বাংলা নিউজ > টুকিটাকি > Makeup Remover: মেকআপ রিমুভের শেষ? এবার বাড়িতেই বানান মেকআপ রিমুভার
বাড়িতেই বানান মেকআপ রিমুভার

Makeup Remover: মেকআপ রিমুভের শেষ? এবার বাড়িতেই বানান মেকআপ রিমুভার

  • Makeup Remover: অনুষ্ঠান, কিংবা পার্টি অথবা স্রেফ অফিস থেকে এসে মেকআপ তোলার জন্য রিমুভার ব্যবহার করেন? দেখুন বাড়িতেই কীভাবে বানাবেন সেটা।

পার্টি থাকলে কিংবা অনুষ্ঠান বাড়ি থাকলে অনেকেই মেকআপ করেন। কেউ কেউ আবার রোজ অফিসেও হালকা মেকআপ করে যান। আর বাড়ি এসেই সেই মেকআপ তুলে ফেলেন, যেটা উচিত। নইলে ব্রণ, ফুসকুড়ির মতো একাধিক সমস্যা দেখা দেবে। তাই রোজ বাড়ি ফিরেই ভালো করে মেকআপ তোলা আবশ্যক। কিন্তু কোনদিন বাড়ি এসে দেখলেন যে মেকআপ রিমুভার শেষ। তখন কী করবেন? কেন নিজেই বানিয়ে নেবেন মেকআপ রিমুভার। মাত্র কয়েকটি উপাদানের সাহায্যেই সহজে বানান এই রিমুভার।

যদি আপনি ওয়াটারপ্রুফ মেকআপ তুলতে চান তাহলে দেখুন কীভাবে বানাবেন মেকআপ রিমুভার

ওয়াটারপ্রুফ মেকআপ তোলা বেশ চাপের ব্যাপার। সহজে উঠতেই চায় না। কিন্তু এদিকে ত্বক বেশি ঘষাঘষি করলে ক্ষতি হতে পারে। দেখে নিন কীভাবে বানাবেন এই রিমুভার। আমন্ড অয়েলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল এবং গোলাপ জল দিয়ে একটি মিশ্রণ বানান। তারপর সেই মিশ্রণটিকে একটি বোতলে ভরে ভালো করে ঝাঁকিয়ে নিলেই তৈরি আপনার ওয়াটারপ্রুফ মেকআপ তোলার রিমুভার। এবার এটা মুখে স্প্রে করে তুলোর সাহায্যে তুলে ফেলুন মেকআপ।

ব্রণ হয় যাঁদের তাঁরা কীভাবে মেকআপ রিমুভার বানাবেন দেখুন

জোজোবা তেলের সঙ্গে টি ট্রি তেল এবং ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে একটি বোতলে ভরে ঝাঁকিয়ে নিলেই তৈরি আপনার মেকআপ রিমুভার। এবার এটার সাহায্যে তুলে ফেলুন মুখের মেকআপ।

সাধারণ বা হালকা মেকআপ তুলতে বানান এই মেকআপ রিমুভার

মিসেলার জলে একটা ভালো বিউটি ব্লেন্ডার ভিজিয়ে নিন। তারপর সেটাকে একটা বাক্সে রেখে দিন। এটার সাহায্যে মুখের মেকআপ তুলুন। মেকআপ তোলার পর অবশ্যই ব্লেন্ডার ধুয়ে নেবেন ভালো করে।

বন্ধ করুন