বাংলা নিউজ > টুকিটাকি > COVID-19 booster to all adults: ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে বড়সড় বদল আসছে? জেনে নিন আপনার উপর প্রভাব পড়বে কি না
এবার কি সবাইকে বুস্টার দেওয়া হবে? (প্রতীকী ছবি)

COVID-19 booster to all adults: ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে বড়সড় বদল আসছে? জেনে নিন আপনার উপর প্রভাব পড়বে কি না

  • বদলে যেতে পারে বুস্টার ডোজ দেওয়ার নীতি। কী হতে পারে এবার?

এখনও পর্যন্ত ষাটোর্ধ্ব আর স্বাস্থ্যকর্মী-চিকিৎসকদের করোনা টিকার বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। কিন্তু এবার নাকি সবাইকে এই বুস্টার ডোজ দেওয়া হতে পারে। তেমনই জানা গিয়েছে সংবাদমাধ্যম সূত্রে।

আবার বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বহু দেশেই প্রতি দিন বিপুল পরিমাণে মানুষ আক্রান্ত হচ্ছেন করোনায়। এই পরিস্থিতিতে ভারতের টিকা নীতিতে বদল আসতে পারে। তেমনই বলা হয়েছে অসমর্থিত সূত্রে।

সংবাদমাধ্যম রয়টার্সের তরফে জানা গিয়েছে, অন্তত দু’টি সূত্র থেকে তারা খবর পেয়েছে, এবার ভারতে সব প্রাপ্ত বয়স্ককে বুস্টার টিকা দেওয়া হতে পারে।

ইতিমধ্যে ১২ থেকে ১৪ বছরের মধ্যে যাদের বয়স, তাদেরও কোভিডের টিকা দেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে। কিন্তু বুস্টার টিকা এখনও সীমাবদ্ধ চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং ষাটোর্ধ্বদের মধ্যেই। সেই নীতিই এবার বদলাতে পারে।

কিন্তু কেন এমন ভাবা হচ্ছে?

জানা গিয়েছে, পৃথিবীর নানা জায়গায় আবার করোনা সংক্রমণের মাত্রা বাড়ছে। ফলে যাঁরা ভারত থেকে অন্য দেশে যাচ্ছেন, তাঁদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। সেই কারণেই এবার সব প্রাপ্ত বয়স্ককে কোভিডের তিনটে করে টিকাই দেওয়া হতে পারে।

তবে কবে থেকে এই ঘটনা ঘটতে চলেছে, সে সম্পর্কে কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। সংবাদমাধ্যমের তরফে দাবি করা হয়েছে, অতি দ্রুতই এই নীতি নেওয়া হতে পারে, তাদের কাছে এমনই খবর।

বন্ধ করুন