিসিন, এলিমিসিন, ইউজেনল, স্যাফরলের মতো প্রয়োজনীয় তেলের উপস্থিতি জয়েন্টের ব্যথা, ফোলা ভাব দূর করতে সাহায্য করে। জায়ফল খেলে ঘুম ভালো হওয়ার পাশাপাশি এটি আপনার হজম শক্তি উন্নত করতে ও সাহায্য করে এতে থাকা এনজাইমের উপস্থিতি কোষ্ঠকাঠিন্য দূর করে এবং হজম ক্ষমতা বাড়ায়, ফলে ওজনও থাকে নিয়ন্ত্রণে।

(আরো পড়ুন: জানেন কেন পালন করা হয় বিশ্ব প্রবীণ নির্যাতন সচেতনতা দিবস? জানুন সেই ইতিহাস)

জায়ফল খেলে স্নায়ু ক্ষান্ত থাকে ফলে আপনার মানসিক অবসাদ এবং উদ্বেগ থেকে আপনি মুক্তি পাবেন। রোজ দুধের সঙ্গে জায়ফল খেলে আপনার ঘুমের উন্নতি ঘটবে। তাই যৌন জীবন শুধুমাত্র উন্নত করার জন্য নয়, সার্বিকভাবে নিজেকে সুস্থ রাখার জন্য এক চিমটি জায়sফল অবশ্যই খান প্রত্যেক দিন।

টুকিটাকি খবর

Latest News

ফের সালিশি সভায় বর্বরতা, জুতোর মালা পরিয়ে বিবস্ত্র করে ঘোরানো হল যুগলকে জ্যোতিপ্রিয়র শরীর গতিক কেমন? প্রেসিডেন্সি জেল সুপারের কাছে রিপোর্ট চাইল হাইকোর্ট আসছে নাগপঞ্চমী ২০২৪! দেখে নিন তারিখ, তিথি ও পুজোর শুভ সময় নয়ডার ব্যাঙ্কের সার্ভার হ্যাক করে ১৬.৫ কোটির সাইবার প্রতারণা! তদন্তে বিশেষ দল US-র সামনে ব্যাঘ্রগর্জন! পড়ুয়া বিক্ষোভ নিয়ে বলতেই ট্রাম্পের ঘটনা মনে করাল ঢাকা ‘কত কিই যে সয়ে যেতে হয়, ভালবাসা হলে…’, সোহিনীকে বাসর ঘরে গানে গানে বললেন শোভন সালিশির নামে মহিলাদের শিকলে বেঁধে নির্যাতন, সোনারপুরে মিলল আরেক শাহজাহানের খোঁজ 'আমাদের দুর্ভাগ্য যে...' সাতপাকে বাঁধা পড়ার আগেই প্রিয়জনকে হারালেন অন্বেষা! উল্টোরথে শ্রীখোলের তালে নাচলেন বিধায়ক-অভিনেত্রী লাভলি মৈত্র! Video: সোনার মূর্তি বিক্রির নামে লুট, সেই সাদ্দামের বাড়িতে মিলল সুড়ঙ্গ!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.