বাংলা নিউজ > টুকিটাকি > Rose petals: বৃষ্টিহীন ভাদ্রের চড়া রোদে বেরিয়ে ট্যান পড়ে গিয়েছে? দূর করুন এই উপায়ে
গোলাপের পাপড়ির উপকারিতা

Rose petals: বৃষ্টিহীন ভাদ্রের চড়া রোদে বেরিয়ে ট্যান পড়ে গিয়েছে? দূর করুন এই উপায়ে

  • Rose Petals: কদিন ধরেই বৃষ্টির দেখা নেই, তার মধ্যে ভাদ্র মাসের পচা গরম আর সূর্যের চোখ রাঙানি। কাজে বেরোতে গিয়ে ট্যান পড়ে গিয়েছে? দূর করুন এই উপায়ে।

পুজোর আর এক মাসও বাকি নেই। কিন্তু হলে কী হবে? শরতের আকাশ যে রোদ ঝলকাচ্ছে! বাইরে কিছুক্ষণের জন্য বেরোলেও যেন ঝলসে দিচ্ছে। বৃষ্টি উধাও, কেবল চড়া রোদ। আর সেই কারণেই যাঁদের নিয়মিত বাইরে বেরোতে হয় কাজের জন্য তাঁদের গায়ে, মুখে ট্যান পড়ে যাচ্ছে। কিন্তু পুজোর আগে তো এসব সমস্যা দূর করতে হবে। কোন উপায়ে দূর করবেন ভাবছেন? বাজারি প্রোডাক্টের বদলে বরং ঘরোয়া টোটকা বেছে নিন।

ঘরোয়া টোটকাই আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করবে একই সঙ্গে ট্যান, দাগ ছোপ দূর করে জেল্লা বাড়াবে। তাই ব্যবহার করুন গোলাপের পাপড়ি। অনেকেই রূপচর্চায় গোলাপ জল ব্যবহার করে থাকেন, কিন্তু জানেন কি গোলাপ জলের মতো গোলাপের পাপড়িও ব্যবহার করা যায়।

দেখে নিন গোলাপের পাপড়ির উপকারিতা এবং ব্যবহার:

সানট্যান: সানট্যান দূর করতে হলে একটা গোলাপ থেকে পাপড়ি নিয়ে থেঁতো করুন। তারপর তাতে সামান্য গোলাপ জল, শশার রস এবং আমন্ড তেল দিয়ে একটি মিশ্রণ বানান। এবার এই মিশ্রণ ফ্রিজে রাখুন ২-৩ মিনিটের জন্য। তারপর মিশ্রণটা ত্বকে লাগান। হালকা হাতে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে দুই তিনবার ব্যবহার করলেই দূর হবে এই সমস্যা।

ত্বকের আর্দ্রতা: গোলাপ জলের মতোই গোলাপের পাপড়িও আমাদের ত্বকের আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে। কয়েকটি গোলাপের পাপড়ি নিন, তাতে দিন গোলাপ জল, দিন এক চামচ শিয়া বাটার, এবং কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল। সব উপকরণগুলো মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার এটাকে একটা এয়ার টাইট কৌটোয় ভরে রাখুন। দিনের বেলায় মাখুন এই ক্রিম।

নাইট ক্রিম: রাতে ঘুমানোর আগে গোলাপ জল মাখুন। গোলাপ জল আমাদের ত্বক ভালো রাখতে সাহায্য করে। দরকারে একটু অলিভ অয়েল মিশিয়ে নিতে পারেন। এটা যেমন আপনার ত্বক মোলায়েম রাখবে তেমনই উজ্জ্বল করবে।

বন্ধ করুন