বাংলা নিউজ > টুকিটাকি > Chicken Fajita: ঘরে কেবল কয়েকটা সবজি আর অল্প চিকেন পড়ে আছে? বানিয়ে ফেলুন চিকেন ফাহিতা
চিকেন ফাহিতার রেসিপি

Chicken Fajita: ঘরে কেবল কয়েকটা সবজি আর অল্প চিকেন পড়ে আছে? বানিয়ে ফেলুন চিকেন ফাহিতা

  • Chicken Fajita: কদিন ধরেই মনটা একটু অন্যধরনের খাবার খেতে চাইছে করছে এদিকে ঘরে তেমন কিছুই নেই? সবজি আর চিকেন আছে? তাহলেই বানান চিকেন ফাহিতা।

আমাদের অনেকেরই মাঝে মধ্যে নতুনত্ব কিছু খেতে ইচ্ছে করে। স্বাদ বদলাতে ইচ্ছে করে। কিন্তু সবসময় আবার রেস্তোরাঁও যাওয়া সম্ভব হয় না। সেক্ষেত্রে কী করণীয়? ঘরে যা আছে তাই দিয়েই নাহয় নতুন ধরনের খাবার বানান। আর সেটা যদি বিদেশি খাবার হয় তবে তো আর কথাই নেই। শুধু জানতে লাগবে সেই রান্নার রেসিপি। আসুন দেখে আজ এই প্রতিবেদনের মাধ্যমে দেখে নেওয়া যাক চিকেন ফাহিতার রেসিপি।

চিকেন ফাহিতা একটি বিদেশি রেসিপি, এই রান্না বানানোর জন্য কেবল ঘরে থাকা সবজি আর চিকেনের প্রয়োজন হয়। দেখে নিন কী করে এই রান্না বানাবেন।

চিকেন ফাহিতার রেসিপি:

উপকরণ: ৩টি চিকেন ব্রেস্ট, লাল বেলপেপার, হলুদ বেলপেপার, ক্যাপসিকাম, পেঁয়াজ, লঙ্কা গুঁড়ো, করে গুঁড়ো, রসুন পাউডার, পেপরিকা পাউডার, ওরিগ্যানো, নুন, গোলমরিচ গুঁড়ো, পাতিলেবু।

পদ্ধতি: চিকেন ফাহিতা বানানোর জন্য প্রথমে একটা বাটিতে আধ টেবিল চামচ লঙ্কা গুঁড়ো এবং জিরে গুঁড়ো, এক চা চামচ রসুন পাউডার, আধ চা চামচ পেপরিকা পাউডার, আধ চা চামচ ওরিগ্যানো, স্বাদ মতো নুন, ১/৪ চামচ গোলমরিচ গুঁড়ো জল দিয়ে মেশান ভালো করে। এরপর মাংসটাকে ভালো করে ধুয়ে জল ঝরিয়ে নিন। তারপর এই মিশ্রণে মাংসগুলো ডুবিয়ে দিন, বা ভালো করে মাখিয়ে দিন। এরপর মাংসটা আধ ঘন্টা সরিয়ে রাখুন।

আধ ঘণ্টা পর একটা কড়াইতে তেল দিন। তেল গরম তাতে মশলা মাখানো চিকেনগুলো ভেজে নিন। ভাজা হয়ে গেলে আগে চিকেনগুলো ঠাণ্ডা করুন। ঠাণ্ডা হলে চিকেনগুলো ছিঁড়ে নিন। অর্থাৎ শ্রেড করে নিন।

এরপর ক্যাপসিকাম এবং বেলপেপার সরু করে কেটে নিন আর পেঁয়াজ কুচিয়ে নিন ডুমু ডুমু করে। মাংস ভাজা তেলে আরও একটু তেল দিয়ে এই সবজিগুলো ভাজুন। হালকা ভাজা হলে তাতে শ্রেড করা চিকেন দিয়ে দিন। এবার গোটা জিনিসটা ভালো করে ভাজুন। ভাজা হয়ে এলে উপর থেকে ছড়িয়ে দিন লেবুর রস। সঙ্গে দিয়ে দিন অল্প নুন এবং গোলমরিচ গুঁড়ো। রান্না হয়ে গেলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন চিকেন ফাহিতা।

বন্ধ করুন