বাংলা নিউজ > টুকিটাকি > PM's Letters to Vaccinators: ‘আপনারা ছিলেন বলেই সম্ভব হল…’, সব টিকাকর্মীর নামে আলাদা করে চিঠি প্রধানমন্ত্রীর
টিকা-কর্মীদের সকলকে চিঠি প্রধানমন্ত্রীর। 

PM's Letters to Vaccinators: ‘আপনারা ছিলেন বলেই সম্ভব হল…’, সব টিকাকর্মীর নামে আলাদা করে চিঠি প্রধানমন্ত্রীর

  • Prime Minister Narendra Modi lauds all vaccinators: ভারত ২০০ কোটির বেশি টিকাকরণের সীমারেখা পেরিয়ে গেল চলতি মাসের ১৭ তারিখ। সেই উপলক্ষ্যেই প্রধানমন্ত্রীর এই বার্তা। 

ভারতে করোনা টিকাকরণের হাল বেশ ভালো। ইতিমধ্যেই আন্তর্জাতিক স্তরেও ভারতে চিকাকরণের হারের প্রশংসা করা হয়েছে। গত ১৭ জুলাই, অর্থাৎ রবিবার এই টিকাকরণের একটি মাইল ফলক পেরিয়ে গেল ভারত। এদিন দেশে ২০০ কোটি টিকার ডোজ দেওয়া সম্পূর্ণ হল। আর এ জন্য নিজের খুশি ব্যক্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কীভাবে আনন্দ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী? বিপুল টিকাকরণের পিছনে যাঁদের ভূমিকা সবচেয়ে বেশি, তাঁদের প্রশংসা করেছেন তিনি। টিকাকরণের কাজ সফলভাবে চালিয়ে নিয়ে গিয়েছেন দেশের টিকাকর্মী বা স্বাস্থ্যকর্মীরা। তাঁদের শুভেচ্ছাবার্তা এবং ধন্যবাদ জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী লিখেছেন, ভারত একটি ইতিহাস রচনা করল। আর এই কাজ সম্পূর্ণ হত না আপনারা না থাকলে। ১৬ জানুয়ারি, ২০২১ থেকে শুরু হয়েছিল দেশে টিকাকরণ। ১৭ জুলাই, ২০২২-এ এসেই তা পৌঁছে গেল ২০০ কোটি ডোজে। এই যাত্রাপথ নেহাত সহজ ছিল না। কিন্তু সেটিকেও রীতিমতো সহজ করে দেখিয়েছেন টিকাকর্মী-স্বাস্থ্যকর্মীরা।

প্রধানমন্ত্রীর কথায়, ভয়ঙ্কর শীতল পার্বত্য অঞ্চল থেকে শুরু করে প্রচণ্ড গরম মরুভূমি, শহর থেকে বহু দূরের গ্রাম থেকে শুরু করে ঘন জঙ্গল— সব জায়গাতেই ঠিক সময়ে হাজির হয়ে গিয়েছেন টিকাকর্মীরা। আর সেই কারণেই পৃথিবীর চোখে ভারতের টিকাকরণ অভিযান এত সফল।

তবে শেষ এখানেই নয়। প্রত্যেক টিকাকর্মীর জন্য আলাদা করে ব্যক্তিগত চিঠির ব্যবস্থাও করা হয়েছে। প্রধানমন্ত্রীর তরফে প্রত্যেকের নামে আলাদা করে পাঠানো হয়েছে চিঠি। সে চিঠিতে সকলকে তাঁধের ভূমিকার জন্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছে।

কীভাবে পাওয়া যাবে এই চিঠি? টিকাকর্মীরা CoWIN login ID ব্যবহার করে নিজেদের অ্যাকাউন্টে লগ ইন করতে পারবেন। তার পরে সেখান থেকেই ডাউনলোড করে নিতে পারবেন, তাঁদের প্রত্যেকের নামে লেখা চিঠি।

বন্ধ করুন