বাংলা নিউজ > টুকিটাকি > Florona Infection: ওমিক্রনের চেয়েও বড় আতঙ্ক হয়ে উঠতে পারে ফ্লোরোনা, একজনের শরীরে ধরা পড়ল সংক্রমণ

Florona Infection: ওমিক্রনের চেয়েও বড় আতঙ্ক হয়ে উঠতে পারে ফ্লোরোনা, একজনের শরীরে ধরা পড়ল সংক্রমণ

আবার বদলাচ্ছে কি কোভিডের রূপ? (ফাইল ছবি)

শীতের মধ্যে আবার বদলাচ্ছে করোনার রূপ। অন্য রোগের জীবাণুর সঙ্গে জোট বেঁধে তৈরি হচ্ছে নতুন অসুখ।

শীতে কোভিডের সমস্যা বাড়তে পারে, এমন আশঙ্কা আগে থেকেই ছিল। বিজ্ঞানীদের সেই আশঙ্কাকে সত্যি প্রমাণিত করে দ্রুত বাড়ছে কোভিড সংক্রমণ। তার সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে কোভিডের নতুন রূপ ওমিক্রনের সংক্রমণও। তার সঙ্গে এবার যুক্ত হল নতুন রোগের নাম। এর নাম ফ্লোরোনা।

শীতে পশ্চিমের দেশগুলোতে করোনার প্রভাব বাড়বে। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে ইনফ্লুয়েঞ্জার সমস্যাও। দুটো মিলে করোনা ভয়ঙ্কর আকার ধারণ করতে পারে। এমনই বলছিলেন চিকিৎসকরা। দেখা গেল, তাঁদের আশঙ্কা মোটেই ভুল নয়। করোনা এবং ইনফ্লুয়েঞ্জা মিলিয়ে তৈরি হল নতুন অসুখ— ‘ফ্লোরোনা’।

সম্প্রতি ইজরায়েলে এক অন্তঃসত্ত্বা মহিলার শরীরে পাওয়া গেল এই রোগের জীবাণু। বৃহস্পতিবার সংবাদমাধ্যম সূত্রে জানা গেল এই তথ্য। সেখানে বলা হয়েছে, করোনা এবং ইনফ্লুয়েঞ্জার জোড়া সংক্রমণে আক্রান্ত হয়েছেন ওই মহিলা। যদিও তাঁর অবস্থা ঠিকই আছে। তবে এই রোগ ছড়ালে অন্য অনেকের সমস্যা হতে পারে, সে বিষয়ে সাবধান করে দিচ্ছেন সে দেশের চিকিৎসকরা।

 

 

ইতিমধ্যেই ইজরায়েলে করোনার চতুর্থ টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। একটি বুস্টার ডোজ আগেই দেওয়া হয়েছিল। এবার দ্বিতীয় বুস্টার ডোজ দেওয়াও শুরু হচ্ছে। সে দেশের স্বাস্থ্য দফতরের প্রধান নাচম্যান অ্যাশ জানিয়েছেন, কোভিডের টিকার দুটো ডোজের পর একটা বুস্টার ডোজ দেওয়া হয়ে গিয়েছিল। কিন্তু ওমিক্রনের কথায় মাথায় রেখে এবার দ্বিতীয় বুস্টার ডোজ অর্থাৎ চার নম্বর টিকাটিও দেওয়া হবে। তবে প্রথমেই সকলকে দেওয়া হচ্ছে না। প্রাথমিক পর্যায়ে সেই সমস্ত মানুষকে টিকা দেওয়া হবে, যাঁদের বয়স ৬০-এর ওপরে এবং জটিল অসুখ রয়েছে। 

এই পরিস্থিতির মধ্যে ফ্লোরোনা নতুন করে আতঙ্ক তৈরি করে ইজরায়েলে। এই রোগ আটকাতে নতুন ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে সে দেশের সরকার।

টুকিটাকি খবর

Latest News

'যা-তা ভাবে থাকতে দেয় বিমানকর্মীদের,' ভাইরাল পোস্ট দেখেই জেগে উঠল এয়ার ইন্ডিয়া লক্ষ্মীর ভাণ্ডার পাচ্ছে পুরুষ, সঙ্গে পাচ্ছে বার্ধক্যভাতাও, BDOর অভিযোগে গ্রেফতার তারকেশ্বরে বসতি উচ্ছেদ অভিযানে নামল রেল, বুলডোজার চালিয়ে আশ্রয়হীন করল মানুষকে দ্রুতগতিতে মাছ কমছে গঙ্গায়, বড় পদক্ষেপ ‘সিফরি’র অনন্ত রাধিকার বিয়েতে সারা-সুহানাদের দ্বিতীয় লুক, দেখুন সেই সব ছবি ৯টি ছক্কায় ৪২ বলে ১০১, লেজেন্ডস লিগের সেমিফাইনালে ইরফান-ইউসুফ দুই ভাইয়ের তাণ্ডব শুধুমাত্র নিরামিষই পাওয়া যাবে একটি শহরে, ভারতের প্রথম কোনও শহর এই সিদ্ধান্ত নিল সেনাতে পুরুষদের বাধ্যতামূলক 'সেবাদানের' মেয়াদ বৃদ্ধি করল ইজরায়েল চোলাই তৈরির সামগ্রী লুকাতে বানিয়েছিলেন চৌবাচ্চা, সেখানে নেমেই মৃত্যু ৩ জনের নতুন গীতা এলএলবি হচ্ছেন শ্রীতমা, স্বস্তিকের জায়গা নিতে চলেছেন এই হ্যান্ডসাম

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.