বাংলা নিউজ > টুকিটাকি > IRCTC Low Cost Package: গরম থেকে মুক্তি চান? কম খরচে ৫ দিনের সফরে ঘুরে নিন বিদেশ! IRCTC-র লোভনীয় অফার
আইআরসিটিসির ৫ দিনের সফরে ঘুরে আসুন নেপালে।  REUTERS/Gopal Chitrakar/File Photo (REUTERS)

IRCTC Low Cost Package: গরম থেকে মুক্তি চান? কম খরচে ৫ দিনের সফরে ঘুরে নিন বিদেশ! IRCTC-র লোভনীয় অফার

  • আইআরসিটিসি এই প্যাকেজ দিচ্ছে ৫ দিনের জন্য বিদেশ বেড়ানোর অফার। আগামী ১৯ জুন থেকে ২৪ জুনের জন্য এই বিশেষ সফরের প্যাকেজ রয়েছে। এরমধ্যে রয়েছে ৬ দিন ও ৫ রাতের বিশেষ সুবিধা।

ভ্যাপসা গরমে বাড়িতে মন টেকানো মুশকিল। ঘাম মুছতে মুছতেই অনেকেই ভাবছনে এই গরমে যদি কোনও পাহাড়ি এলাকায় যাওয়া যেত, তাহলে স্বর্গসুখের শীতলতা পাওয়া যেত। আর সেই পাহাড়ি এলাকার ডেস্টিনেশন যদি হয় বিদেশ? আর যদি গোটা সফরের খরচ হয় আপনার আয়ত্তের মধ্যে? ভাবছেন এমনটা কীভাবে সম্ভব! সাধ্যের মদ্যে সাধ পূরণ করতে নয়া অফার নিয়ে এসেছে আইআরসিটিসি। এই অফারে লখনউ থেকে সোজা চলে যাওয়া যেতে পারে নেপাল। দেখে নেওয়া যাক আইআরসিটিসির এই বিশেষ সফরের অফারের বিভিন্ন খুঁটিনাটি।

কতদিনের প্যাকেজ?

আইআরসিটিসি এই প্যাকেজ দিচ্ছে ৫ দিনের জন্য বিদেশ বেড়ানোর অফার। আগামী ১৯ জুন থেকে ২৪ জুনের জন্য এই বিশেষ সফরের প্যাকেজ রয়েছে। এরমধ্যে রয়েছে ৬ দিন ও ৫ রাতের বিশেষ সুবিধা। আইআরসিটিসির তরফে জানানো হয়েছে যদি এই সফরের প্যাকেজ সাফল্য পায়, তাহলে আরও এই ধরনের সফরের আয়োজন করা হবে। ব্লাডসুগার থেকে কোষ্ঠকাঠিন্যে এই বিশেষ গাছটির বীজ কাজ দেয়! জানুন কীভাবে খাবেন

নেপালে কী কী দেখানো হবে?

এই সফরে মূলত, নেপালে বিভিন্ন ধর্মীয়স্থান দেখানো হবে। সেখানে বৌদ্ধনাথ স্তূপ, পশুপতিনাথ মন্দির, দরবার স্কোয়ার দেখানো হবে। এছাড়াও পোখরার বিভিন্ন জায়গা ঘুরিয়ে দেখানো হবে।

কম খরচে থ্রিস্টার হোটেল

আইআরসিটিসির পক্ষ থেকে জানানো হয়েছে খুবই কম খরচে নেপালের থ্রিস্টার হোটেলে থাকা খাওয়ার বন্দোবস্ত করা হচ্ছে আইআরসিটিসির তরফে। এছাড়াও খাবারের মধ্যে থাকবে ভারতীয় খাবার। ফলে বেড়াতে গিয়ে খাবারের চিন্তা বিশেষ থাকবে না। এছাড়াও থাকবে একাধিক সুযোগ সুবিধা।

কত খরচ?

আইআরসিটিসির তরফে জানানো হয়েছে, এই ৫ দিনের ট্যুরে মাথা পিছু খরচ ৪৮,৫০০ টাকা। যদি কেউ একসঙ্গে ২ জনের টিকিট বুক করেন, তাহলে খরচ পড়বে ৩৯,০০০ টাকা করে। ফলে এই খরচের মধ্যে ৫ দিনের থাকা খাওয়া ও সুখবিলাসের মাঝে ধর্মীয় স্থান ঘুরে দেখার বিভিন্ন সুযোগ কার্যত একটি লোভনীয় অফার। আইআরসিটিসি বলছে, একসঙ্গে ৩ জনের টিকিট বুকিং হলে দাম আরও কমবে।

কীভাবে যাওয়া হবে?

আইআরসিটিসির তরফে জানানো হয়েছে, অমৌসি বিমানবন্দর থেকে কাঠমাণ্ডুতে যেতে হবে। তারপর সেখান থেকে ঘুরে বেড়ানোর বিভিন্ন ডেস্টিনেশনে যাওয়া যাবে। ফলে এই ট্যুরে যেতে গেল কলকাতা থেকে লখনউ পৌঁছে যেতে হবে আগে। এই প্যাকেজ বুক করতে হলে, অনলাইনে বা গোমতিনরের আইআরসিটিসি অফিস থেকেও বুক করা যাবে টিকিট।

 

বন্ধ করুন